India vs South Africa: ‘রাহানে-পূজারার সামনে শেষ সুযোগ’, বলছেন হতাশ সানি

চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) এবং অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) কবে রানে ফিরবেন? ভারতীয় ক্রিকেটমহলে এখন এটাই সবচেয়ে বড় প্রশ্ন।

India vs South Africa: 'রাহানে-পূজারার সামনে শেষ সুযোগ', বলছেন হতাশ সানি
India vs South Africa: 'রাহানে-পূজারার সামনে শেষ সুযোগ', বলছেন হতাশ সানি (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 04, 2022 | 8:00 AM

জোহানেসবার্গ: চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) এবং অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) কবে রানে ফিরবেন? ভারতীয় ক্রিকেটমহলে এখন এটাই সবচেয়ে বড় প্রশ্ন। ৩৩ বল খেলে মাত্র ৩ করে ফিরেছেন পূজারা। আর রাহানে, প্রথম বলেই আউট। দু’জনেই শিকার ডুয়েন অলিভিয়েরের। দুই সিনিয়রের এমন ধারাবাহিক ব্যর্থতা দেখে রীতিমতো হতাশ সুনীল গাভাসকর।

কমেন্ট্রি করতে গিয়ে সানি বলেছেন, ‘এ বার সময় এসেছে, ওদেরকে বলতে হবে, নিজেদের টেস্ট কেরিয়ার যদি বাঁচাতে হয়, তা হলে হাতে একটা ইনিংস রয়েছে। নিজেদের প্রমাণ করো।’

বিরাট কোহলি চোটের কারণে জোহানেসবার্গে খেলতে না পারায় রাহানে ও পূজারার মতো দুই সিনিয়রকে বাড়তি দায়িত্ব নিতে হত। কিন্তু কেউই টিমকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারেননি। রাহুল ও অশ্বিন না পেলে ২০০ পার করতে পারত ভারত।

সে কথা মাথায় রেখে সানি বলছেন, ‘টিমে ওদের জায়গা নিয়ে বারবার প্রশ্ন করা হচ্ছে। প্রথম ইনিংসে ওরা শুরুতেই ফিরে যাওয়ার পর হাতে মাত্র একটা ইনিংস রয়েছে। ওদের দু’জনের কাছেই কিন্তু এই শেষ ইনিংসটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যদি রান না পায়, তা হলে ওরাই সমস্যায় পড়বে।’

গত মরসুমে ৮টা টেস্ট খেলে মাত্র ৪০৪ রান করেছেন পূজারা। সর্বোচ্চ ৭৭। ৪টে হাফসেঞ্চুরি করেছেন। কিন্তু একটাও সেঞ্চুরি পাননি। রাহানের হাল আরও খারাপ। ৮ ম্যাচে ৩৮০ রান করেছেন। সর্বোচ্চ ১১২। সেই সঙ্গে একটা হাফসেঞ্চুরি। ফর্মের ধারেকাছে নেই দু’জন। শুধু তাই নয়, ভরসাও দেখাতে পারছেন না। একই সঙ্গে ফর্মে ফেরার ইঙ্গিতও নেই তাঁর ব্যাটিংয়ে। এই পরিস্থিতিতে টিম ম্যানেজমেন্টের উপর চাপ যে বাড়ছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। জোহানেসবার্গ টেস্টের ফল যাই হোক না কেন, কেপ টাউনে এঁদের কোনও একজনকে বাদ পড়তে হতে পারে। শ্রেয়স আইয়ারকে মিডল অর্ডারে দেখতে চাইছে ক্রিকেটমহল।

আরও পড়ুন: India Tour Of South Africa: সাফল্য পেতে কোহলির পরামর্শ নেবেন ভেঙ্কটেশ