T20 World Cup 2021: ধোনিভাই বরাবরই আমাদের নেতা, বলছেন বিরাট

বিশ্বকাপের পরই ক্যাপ্টেন্সি ছেড়ে দেবেন বিরাট। তিনি নিজেও কাপ জেতার জন্য মুখিয়ে আছেন। আইপিএল (IPL) শেষ করে বিশ্বকাপ ভাবনায় জড়িয়ে পড়েছে ভারতীয় টিম। তার আগে কী বললেন বিরাট?

T20 World Cup 2021: ধোনিভাই বরাবরই আমাদের নেতা, বলছেন বিরাট
T20 World Cup 2021: ধোনিভাই বরাবরই আমাদের নেতা, বলছেন বিরাট (ছবি-টুইটার)

দুবাই: ২৪ অক্টোবর পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) যাত্রা শুরু ভারতের। তার আগে স্বপ্ন দানা বাঁধতে শুরু করেছে বিরাট কোহলি, রোহিত শর্মাদের ঘিরে। বিশ্বকাপের পরই ক্যাপ্টেন্সি ছেড়ে দেবেন বিরাট। তিনি নিজেও কাপ জেতার জন্য মুখিয়ে আছেন। আইপিএল (IPL) শেষ করে বিশ্বকাপ ভাবনায় জড়িয়ে পড়েছে ভারতীয় টিম। তার আগে কী বললেন বিরাট?

মেন্টর মহেন্দ্র সিং ধোনি

ওর প্রচুর অভিজ্ঞতা। ও নিজেও কিন্তু পুরনো পরিবেশে আবার ফিরে আসার জন্য মুখিয়ে আছে। আমরা যখন খেলা শুরু করি, তখন থেকেই ধোনিভাই আমাদের মেন্টর ছিল। আবার একই ভূমিকায় ওকে পাব, এটা সবচেয়ে পজিটিভ দিক। সবচেয়ে বড় কথা হল, তরুণ ক্রিকেটারদের কাছে ও খুব কার্যকর। প্রচুর সাহায্য করে। আর তার জন্য তরুণরা নিজেদের কেরিয়ার সাজানোর সুযোগও পায়। ধোনিভাই ক্রিকেটটাকে যে ভাবে বাস্তবোচিত করে বোঝায়, খেলার প্রতিটা খুঁটিনাটি তুলে ধরে, যে কেউ সে সব শুনলে উন্নতি করবে। যে কোনও টিমে ও যদি নেতার ভূমিকায় থাকে, সে টিম সাফল্য পাবেই। ওকে ফিরে পেয়ে ভালো লাগছে। মনোবল বাড়িয়ে দেবে টিমের সবার।

ভুবনেশ্বর কুমার

ওর ইকনমি রেট আইপিএলে দারুণ জায়গায় ছিল। এই কারণেই ভুবি এতটা গুরুত্বপূর্ণ। ওর অভিজ্ঞতাও খুব কাজে লাগবে। ও যে ভাবে নিখুঁত বোলিং করে, সেটা টিমের কাছেও গুরুত্বপূর্ণ এবং কার্যকর। ও এখন পুরো ফিট। নতুন বলে পুরনো ভুবিকে আবার দেখতে পাওয়া যাবে।

গত দুটো বিশ্বকাপের পারফরম্যান্স

২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপটা খুব হতাশাজনক ছিল। ওয়েস্ট ইন্ডিজ ওই বিশ্বকাপের সেরা টিম ছিল। তাদের কাছেই হেরে ছিটকে গিয়েছিলাম আমরা। ২০১৪ সালে আবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ফাইনালে হেরে গিয়েছিলাম আমরা। কিন্তু ওই ঘটনাগুলো একটাই জিনিস আমাদের বুঝিয়েছে, টিম হিসেবে ভারত অত্যন্ত শক্তিশালী। নিজেদের তুলে ধরার চেষ্টা করব।

টিমের তারুণ্য

এ বারের টিমে অনেক তরুণ প্লেয়ার আছে। আইপিএলে তারা অত্যন্ত ভালো খেলে ভারতীয় টিমে জায়গা করে নিয়েছে। আইপিএলে কিন্তু ওরা নিজেদগের ভূমিকায় দারুণ সফল ছিল। খেলার রং পাল্টে দিয়েছিল। ভারতীয় টিমের ক্ষেত্রেও ওরা সেটা করার জন্য মুখিয়ে আছে। আমরা নকআউটে যাওয়ার চেষ্টা করব আগে। তারপর বাকিটা নিয়ে ভাবব।

আরও পড়ুন: T20 World Cup 2021: বিশ্বকাপে পরিণতবোধ দেখাতে হবে বিরাটদের, বলছেন সৌরভ

Click on your DTH Provider to Add TV9 Bangla