Yashasvi Jaiswal : আইপিএলের মঞ্চ থেকে WTC ফাইনালে, জাতীয় দলের দরজা খুলল যশস্বীর সামনে!

WTC Final 2023 : ফুচকা বিক্রি থেকে তাঁবুতে বাস, যশস্বীর উত্থান বারবার চোখ ভিজিয়েছে ক্রিকেট সমর্থকদের। বিশেষজ্ঞরা বলছিলেন, জাতীয় দলের ডাক পাওয়া শুধু সময়ের অপেক্ষা।

Yashasvi Jaiswal : আইপিএলের মঞ্চ থেকে WTC ফাইনালে, জাতীয় দলের দরজা খুলল যশস্বীর সামনে!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 2:09 AM

কলকাতা: এ বারের আইপিএলে ৪৮.০৮ গড় ও ১৬৩.৬১ স্ট্রাইক রেটে ১৪টি ম্যাচে ৬২৫ রান। একটি শতরান ও পাঁচটি অর্ধশতরান। আইপিএলের মঞ্চে দুর্ধর্ষ পারফরম্যান্স জাতীয় দলের দরজা খুলে দিল যশস্বী জয়সওয়ালের সামনে। আইপিএলের দারুণ পারফরম্যান্সে রাজস্থান রয়্যালসের তরুণ ব্যাটার জাতীয় দলের দরজায় কড়া নাড়ছিলেন। কিন্তু সুযোগটা যে ২০২৩ আইপিএল ফাইনালের আগেই চলে আসবে তা কেন জানত। লন্ডনের ওভাল স্টেডিয়ামে আগামী ৭ জুন থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final 2023)। তার আগে বোর্ডের তরফে কল গিয়েছে যশস্বীর (Yashasvi Jaiswal) কাছে। তাঁকে লাল বলের প্র্যাকটিস শুরু করতে বলা হয়েছে। যুক্তরাজ্যের ভিসা পাওয়া নিয়ে তাঁর সমস্যা নেই। দিন কয়েকের মধ্যেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারতীয় শিবিরে যোগ দিতে লন্ডন পৌঁছে যাবেন যশস্বী। বিস্তারিত রইল TV9 Bangla Sportsর এই প্রতিবেদনে।

ফুচকা বিক্রি থেকে তাঁবুতে বাস, যশস্বীর উত্থান বারবার চোখ ভিজিয়েছে ক্রিকেট সমর্থকদের। বিশেষজ্ঞরা বলছিলেন, জাতীয় দলের ডাক পাওয়া শুধু সময়ের অপেক্ষা। যশস্বী লন্ডনে যাচ্ছেন ডব্লিউটিসি ফাইনালের স্ট্যান্ড বাই ওপেনার হিসেবে। যাওয়ার কথা ছিল ঋতুরাজ গায়কোয়াড়ের। তবে ব্যক্তিগত কারণের জন্য লন্ডন যেতে দেরি হত তাঁর। বোর্ডকে মেইল করে জানিয়েছিলেন, ৫ জুনের পরই লন্ডন যেতে পারবেন। কিন্তু কোচ রাহুল দ্রাবিড় তাতে রাজি নন। তাই সুযোগ খোয়ালেন ঋতু। পরিবর্তে জাতীয় দলে প্রবেশের সুযোগ চলে এল যশস্বীর। ভাগ্য সহায় থাকলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাঠেও নেমে পড়তে পারেন। ২৮ মে রোহিত শর্মা ও ঈশান কিষাণের লন্ডন যাওয়ার কথা রয়েছে। ৩০ মে যাচ্ছেন সূর্যকুমার যাদব, মহম্মদ সামি, শুভমন গিল এবং রবীন্দ্র জাডেজা।

শুধু টি-২০তেই নয়, প্রথম শ্রেণির ক্রিকেটেও চোখ ধাঁধানো পারফরম্যান্স যশস্বীর। ইরানি কাপে সেঞ্চুরি রয়েছে তাঁর। প্রথম ব্যাটার হিসেবে ইরানি কাপের একটি ম্যাচে রেকর্ড দ্বিশতরান ও শতরানের নজির রয়েছে জয়সওয়ালের। মধ্যপ্রদেশের বিরুদ্ধে একটি ম্যাচে ২১৩ ও ১৪৪ রানের ইনিংস খেলেছিলেন। আইপিএলেও ফর্ম বয়ে নিয়ে গিয়েছেন। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ২০২৩ আইপিএলের নিজের প্রথম ম্যাচেই অর্ধশতরান হাঁকিয়েছিলেন। এরপর রাজস্থানের টুর্নামেন্টে টিকে থাকা পর্যন্ত যশস্বীর ব্যাটে রানের বর্ষণ হয়েছে।