জুভেন্তাস জার্সিতে রোনাল্ডোর সেঞ্চুরি, পেলের আরও কাছে মেসি

জুভেন্তাসের হয়ে সেঞ্চুরি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)। কাতালান ক্লাবের ১০ নম্বর জার্সি গায়ে ৬০০ গোল করলেন লিও (Lionel Messi)।

জুভেন্তাস জার্সিতে রোনাল্ডোর সেঞ্চুরি, পেলের আরও কাছে মেসি
দুই মহাতারকার কীর্তি।(সৌজন্যে-টুইটার)
Follow Us:
| Updated on: Dec 14, 2020 | 3:43 PM

TV9 বাংলা ডিজিটাল : রবিবার রাতে ইউরোপের দুই দেশে মাঠে নেমেছিলেন বিশ্বফুটবলের দুই মহাতারকা। দুজনই গড়লেন কীর্তি। জুভেন্তাসের (Juventus) হয়ে সেঞ্চুরি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)। অন্যদিকে বার্সেলোনার (Barcelona) ১০ নম্বর জার্সিতে (Number 10 jersey) ৬০০ গোল (600th goal) করার পাশাপাশি পেলের আরও কাছাকাছি পৌঁছে গেলেন লিও মেসি (Lionel Messi)।

রবিবার রাতে সিরিএতে গিওনার বিরুদ্ধে খেলা ছিল জুভেন্তাসের। জেব্রা জার্সি গায়ে এদিন নতুন রেকর্ড গড়লেন সিআর সেভেন। জুভেন্তাসের জার্সিতে তাঁর শততম ম্যাচ। এই বিশেষ দিনে খালি হাতে মাঠ ছাড়েননি ক্রিশ্চিয়ানো। জোড়া গোল করে দলকে এনে দিলেন তিন পয়েন্ট। দুটো গোলই এল পেনাল্টি থেকে। ম্যাচ শেষে নিজের টুইটারে রোনাল্ডো লিখেছেন, ‘শততম ম্যাচে দলের হয়ে আরও দুটো গোল, সেরা সেলিব্রেশন এর থেকে ভাল আর কিছু হতে পারে না।’

এদিকে লা-লিগায় মেসিও গড়লেন নতুন রেকর্ড। কাতালান ক্লাবের ১০ নম্বর জার্সি গায়ে ৬০০ গোল করলেন লিও। ঘরের মাঠে লেভান্তির বিরুদ্ধে করা মেসির গোলেই ম্যাচ জিতল বার্সেলোনা। কিছুদিন আগে মারাদোনার ছেলে দাবি তুলেছিলেন, বার্সেলোনা সহ যে সব ক্লাবে তাঁর বাবা খেলেছেন, সেই ক্লাব গুলির ১০ নম্বর জার্সি অবসরে পাঠানো হোক। এই তালিকায় ছিল বার্সেলোনার নামও। সেই ক্লাবের ১০ নম্বর জার্সিতেই মেসির নতুন রেকর্ড। পাশাপাশি বার্সেলোনার হয়ে এদিন ৬৪২ তম গোল মেসির। একটি ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় পেলের ঠিক পেছনেই আছেন ফুটবল যুবরাজ। আর দুটি গোল করলেই ফুটবল সম্রাটকে পেছনে ফেলবেন মেসি।