মাত্র ৫ বছরেই ফুটবলবিশ্বকে চমকে দিচ্ছে ‘লিটল মেসি’

এখনও নার্সারির গণ্ডি পেরোয়নি জায়ান। তাতেই চমকে দিয়েছে ফুটবলবিশ্বকে। আর্সেনালের স্কাউট স্টিফেন ডিন প্রথমে জায়ানের সন্ধান পান। তখন জায়ানের বয়স ছিল ৪। নিজেকে বিশ্বাস করতে পারেননি স্টিফেন। ফার্স্ট টাচ ফুটবল অ্যাকাডেমি থেকে জায়ানের সন্ধান পায় আর্সেনাল।

মাত্র ৫ বছরেই ফুটবলবিশ্বকে চমকে দিচ্ছে 'লিটল মেসি'
লিটল মেসি। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 1:04 PM

লন্ডন: ছোট্ট ছেলে। বল পায়ে একের পর এক প্রতিপক্ষকে কাটিয়ে চলেছে। কোনও বাধাই মানছে না। গোলে পৌঁছনই তার লক্ষ্য। মাথা ভর্তি ঝাঁকড়া চুলে। বিপক্ষের একের পর এক ফুটবলারকে ডজ করে বল তিন কাঠিতে রাখছে সে। গতি, স্কিল কোনও কিছুতেই তাকে রোখা যাচ্ছে না। এ যেন ঈশ্বরের পাঠানো দূত।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এ ছেলের ভিডিও। নাম জায়ান আলি সালমান (Zayn Ali Salman)। বয়স মাত্র ৫ বছর। আর ৫ বছরের এই খুদেই এখন চলে এসেছে টুইটার ট্রেন্ডিংয়ে। হীরের সন্ধান পেলে কেউই হাতছাড়া করতে চায় না। জায়ান আলির খোঁজ পেয়েই তাকে সই করিয়ে নিল আর্সেনাল (Arsenal Football Club)। মাত্র ৫ বছর বয়সেই নর্থ লন্ডন (North London) ক্লাবের অ্যাকাডেমিতে সই ‘লিটল মেসি’র। আর্সেনালের ক্লাব ফুটবলে যা ইতিহাস। এত কম বয়সে কখনও আর্সেনালের অ্যাকাডেমিতে কোনও ফুটবলার সই করেনি।

এখনও নার্সারির গণ্ডি পেরোয়নি জায়ান। তাতেই চমকে দিয়েছে ফুটবলবিশ্বকে। আর্সেনালের স্কাউট স্টিফেন ডিন প্রথমে জায়ানের সন্ধান পান। তখন জায়ানের বয়স ছিল ৪। নিজেকে বিশ্বাস করতে পারেননি স্টিফেন। ফার্স্ট টাচ ফুটবল অ্যাকাডেমি থেকে জায়ানের সন্ধান পায় আর্সেনাল। সেই অ্যাকাডেমির কোচ অস্টিন স্কোফিল্ড বলেন, ‘ওর বয়সের চেয়ে বড় ছেলেরাও ওকে আটকাতে পারে না। ওর যেরকম স্কিল, সেরকম উইথ দ্য বল গতি রয়েছে। ও যে ভাবে বলে শট মারে, যে ভাবে পাস বাড়ায় তা বাকি সবার চেয়ে ভালো। ওর বাবাই চেয়েছিল যাতে বড়দের সঙ্গে ওকে খেলাই। আর সত্যি ও চমকে দেয় সেখানে।’

জায়ানের বাবার ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা এর মধ্যেই ৭ হাজার ছাড়িয়ে গিয়েছে। বুকায়ো সাকা (Bukayo Saka), এমিল স্মিথ রো-র (Emile Smith Rowe) মতো ফুটবলাররা আর্সেনালের অ্যাকাডেমি থেকেই উঠে এসেছে। ভবিষ্যতে বিশ্ব ফুটবলকে এ রকম ভাবেই হয়তো চমকে দেবে জায়ান আলি।

আরও পড়ুন: T20 World Cup 2021: আজ থেকে শুরু সুপার-১২, জেনে নিন কবে, কখন কীভাবে দেখবেন টি-২০ বিশ্বকাপের ম্যাচ