ICC Women’s World Cup 2022: মিতালির ভারতের সেমিফাইনালে ওঠার রাস্তা আরও জটিল

বাংলাদেশকে হারিয়ে গ্রুপ টেবলের তিনে উঠে পড়েছিলেন মিতালিরা। রান রেটের বিচারেও অনেকটা এগিয়ে ছিল টিম ইন্ডিয়া। কিন্তু বৃষ্টিতে ভেস্তে যাওয়া দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচই সব অঙ্ক ওলট পালট করে দিয়েছে।

ICC Women's World Cup 2022: মিতালির ভারতের সেমিফাইনালে ওঠার রাস্তা আরও জটিল
ICC Women's World Cup 2022: মিতালির ভারতের সেমিফাইনালে ওঠার রাস্তা আরও জটিলImage Credit source: BCCI Women Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2022 | 5:10 PM

কলকাতা: সিঁড়িভাঙা অঙ্কের মুখে দাঁড়িয়ে মিতালির রাজদের বিশ্বকাপের (ICC Women’s World Cup 2022) শেষ চারে পৌঁছনোর স্বপ্ন। বেশ কিছু হিসেব মেলাতে পারলে তবেই সেমিফাইনালে উঠতে পারবে ভারত (India)। পয়েন্ট টেবলের পরিস্থিতি, নেট রান রেট এবং অন্যান্য টিমগুলোর গতি প্রকৃতির দিকে চোখ রাখলে বলা যায়, কাজটা খুবই কঠিন। গ্রুপ লিগের শুরুর দিকের দু-একটা ম্যাচ যদি জিতে থাকত ভারত, তা হলে এত হিসেব নিকেশের দরকার পড়ত না। আর তার জন্য দায়ী, মিতালিদের টপ অর্ডার। ওয়েস্ট ইন্ডিজ (West Indies) ম্যাচ ছাড়া ভারতের প্রথম সারির ব্যাটাররা কেউই কার্যত বড় রানের মুখ দেখেননি।

বাংলাদেশকে হারিয়ে গ্রুপ টেবলের তিনে উঠে পড়েছিলেন মিতালিরা। রান রেটের বিচারেও অনেকটা এগিয়ে ছিল টিম ইন্ডিয়া। কিন্তু বৃষ্টিতে ভেস্তে যাওয়া দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের ম্যাচই সব অঙ্ক ওলট পালট করে দিয়েছে। বিশ্বকাপের নিয়ম অনুযায়ী এক পয়েন্ট করে ভাগাভাগি হয়েছে দুই দলের মধ্যে। ফলে পুরো লিগ টেবলই হঠাৎ করে পাল্টে গিয়েছে। আর তাতেই বিপাকে পড়েছেন ঝুলনরা। পয়েন্ট টেবলের বিচারে একে রয়েছে অস্ট্রেলিয়া। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তারা ইতিমধ্যেই শেষ চার নিশ্চিত করে ফেলেছে। সম সংখ্যক ম্যাচে ৯ পয়েন্ট দক্ষিণ আফ্রিকার। দুইয়ে থেকে তারাও সেমিফাইনালে উঠে পড়েছে। তিন, চার ও পাঁচ নম্বরে থাকা তিন টিমের মধ্যে লড়াই সেমিফাইনালে যাওয়ার। ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৭ ম্যাচে ৭। ভারত ও ইংল্যান্ডের ৬ ম্যাচে পয়েন্ট ৬।

ক্যারিবিয়ান টিম যতই তিনে থাকুক, তাদের সেমিফাইনালে যাওয়ার রাস্তা মোটেও সহজ নয়। যদি, ভারত ও ইংল্যান্ড তাদের দুটো ম্যাচ জিততে পারে, তা হলে আর চাপ থাকবে না। ৮ পয়েন্ট করে নিয়ে সহজেই সেমিফাইনালে চলে যাবে এই দুটো টিম। ফলে ২৭ মার্চ প্রোটিয়াদের বিরুদ্ধে হতে চলা ম্যাচটাতে স্মৃতি মান্ধানাদের জিততেই হবে।

আরও পড়ুন: MS Dhoni: চেন্নাই সুপার কিংসে ক্যাপ্টেন ধোনির সেরা ৫ ইনিংস

আরও পড়ুন: IPL 2022: কলকাতা-চেন্নাই ম্যাচের আগেই জঙ্গি নাশকতার ছক আইপিএলে

আরও পড়ুন: IPL 2022: চেন্নাইয়ের ক্যাপ্টেন্সি ছাড়লেন ধোনি, নেতা জাডেজা