GG vs UPW, WPL Match Result: সোফির ক্যামিওতে জয়, প্লে অফ নিশ্চিত ইউপি ওয়ারিয়র্সের

WPL 2023: এক ম্যাচ বাকি থাকতেই প্লে অফ নিশ্চিত ইউপি ওয়ারিয়র্সের। ডব্লিউপিএলের শেষ তিনে ওঠার সুযোগ শেষ আরসিবি ও গুজরাটের।

GG vs UPW, WPL Match Result: সোফির ক্যামিওতে জয়, প্লে অফ নিশ্চিত ইউপি ওয়ারিয়র্সের
সোফির ক্যামিওতে জয়, প্লে অফ নিশ্চিত ইউপি ওয়ারিয়র্সেরImage Credit source: BCCI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 7:13 PM

মুম্বই: উইমেন্স প্রিমিয়ার লিগের তৃতীয় দল হিসেবে প্লে অফ নিশ্চিত করল ইউপি ওয়ারিয়র্স (UP Warriorz)। ফের একটা টানটান ম্যাচের সাক্ষী রইল ক্রিকেট প্রেমীরা। শেষ ওভার অবধি গড়াল সোমবারের ডাবল হেডারের প্রথম ম্যাচ। ব্রেবোর্ন স্টেডিয়ামে সারাক্ষণ ধরে একটাই ধ্বনি শোনা যাচ্ছিল, ‘ইউপি… ওয়ারিয়র্স, ইউপি… ওয়ারিয়র্স।’ এটা আরও বেশি করে তাতাচ্ছিল সোফি-তাহিলা-হ্যারিসদের। গুজরাট জায়ান্টসের (Gujarat Giants) বিরুদ্ধে ৩ উইকেটে ম্যাচ জিতে প্লে অফের টিকিট পাকা করল ইউপি। বিস্তারিত ম্যাচ রিপোর্ট TV9Bangla-র এই প্রতিবেদনে।

ইউপির কাছে আজ সুযোগ ছিল এক ম্যাচ বাকি থাকতেই প্লে-অফে নিশ্চিত করার। টস ভাগ্য সঙ্গ দেয়নি ইউপি ওয়ারিয়র্সের অধিনায়ক অ্যালিসা হিলির। কিন্তু শেষ হাসি ফুটেছে ওয়ারিয়র্সদের মুখেই। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন গুজরাটের অধিনায়ক স্নেহ রানা। সোফিয়া ডাঙ্কলি ও লরা উলফার্টের ওপেনিং জুটি বেশ ভালোই এগোচ্ছিল। পঞ্চম ওভারে লরার (১৭) উইকেট তুলে নেন অঞ্জলি সর্বাণী। পাওয়ার প্লে-র শেষ ওভারে গুজরাটকে জোড়া ধাক্কা দেন রাজেশ্বরী গায়কোয়াড়। ওভারের প্রথম বলে ওপেনার সোফিয়া ডাঙ্কলিকে (২৩) ফেরানোর পর ওভারের শেষ বলে হরলীন দেওলের (৪) উইকেট তুলে নেন রাজেশ্বরী।

এরপর চতুর্থ উইকেটে অ্যাশলে গার্ডনার ও দয়ালান হেমলতা দলের হয়ে গুরুত্বপূর্ণ পার্টনারশিপটা গড়েন। এই জুটিতে ওঠে ৬১ বলে ৯৩ রান। ৩০ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন হেমলতা। জায়ান্টসের এই জুটিই দীপ্তি-রাজেশ্বরীদের বেশ খানিকটা চাপে ফেলেছিল। এই জুটি ভেঙে ইউপিকে চতুর্থ সাফল্য এনে দেন অনূর্ধ্ব-১৯ মেয়েদের টি-২০ বিশ্বকাপজয়ী দলের সদস্য পার্শ্ববী চোপড়া। হেমলতা ফিরলেও ক্রিজে ছিলেন গার্ডনার। ৩৫ বলে হাফসেঞ্চুরি করেন গার্ডনার। হাফসেঞ্চুরি করার পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি গার্ডনার। ৩৯ বলে ৬০ রান করে পার্শ্ববীর দ্বিতীয় শিকার হয়ে মাঠ ছাড়েন গার্ডনার। উইমেন্স প্রিমিয়ার লিগে অভিষেক ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে কোনও উইকেট পাননি পার্শ্ববী। দ্বিতীয় ম্যাচে এক জোড়া গুরুত্বপূর্ণ উইকেট পেলেন। প্রথমে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৭৮ রান তোলে গুজরাট। ইউপির হয়ে ২টি করে উইকেট নিয়েছেন রাজেশ্বরী গায়কোয়াড় ও পার্শ্ববী চোপড়া। ১টি করে উইকেট নিয়েছেন অঞ্জলী সর্বাণী ও সোফি এক্লেস্টন।

১৭৯ রানের টার্গেট তাড়া করতে নেমে পাওয়ার প্লে-র মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে চাপে পড়ে যায় ইউপি। গুরুত্বপূর্ণ ম্যাচে দ্বিতীয় ওভারে মনিকা প্যাটেলকে উইকেট দিয়ে বসেন অধিনায়ক অ্যালিসা হিলি (১২)। পরের ওভারে কিরণপ্রভু নবগীরেকে (৪) ফেরান কিম গার্থ। ব্যাট হাতে দেবিকা ব্যর্থ (৭)। গুজরাটের মতো ইউপিও চতুর্থ উইকেটে জমাট জুটি বেঁধেছিল। তাহিলা ম্যাকগ্রা ও গ্রেস হ্যারিস চতুর্থ উইকেটে জুটিতে তোলেন ৫৩ বলে ৭৮ রান। তাহিলা-গ্রেস দু’জনই দুরন্ত ছন্দে ছিলেন। স্নেহ-তনুজারা চেষ্টা করেও উইকেট পাচ্ছিলেন না। ১৪ ওভারে গার্ডনার অবশেষে তাহিলা-গ্রেস জুটি ভেঙে দেন। ৩৮ বলে ৫৭ রান করে মাঠ ছাড়েন তাহিলা।

এরপর সোফি এক্লেস্টনের সঙ্গে জুটি বাঁধেন হ্যারিস। ১৭.৩ ওভারে গ্রেস হ্যারিসের ক্যাচ মিস করেন স্নেহ রানা। পরের বলেই ছক্কা হাঁকান হ্যারিস। ১৯তম ওভারে হ্যারিসকে ফেরানে কিম গার্থ। ৪১ বলে ৭২ রানের দুরন্ত ইনিংস শেষ করে যখন হ্যারিস মাঠ ছাড়েন, সেই সময় দলের জয়ের জন্য প্রয়োজন ছিল ৭ রান। শেষ ওভারে রান আউট হন সিমরন। ক্রিজে ছিলেন সোফি এক্লেস্টন ও অঞ্জলী সর্বাণী। ১ বল বাকি থাকতেই চার মেরে দলকে জেতান সোফি। একই সঙ্গে উইমেন্স প্রিমিয়ার লিগের উদ্বোধনী সংস্করণের প্লে অফে পৌঁছে গেল ইউপি।