Arijit Singh: এল ক্লাসিকোয় বিরাট চমকে ইতিহাস; নোরা একাই নয়, তালিকায় এ বার অরিজিৎও

শুধু ফুটবল দুনিয়ায় নয়, ক্রিকেটেও রয়েছেন অরিজিৎ সিং। জিয়াগঞ্জের ক্রিকেট ভক্তদের জন্য অরিজিতের উদ্যোগে তৈরি হয়েছে ক্রিকেট পিচ।

Arijit Singh: এল ক্লাসিকোয় বিরাট চমকে ইতিহাস; নোরা একাই নয়, তালিকায় এ বার অরিজিৎও
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 12:16 PM

মুম্বই: বিশ্ব ফুটবলের টান টান ম্যাচ এল ক্লাসিকো (El Clasico)। আর সেখানে কিনা এক বাঙালি গায়কের গান! অবাক হচ্ছেন? হতেই পারেন, কিন্তু গায়ক কে শুনলে হয়তো এতটা অবাক হবেন না। আন্তর্জাতিক মঞ্চে এ বার নজির গড়লেন বলিউডের এই প্রজন্মের অন্যতম সেরা ও জনপ্রিয় প্লেব্যাক গায়ক অরিজিৎ সিং (Arijit Singh)। দেশজুড়ে তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। পাশাপাশি বিদেশের মাটিতেও এ বার ইতিহাস গড়লেন বাঙালি গায়ক। দেশে-বিদেশে অরিজিতের একাধিক কনসার্টে দর্শকদের ভিড় উপচে পড়ে। এ বার অরিজিতের গান জায়গা করে নিল এল ক্লাসিকোতে। এর আগে কাতার বিশ্বকাপের ফাইনালে থিম সং ‘লাইট দ্য স্কাই’ এর তালে সমাপ্তি অনুষ্ঠানে পারফর্ম করেছিলেন অভিনেত্রী, নৃত্যশিল্পী নোরা ফাতেহি। এ বার সেই তালিকায় জুড়ল অরিজিতের নাম। লিওনেল মেসির পুরনো ক্লাব বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে ভেসে উঠল অরিজিতের গান। এই নজির গড়ে কী বললেন তিনি? বিস্তারিত তুলে ধরল TV9Bangla

সম্প্রতি বার্সোলানার ঘরের মাঠে হয়েছে এল ক্লাসিকো। বার্সা-রিয়াল মাদ্রিদের সেই লড়াইয়ে ২-১ ব্যবধানে জিতেছে কাতালান ক্লাব। একইসঙ্গে লা লিগা খেতাব প্রায় মুঠোয় ভরে ফেলেছেন রবার্ট লেওয়ানডস্কিরা। সেই ম্যাচ চলাকালীন হঠাৎই ডিজিটাল বোর্ডে ভেসে ওঠে অরিজিতের গাওয়া গান ‘বইরিয়া’। এই প্রথমবার কোনও ফুটবল মাঠের ডিজিটাল বোর্ডে জায়গা পেল কোনও বলিউড গান। প্রিয় গায়কের গান আন্তর্জাতিক স্তরে পৌঁছে নজির গড়ায় স্বাভাবিকভাবেই আবেগপ্রবণ হয়ে পড়েছে অরিজিতের ভক্তরা।

এই নজির গড়ে খোদ অরিজিৎও আপ্লুত। তিনি বলেন, ‘বার্সেলোনার হোমগ্রাউন্ড ক্যাম্প ন্যুতে আমাদের গান ‘বইরিয়া’ নিজের খাতে বয়ে জায়গা করে নিয়েছে বলে আমি খুব খুশি। আমি কৃতজ্ঞ যে, এই গানের মাধ্যমে মানুষকে আমরা আনন্দ দিতে পেরেছি।’ তাঁর পাশাপাশি এই গানের সুর সংগীত পরিচালক গোল্ডি সোহেলের গলাতেও আবেগের বহিঃপ্রকাশ হয়েছে। তিনি বলেন, ‘এই গান তৈরি করায় যাঁদের অবদান রয়েছে, যাঁরা এই গানের সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে রয়েছেন তাঁরা সকলেই এই গানের সাফল্যে খুশি হয়েছেন। এটা একটা আন্তর্জাতিক স্বীকৃতি। আর এর থেকে ভালো কিছু হতে পারে না।’

শুধু ফুটবলে নয়, ক্রিকেটেও আছেন অরিজিৎ সিং

আন্তর্জাতিক মঞ্চে নিজের গানের মাধ্যমে অরিজিৎ সিং নজির গড়েছেন। তবে শুধু শুধু ফুটবলে নয়, ক্রিকেটেও আছেন তিনি। জিয়াগঞ্জের ক্রিকেট প্রেমীদের জন্য পিচ তৈরি করতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অরিজিৎ। মাস কয়েক আগে অরিজিৎ সিংয়ের উদ্যোগে জিয়াগঞ্জে এক ক্রিকেট পিচ তৈরির কাজ শুরু হয়েছিল। যা এ বার শেষের পথে। জিয়াগঞ্জ স্টেশন সংলগ্ন রাজা বিজয় সিংহ বিদ্যামন্দির স্কুলের মাঠে এখন সাজোসাজো রব। আন্তর্জাতিক মানের কিউরেটরের উপস্থিতিতে মাঠের আউট ফিল্ড তৈরির কাজ প্রায় শেষ হওয়ার পর, এ বার ২২ গজ পিচের কাজ শুরু করেছেন আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত ও ফিফার প্রশিক্ষিত রাজ্যের কিউরেটর শঙ্কর ধর। কয়েকদিন পরই এই ক্রিকেট পিচে অনুশীলন করতে পারবে জিয়াগঞ্জের তরুণ প্রজন্ম।