Tim Paine: অ্যাসেজ থেকে সরলেন, ক্রিকেট থেকে বিরতি টিম পেইনের

যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন পেইন। ফলে অ্যাসন্ন অ্যাসেজ সিরিজের (Ashes Series) আগেই এই বড়সড় ঘোষণা করলেন তিনি।

Tim Paine: অ্যাসেজ থেকে সরলেন, ক্রিকেট থেকে বিরতি টিম পেইনের
টিম পেইন (ছবি-টুইটার)

মেলবোর্ন: সেক্সটিং (Sexting) কাণ্ডের জের। ক্রিকেটের সব ধরণের ফরম্যাট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিলেন অস্ট্রেলিয়ার (Australia) প্রাক্তন টেস্ট দলের অধিনায়ক টিম পেইন (Tim Paine)। যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন পেইন। ফলে অ্যাসন্ন অ্যাসেজ সিরিজের (Ashes Series) আগেই এই বড়সড় ঘোষণা করলেন তিনি। অ্যাসেজের আগে তাসমানিয়ায় মার্শ কাপে খেলার কথা ছিল পেইনের। কিন্তু তিনি সেখানে খেলবেন না, তাসমানিয়ার তরফে এক বিবৃতিতে তা জানানো হয়েছে।

তাসমানিয়ার তরফে এক বিবৃতিতে জানানো হয়, “গত ২৪ ঘন্টায় আলোচনার পর টিম পেইন জানিয়েছেন, অদূর ভবিষ্যতে তিনি সব ধরনের ক্রিকেট থেকে আংশিক বিরতি নিচ্ছেন। ক্রিকেট তাসমানিয়া পেইনের পরিবারকে ব্যক্তিগত ও পেশাদার উভয় দিক থেকেই সাপোর্ট করবে।”

এ ছাড়া পেইনের ম্যানেজার জেমস হেন্ডারসন টুইট করেছেন, “এটা নিশ্চিত করা হচ্ছে যে [টিম পেইন] অনির্দিষ্টকালের মানসিক স্বাস্থ্যের কারণে ক্রিকেট থেকে বিরতি নিচ্ছেন। আমরা তাঁর এবং বনির (পেইনের স্ত্রী) সুস্থতার জন্য অত্যন্ত উদ্বিগ্ন এবং এই সময়ে আর কোনও মন্তব্য করব না।”

ক্রিকেট অস্ট্রেলিয়ার (Cricket Australia) তরফ থেকে পূর্ণ সহায়তা পাচ্ছেন পেইন। সিএর চিফ এক্সিকিউটিভ নিক হকলি বলেন, “আমরা জানি এটা টিম এবং ওর পরিবারের জন্য খুবই কঠিন একটা সময়। এবং আমরা ওদের এই কঠিন সময়ে পাশে আছি। পেইনের এই রকম একটা সময়ে ক্রিকেট থেকে বিরতি নিয়ে মানসিক স্বাস্থ্যের দিকে নজর দেওয়ার সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই।”

আসন্ন অ্যাসেজ সিরিজে পেইন না খেলার অর্থ ইংল্যান্ডের বিরুদ্ধে গাব্বায় টেস্টে অভিষেক হতে চলেছে অ্যালেক্স ক্যারি কিংবা জস ইংলিশের। হকলি এ ব্যাপারে বলেন, “অ্যাসেজের প্রথম টেস্টের আগে চূড়ান্ত স্কোয়াড নিয়ে আলোচনা করার জন্য জাতীয় নির্বাচন প্যানেল আগামী দিনে দেখা করবে।”

আরও পড়ুন: IND vs NZ 1st Test Day 2 Live: সাউদি শিকার শ্রেয়স, কিউয়িরা দ্বিতীয় দিনের প্রথম সেশনে চাপে ফেলে দিল ভারতকে

আরও পড়ুন: Australia Cricket: অজিদের নতুন ক্যাপ্টেন প্যাট কামিন্স, সহ-অধিনায়কের দায়িত্ব স্টিভ স্মিথের কাঁধে

Click on your DTH Provider to Add TV9 Bangla