কাতার বিশ্বকাপই শেষ: নেইমার

নেইমারের ওই মন্তব্যের পর হইচই পড়ে গিয়েছে ফুটবলবিশ্বে। সামনের বছর ৩০ বছরে পড়বেন নেইমার। এত দ্রুত বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত কেন নিচ্ছেন তা অনেকেই আন্দাজ করতে পারছেন না।

কাতার বিশ্বকাপই শেষ: নেইমার
কাতার বিশ্বকাপই শেষ: নেইমার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 11, 2021 | 5:23 PM

রিও: কাতার (Qatar) বিশ্বকাপই শেষ। তারপর বুটজোড়া তুলে রাখবেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার দ্য সিলভা (Neymar)। এক সাক্ষাত্‍কারে নিজেই ফাঁস করেছেন সেই কথা। নেইমারের ওই মন্তব্যের পর হইচই পড়ে গিয়েছে ফুটবলবিশ্বে। সামনের বছর ৩০ বছরে পড়বেন নেইমার। এত দ্রুত বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত কেন নিচ্ছেন তা অনেকেই আন্দাজ করতে পারছেন না।

তবে নেইমার নিজে জানান, ‘কাতার বিশ্বকাপই শেষ। আমি জানি আমার ক্ষমতা। কাতার বিশ্বকাপের পর আমি আর খেলতে পারব কিনা জানিনা। মানসিক ভাবেও কতটা সক্ষম হব সেটা নিয়েও সন্দেহ। তাই কাতার বিশ্বকাপে আমি আমার সেরাটা দিতে চেষ্টা করব। আমার স্বপ্নকে ছোঁয়ার চেষ্টা করব। আমার একটাই স্বপ্ন, দেশের হয়ে বিশ্বকাপ জেতা। আমি জানিনা দেশের জার্সিতে আর কি করলে মানুষ আমাকে সম্মান দেবে।’

মাস তিনেক আগে কোপা ফাইনালে হারের পর নেইমারকে সমালোচনায় বিদ্ধ করেছিলেন ব্রাজিলের সমর্থকরা। মেসির সঙ্গে ছবি তোলা নিয়েও অনেকে সমালোচনায় ভরিয়ে দিয়েছিলেন নেইমারকে। এমনকি ছুটি কাটাতে গিয়ে মেসির ফিটনেস নিয়েও অনেকে সমালোচনা করেছিলেন। যে জিনিসটাকে একেবারেই ভালো ভাবে মেনে নেননি নেইমার।

কার্ড সমস্যা কাটিয়ে কলম্বিয়ার (Colombia) বিরুদ্ধে মাঠে ফিরেছিলেন নেইমার। কিন্তু কলম্বিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করে ব্রাজিল। প্রাক বিশ্বকাপে সেলেকাওদের বিজয়রথ থামিয়ে দিল কলম্বিয়া। বিশ্বকাপের বাছাই পর্বে টানা ৯ ম্যাচ জেতে ব্রাজিল। তবে ড্র করলেও শীর্ষেই রয়েছে তিতের দল। ১০ ম্যাচে ব্রাজিলের সংগ্রহ ২৮ পয়েন্ট।

আরও পড়ুন:  SAFF Championship: নেপালের বিরুদ্ধে গোল করে পেলেকে ছুঁয়ে ফেললেন সুনীল

আরও পড়ুন: WC Qualifier 2022: পিছিয়ে পড়েও ভেনেজুয়েলাকে হারাল নেইমারহীন ব্রাজিল