MI vs UPW, WPL Match Result: মরসুমের প্রথম হার, মুম্বইয়ের অশ্বমেধের ঘোড়া থামাল ইউপি

WPL 2023: মুম্বই ইন্ডিয়ান্সের অশ্বমেধের ঘোড়া থামাল অ্যালিসা হিলির ইউপি ওয়ারিয়র্স।

MI vs UPW, WPL Match Result: মরসুমের প্রথম হার, মুম্বইয়ের অশ্বমেধের ঘোড়া থামাল ইউপি
MI vs UPW, WPL Match Result: মরসুমের প্রথম হার, মুম্বইয়ের অশ্বমেধের ঘোড়া থামাল ইউপি Image Credit source: WPL Website
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 7:20 PM

মুম্বই: অবশেষে উইমেন্স প্রিমিয়ার লিগে হরমনপ্রীত কৌরের মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিজয়রথ থামল। মরসুমে প্রথম হারের স্বাদ পেল টেবল টপার মুম্বই। চলতি ডব্লিউপিএলে (WPL) টস ভাগ্য একেবারেই মুম্বইয়ের অধিনায়ক হরমনপ্রীতের সঙ্গ দেয়নি। উইমেন্স প্রিমিয়ার লিগে এখনও অবধি ৬টি ম্যাচে খেলেছে মুম্বই। তার ছ’টিতে টসে হেরেছেন হরমনপ্রীত। বাকি ৫ ম্যাচে টসে হারলেও ২ পয়েন্ট তুলে নিয়ে মাঠ ছাড়তে পেরেছিল মুম্বই। এই প্রথম তার উল্টোটা হল। মুম্বইয়ের অশ্বমেধের ঘোড়া থামাল অ্যালিসা হিলির ইউপি ওয়ারিয়র্স (UP Warriorz)। বিস্তারিত ম্যাচ রিপোর্ট পড়ুন TV9Bangla-র এই প্রতিবেদনে।

ডিওয়াই পাটিল স্টেডিয়ামে শনিবারের ডাবল হেডারের প্রথম ম্যাচে অ্যালিসা হিলির ইউপির বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করে মুম্বই। টানা ৫ ম্যাচে জয়ের পর অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামেন হরমনপ্রীত। শুরুটা ঠিকঠাক করেও ওপেনিং জুটি জমাট হতে পারেনি। পাওয়ার প্লে-র মধ্যে ওপেনার যস্তিকা ভাটিয়ার (৭) উইকেট তুলে নেয় ইউপির অঞ্জলী সর্বাণী। ওপেনিং জুটিতে ওঠে ৩০ রান। ১০ ওভারের মধ্যে ন্যাট সিবারকে (৫) ফেরান সোফি এক্লেস্টন।

মুম্বইয়ের হয়ে সর্বাধিক রান করেন হেইলি ম্যাথুজ। ১১তম ওভারে সোফির দ্বিতীয় শিকার হন হেইলি। হেইলি করেন ৩৫ রান। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে মুম্বই। কোনও জুটিকেই জমাট হতে দেননি রাজেশ্বরী-দীপ্তি-সোফিরা। অধিনায়ক হরমনপ্রীত ব্যক্তিগত ২৫ রানে দীপ্তি শর্মার শিকার হয়ে ফেরেন। ৭৮ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ফেলে মুম্বই। চাপের পরিস্থিতিতে শেষ অবধি ক্রিজে ছিলেন ইসি ওং। দলের হয়ে গুরুত্বপূর্ণ ৩২ রান করেন ইসি। শেষ ওভারে রান আউট হন তিনি। যস্তিকা-অ্যামেলিয়া-ন্যাটদের ব্যাট থেকে আজ ২ অঙ্কের রান আসেনি। মুম্বইয়ের তিন ক্রিকেটার ২ অঙ্কের রানে পৌঁছতে পেরেছিলেন। বাকি ৭জন এক অঙ্কের রানেই আটকে যান ইউপির কাছে। স্কোরবোর্ড ১২৭ রান তুলে অল আউট হয়ে যায় মুম্বই। এ বারের মেয়েদের আইপিএলে প্রথমে ব্যাটিং করে এই প্রথম সর্বনিম্ন রান করল মুম্বই। ইউপির বিরুদ্ধে নামার আগে যে ৫টি ম্যাচে খেলেছিল মুম্বই তার একটিও অল আউট হয়নি হ্যারির দল। টুর্নামেন্টে এই প্রথম অল আউট হল মুম্বই।

