Russia-Ukraine Conflict: চেলসি বিক্রি করে দিচ্ছেন রোমান আব্রাহামোভিচ

আব্রাহামোভিচের আমলে ১৯টা ট্রফি জিতেছে চেলসি। কিন্তু বর্তমান পরিস্থিতিতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে সারা বিশ্ব। ইউক্রেনের উপর হামলা কোনও ভাবেই মেনে নিতে পারছে না বিশ্ব। আব্রাহামোভিচের উপর চাপ বাড়ার প্রধান কারণ হল, তিনি পুতিন ঘনিষ্ঠ এবং প্রধান পরামর্শদাতা।

Russia-Ukraine Conflict: চেলসি বিক্রি করে দিচ্ছেন রোমান আব্রাহামোভিচ
রোমান আব্রাহামোভিচ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2022 | 2:58 PM

লন্ডন‌: মঙ্গলবার থেকেই শুরু হয়ে গিয়েছিল গুঞ্জন। চব্বিশ ঘণ্টার মধ্যে নিজেই জানিয়ে দিলেন, চেলসি (Chelsea) বিক্রি করে দিতে চলেছেন রোমান আব্রাহামোভিচ (Roman Abramovich)। ইউক্রেন হানার (Russia-Ukraine Conflict) পর থেকেই সারা বিশ্বে তীব্র ভাবে কোণঠাসা হয়ে পড়েছে রাশিয়ান। ব্যবসা-বানিজ্য থেকে শুরু করে খেলাধুলোর জগত, প্রভাব পড়ছে সর্বত্র। যে সমস্ত রাশিয়ান বিজনেস টাইকুন বিশ্বের অন্যান্য দেশে ব্যবসা করেন, তাঁরা পড়েছেন অনেক বেশি চাপে। ইউক্রেনের উপর হামলার জেরেই চেলসি বিক্রি করে দিতে হচ্ছে আবঅরাহামোভিচকে। ২০০৩ সালে ওই ক্লাব কিনেছিলেন তিনি। গত কুড়ি বছরে যথেষ্ট সাফল্য পেয়েছে ওই টিম। গত মরসুমে চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়নও হয়েছে তারা। তার পরও টিমের মালিকানা ছাড়তে বাধ্য হচ্ছেন তিনি।

আব্রাহামোভিচ বলছেন, ‘এর আগেও ক্লাবের প্রয়োজনেই যাবতীয় সিদ্ধান্ত নিয়েছি। এখনও সেটাই মাথায় রাখছি। সাম্প্রতিক পরিস্থিতিতে চেলসির মালিকানা বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ক্লাবের পক্ষে এটাই ঠিক হবে বলে মনে হচ্ছে।’

আব্রাহামোভিচের আমলে ১৯টা ট্রফি জিতেছে চেলসি। কিন্তু বর্তমান পরিস্থিতিতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে সারা বিশ্ব। ইউক্রেনের উপর হামলা কোনও ভাবেই মেনে নিতে পারছে না বিশ্ব। আব্রাহামোভিচের উপর চাপ বাড়ার প্রধান কারণ হল, তিনি পুতিন ঘনিষ্ঠ এবং প্রধান পরামর্শদাতা। ব্রিটিশ সরকার এখনও আব্রাহামোভিচের উপর কোনও নিষেধাজ্ঞা না চাপালেও যে কোনও সময় তা বলবৎ হতে পারে, খুব ভালো করেই জানেন তিনি। তাই আগে থেকেই চেলসি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন। চেলসি কেনার দৌড়ে আছেন সুইস ধনকুবের হান্সজর্গ উইসি, মার্কিন ইনভেস্টর টড বোয়েহলি।

আরও পড়ুন: IPL 2022: গুজরাতে জেসন রয়ের পরিবর্তে সত্যিই কি এলেন সুরেশ রায়না?