RCB, IPL 2024: ২৫০-র থেকে বড় ও দামি ১০০! অরেঞ্জ আর্মিকে ২০৭ টার্গেট দিল আরসিবি

SRH vs RCB, IPL 2024: প্রথমে ব্যাটিং করে ৬ উইকেটে আরসিবি তোলে ২০৬ রান। অর্থাৎ হায়দরাবাদের টার্গেট ২০৭। যা অবশ্য অরেঞ্জ আর্মির কাছে কঠিন নয়। কারণ এ বারের আইপিএলে রানের বন্যা বইয়ে দেওয়া টিম হল সানরাইজার্স হায়দরাবাদ। ফলে টানা হাফডজন ম্যাচ হারা আরসিবি সেই হায়দরাবাদকে আটকাতে পারে কিনা, সেদিকেই নজর থাকবে।

RCB, IPL 2024: ২৫০-র থেকে বড় ও দামি ১০০! অরেঞ্জ আর্মিকে ২০৭ টার্গেট দিল আরসিবি
RCB, IPL 2024: ২৫০-র থেকে বড় ও দামি ১০০! অরেঞ্জ আর্মিকে ২০৭ টার্গেট দিল আরসিবিImage Credit source: BCCI
Follow Us:
| Updated on: Apr 25, 2024 | 9:24 PM

কলকাতা: অঙ্ক অনেকের কাছেই বড়ই জটিল। কিন্তু ২৫০-র থেকে যদি বলি ১০০ বড়, তা হলে নিশ্চিত কেউ মানতে চাইবেন না। কিন্তু হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সেটাই এখনও অবধি প্রমাণিত হয়েছে। সেখানে চলছে সানরাইজার্স হায়দরাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর আইপিএল ম্যাচ। এ বার ভাবতেই পারেন এই ম্যাচের সঙ্গে অঙ্কের কী সম্পর্ক? আর ২৫০-র থেকে কী করে বেশি দামি হতে পারে ১০০? তা হলে শোনাই সত্যিটা।

আরসিবি টিম আজ হায়দরাবাদের বিরুদ্ধে ২৫০তম আইপিএল ম্যাচ খেলছে। আর অরেঞ্জ আর্মির বোলার জয়দেব উনাদকাট তাঁর কেরিয়ারের ১০০তম আইপিএল ম্যাচ খেলছেন। ফলে একদিকে আরসিবির যেমন আজ মাইলফলক ম্যাচ, তেমনই উনাদকাটের জন্যও মাইলস্টোন ম্যাচ। আর আরসিবি দলগত ২৫০তম ম্যাচে প্রথমে ব্যাটিং করে ৭ উইকেটে তুলেছে ২০৬ রান। এই রান আরও বাড়তেই পারত, যদি মাইলস্টোন ম্যাচে ভয়ঙ্কর বোলিং না করতেন উনাদকাট। যে কারণে বলতে হচ্ছে ২৫০-র থেকে বেশি বড় ও দামি ১০০।

অরেঞ্জ আর্মির তারকা জয়দেব আরসিবির বিরুদ্ধে হায়দরাবাদের ঘরের মাঠে ৪ ওভার বল করে ৩০ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়েছেন। তাঁর প্রথম শিকার ছন্দে থাকা রজত পাতিদার। ১৯ বলে হাফসেঞ্চুরি পূরণ করেন আরসিবির রজত পাতিদার। হাফসেঞ্চুরি করার পরের বলেই রজত পাতিদার উইকেট দিয়ে বসেন। জয়দেব উনাদকাটের বলে বাউন্ডারি মারতে গিয়েছিলেন। ডিপ স্কোয়ার লেগে বাউন্ডারি লাইনের আগে ক্যাচ তালুবন্দি করেন আব্দুল সামাদ। এরপর ১৫তম ওভারে বিরাট কোহলির উইকেট তুলে নেন জয়দেব। সে বারও ক্যাচ নেন আব্দুল সামাদ। ৩৭ বলে হাফসেঞ্চুরি করেন বিরাট কোহলি। এরপর আরও ৬টি বল খেলেন। কিন্তু তাতে করেন মাত্র ১ রান। ৪৩ বলে ৫১ রানে মাঠ ছাড়েন বিরাট। তৃতীয় উইকেটে বিরাট-রজত জুটিতে ওঠে ৬৫ রান। এরপর আর কোনও জুটি থিতু হতে দেননি হায়দরাবাদের বোলাররা। উনাদকাটের তৃতীয় শিকার মহিপাল লোমরোর (৭)।

বিরাট-রজতের হাফসেঞ্চুরির পাশাপাশি ক্যামেরন গ্রিনের ৩৭ রানের অপরাজিত ক্যামিও ইনিংস এবং ক্যাপ্টেন ফাফ ডু’প্লেসির ২৫ রানের সুবাদে শেষ অবধি ৬ উইকেটে আরসিবি তোলে ২০৬ রান। অর্থাৎ হায়দরাবাদের টার্গেট ২০৭। যা অবশ্য অরেঞ্জ আর্মির কাছে কঠিন নয়। কারণ এ বারের আইপিএলে রানের বন্যা বইয়ে দেওয়া টিম হল সানরাইজার্স হায়দরাবাদ। ফলে টানা হাফডজন ম্যাচ হারা আরসিবি সেই হায়দরাবাদকে আটকাতে পারে কিনা, সেদিকেই নজর থাকবে। জয়দেব উনাদকাট ৩টি উইকেট নেওয়ার পাশাপাশি টি নটরাজন নিয়েছেন ২টি উইকেট। আর প্যাট কামিন্স ও মায়াঙ্ক মার্কন্ডেয় নিয়েছেন ১টি করে উইকেট।