আজ মুম্বইয়ের বিরুদ্ধে ডব্লিউপিএলে ডেবিউ ম্যাচ খেলতে নেমেছিলেন অনূর্ধ্ব-১৯ মেয়েদের টি-২০ বিশ্বকাপজয়ী দলের সদস্য পার্শ্ববী চোপড়া। প্রথম ম্যাটে সেই অর্থে নজর কাড়তে পারেননি। ৪ ওভার বল করে তিনি খরচ করেছেন ৩৫ রান। ১টিও উইকেট পাননি পার্শ্ববী। ৩টি উইকেট নেন সোফি এক্লেস্টন। ২টি করে উইকেট নেন রাজেশ্বরী গায়কোয়াড় ও দীপ্তি শর্মা। ১টি উইকেট নেন অঞ্জলী সর্বাণী। বাকি ২টি রান আউট হয়েছে। ফিল্ডিংয়ে পুরো মার্কস পাবে না ইউপি। কারণ তিনবার ক্যাচ মিস করেছে হিলির দলের ক্রিকেটাররা।

মুম্বইয়ের কাছে এই ম্যাচে জয় অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল না। শীর্ষস্থান আরও মজবুত করতে হলে এই ম্যাচে মুম্বইকে জিততে হত। মুম্বইয়ের ১২৮ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ইউপি। দ্বিতীয় ওভারেই দেবিকা বৈদ্যকে ফেরান হেইলি ম্যাথুজ। পাওয়ার প্লে-র মধ্যে জোড়া উইকেট হারায় ইউপি। ওয়ারির্সের অধিনায়ক অ্যালিসা হিলির ব্যাট আজ জ্বলে ওঠেনি। ৮ রান করে তিনি ইজি ওংয়ের শিকার হন। পাওয়ার প্লে-র পরের ওভারেই কিরণপ্রভু নবগীরের (১২) উইকেট তুলে নেন ন্যাট সিবার। দ্রুত ৩ উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে জুটি বাঁধেন তাহিলা ম্যাকগ্রা ও গ্রেস হ্যারিস।

১২ ওভারে তাহিলা ম্যাকগ্রাকে (৩৮) কট অ্যান্ড বোল্ড করেন অ্যামেলিয়া। তাহিলা ফিরলেও গ্রেস ছন্দে ছিলেন। অবশেষে ১৬ ওভারে ইসি তুলে নেন গ্রেস হ্যারিসের (৩৯) উইকেট। ততক্ষণে একশো রানের গণ্ডি পেরিয়ে গিয়েছিল ইউপি। ওয়ারিয়র্সের পঞ্চম উইকেট পড়ে ১০৫ রানের মাথায়। সেই সময় ইউপি জয় থেকে ২৩ রান দূরে ছিল ইউপি। শেষ বেলায় জুটি বাঁধেন দীপ্তি শর্মা ও সোফি এক্লেস্টন। দেখতে দেখতে ম্যাচ গড়ায় শেষ ওভারে। জয়ের জন্য শেষ ৬ বলে ইউপির প্রয়োজন ছিল ৫ রান। হ্যারি শেষ ওভারে ইসি ওংয়ের হাতে বল তুলে দেন। শেষ ওভারের দু’টো বল ডট হলেও তৃতীয় বলেই লম্বা ছক্কা হাঁকান সোফি। যার ফলে ৩ বল বাকি থাকতেই জয় তুলে নেয় ইউপি। ১৩ রানে অপরাজিত থাকেন দীপ্তি। ১৬ রানে অপরাজিত থাকেন সোফি। পুরো ম্যাচজুড়ে চার বার ক্যাচ মিস করেছে মুম্বই। সেটা না হলে হয়তো ডব্লিউপিএলে হারের স্বাদ পেতে হত না হরমনপ্রীতের দলকে। একদিকে ৫ উইকেটে ম্যাচ জিতে নিল ইউপি। অন্যদিকে মরসুমের প্রথম হারের স্বাদ পেল মুম্বই।