IND vs NZ: একঝাঁক বাঁ-হাতি, পুনে টেস্ট ‘সুন্দর’ করতে চান গম্ভীর-রোহিতরা

পুনে টেস্টের প্রথম দিন সকালে পিচ দেখে ভারতের একাদশ বাছাই করা হবে। এমনটাই জানিয়েছেন ভারতের হেড কোচ। কিন্তু এরই মাঝে গম্ভীর ইঙ্গিত দিয়েছেন, পুনে টেস্টকে টিম ইন্ডিয়া 'সুন্দর' করতে চায়। আর তা হতে পারে কী ভাবে?

IND vs NZ: একঝাঁক বাঁ-হাতি, পুনে টেস্ট 'সুন্দর' করতে চান গম্ভীর-রোহিতরা
IND vs NZ: একঝাঁক বাঁ-হাতি, পুনে টেস্ট 'সুন্দর' করতে চান গম্ভীর-রোহিতরাImage Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 23, 2024 | 7:53 PM

কলকাতা: বেঙ্গালুরু টেস্ট নিয়ে আলোচনা এ বার থমকে যাওয়ার পথে। আগামিকাল, পুনেতে শুরু হবে ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) দ্বিতীয় টেস্ট। এই ম্যাচে কেমন হবে ভারতের একাদশ? তা খোলসা করেননি ম্যাচের আগের দিন প্রেস কনফারেন্সে আসা ভারতের কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। তিনি পরিষ্কার জানান, ম্যাচের দিন সকালে পিচ দেখে ভারতের একাদশ বাছাই করা হবে। এরই মাঝে গম্ভীর ইঙ্গিত দিয়েছেন, পুনে টেস্টকে টিম ইন্ডিয়া ‘সুন্দর’ করতে চায়। আর তা হতে পারে কী ভাবে?

আসলে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট শেষ হওয়ার পর ভারতীয় স্কোয়াডে ওয়াশিংটন সুন্দরকে যোগ করা হয়েছে। ম্যাচের আগের দিন প্রেস কনফারেন্সে টিম ইন্ডিয়ার হেড কোচকে তাঁকে নেওয়া হয়েছে বলে প্রশ্ন করা হয়। উত্তরে গৌতম বলেন, ‘আমাদের মনে হয়েছে ওদের ৪ থেকে ৫ জন বাঁ হাতি রয়েছে একাদশে। তাই ওয়াশিংটন সুন্দর যদি একাদশে আসে, তা হলে ও বাঁ হাতিদের বিরুদ্ধে ভালো পারফর্ম করতে পারবে। তা আমাদের কাজে লাগবে।’

এই খবরটিও পড়ুন

টম ল্যাথাম, ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্রদের সত্যিই চাপে ফেলতে পারেন ওয়াশিংটন সুন্দর। রঞ্জি ট্রফিতে তামিলনাড়ুর হয়ে সদ্য সেঞ্চুরি করে এসেছেন। দিল্লির বিরুদ্ধে ১৮ অক্টোবরে রঞ্জি ট্রফির ম্যাচে ৬টি উইকেট নিয়েছিলেন সুন্দর। এ বার দেখার পুনে টেস্টে তিনি সুযোগ পেলে কিউয়ি বাঁ-হাতি ব্যাটারদের কী ভাবে চাপে ফেলেন। কুলদীপ যাদবের জায়গায় ওয়াশিংটন সুন্দরকে পুনে টেস্টে ভারতের একাদশে দেখা গেলে অবাক হওয়ার থাকবে না। সেক্ষেত্রে টিম ইন্ডিয়ার লোয়ার অর্ডারে ব্যাটিংয়ের গভীরতাও বাড়বে। সুন্দরের অফ স্পিনের পাশাপাশি তাঁর ব্যাটিং কাজে লাগাতে পারবে ভারতীয় টিম।