Emiliano Martinez: কলকাতায় আসার অপেক্ষায় বিশ্বকাপজয়ী গোলকিপার

মোহনবাগানে পেলে-মারাদোনা-সোবার্স গেটের উদ্বোধন করবেন এমিলিয়ানো মার্টিনেজ। এ ছাড়া ১০ জন লাইফ মেম্বারকে সদস্যপদ তুলে দেবেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার। এ ছাড়াও শহরের আরও নানা অনুষ্ঠানে যোগ দেবেন এমি মার্টিনেজ।

Emiliano Martinez: কলকাতায় আসার অপেক্ষায় বিশ্বকাপজয়ী গোলকিপার
কলকাতায় আসার অপেক্ষায় বিশ্বকাপজয়ী গোলকিপারImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 7:42 PM

কলকাতা : ‘আমি তোমাদের ভালোবাসি’। কলকাতায় আসার আগেই কলকাতার মন জিতে নিলেন এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez)। আর্জেন্টিনার (Argentina) বিশ্বকাপজয়ী গোলকিপার শহরে আসছেন। ক্রীড়া উদ্যোগপতি শতদ্রু দত্তর বিশেষ উদ্যোগেই শহরে আসছেন গোল্ডেন গ্লাভসজয়ী গোলকিপার। কাতার বিশ্বকাপে মেসির হাতে বিশ্বকাপ তুলে দেওয়ার নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এমি মার্টিনেজের। গোটা টুর্নামেন্টে দুরন্ত পারফর্ম করেন। বিশেষ করে কোয়ার্টার ফাইনাল আর ফাইনাল মনে রাখার মতো। দুটো ম্যাচেই টাইব্রেকারে দলকে জেতান এমি মার্টিনেজ। মেসির বন্ধু সেই গোল্ডেন গ্লাভসজয়ী গোলকিপারকেই এ বার দেখা যাবে কলকাতায়। একগুচ্ছ ইভেন্টে অংশ নেবেন তিনি। জুনের ৩ তারিখ শহরে এসেই বিকেলে যাবেন মোহনবাগান মাঠে। মার্টিনেজকে বাংলাদেশে নিয়ে যাওয়ারও বিশেষ পরিকল্পনা করেছেন ক্রীড়া উদ্যোগপতি শতদ্রু দত্ত। কারণ বাংলাদেশেও আর্জেন্টিনার ব্যাপক জনপ্রিয়তা। কাতার বিশ্বকাপের সময় তো বাংলাদেশের ছবি রীতিমতো ভাইরাল হয়েছিল। বাংলাদেশের আর্জেন্টাইন সমর্থকদের ধন্যবাদও দেন কোচ লিওনেল স্কালোনি। বিস্তারিত রইল TV9 Bangla Sports-র এই প্রতিবেদনে।

সোশ্যাল মিডিয়ায় এমিলিয়ানো মার্টিনেজ লেখেন, ‘ভারতে প্রথম বার পা রাখতে চলেছি। ৩ থেকে ৫ জুলাই ভারত সফরে আসছি। সেখানে অনেক ইভেন্টে অংশ নেব। মোহনবাগান ক্লাবে একটি প্রদর্শনী ম্যাচে প্রধান অতিথি হিসেবে অংশ নেব। এছাড়াও অনেক অনুষ্ঠানে অংশ নেব। ফুটবলকে প্রোমোট করার চেষ্টা করব। কলকাতা আর বাংলাদেশে আর্জেন্টিনার অনেক সমর্থক রয়েছে। তাদের সঙ্গে দেখা করতে মুখিয়ে আছি।’

মোহনবাগানে পেলে-মারাদোনা-সোবার্স গেটের উদ্বোধন করবেন এমিলিয়ানো মার্টিনেজ। এ ছাড়া ১০ জন লাইফ মেম্বারকে সদস্যপদ তুলে দেবেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার। এ ছাড়াও শহরের আরও নানা অনুষ্ঠানে যোগ দেবেন এমি মার্টিনেজ। সাম্প্রতিক অতীতে বিশ্বকাপজয়ী কোনও ফুটবলার ৬ মাসের মধ্যে কলকাতায় আসেননি। ক্রীড়া উদ্যোগপতি শতদ্রু দত্তর উদ্যোগেই প্রথমবার এমনটা হতে চলেছে। মার্টিনেজকে কাছ থেকে দেখার জন্য মুখিয়ে আছেন কলকাতার ফুটবলপ্রেমীরাও। কলকাতায় এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন মার্টিনেজ। এছাড়া সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গেও দেখা করবেন। দু’জনের জন্য উপহারও পাঠাচ্ছেন মার্টিনেজ।