East Bengal: ক্লাবের ভবিষ্যৎ সুরক্ষায় ফের আসরে প্রাক্তন ফুটবলারদের কমিটি

গত বছর ক্লাব-ইনভেস্টর টানাপোড়েনের ফলে দলগঠন প্রক্রিয়াই একেবারে শেষ পর্যায়ে শুরু হয়। তাই লাল-হলুদের এই পারফরম্যান্স মানতে কঠিন হলেও এটাই প্রত্যাশিত।

East Bengal: ক্লাবের ভবিষ্যৎ সুরক্ষায় ফের আসরে প্রাক্তন ফুটবলারদের কমিটি
East Bengal: ক্লাবের ভবিষ্যৎ সুরক্ষায় ফের আসরে প্রাক্তন ফুটবলারদের কমিটি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2022 | 7:35 PM

কলকাতা: নতুন বছর শুরু হতেই ফের চর্চায় ইস্টবেঙ্গল (East Bengal) ক্লাব। লাল-হলুদের ভবিষ্যৎ কোন পথে? তা জানতে গত ১৯ জানুয়ারি ক্লাবকে একটি চিঠি দেয় প্রাক্তন ফুটবলারদের কমিটি। ১৫ দিন পেরিয়ে গেলেও সেই উত্তর এখনও দেয়নি ক্লাব। প্রাক্তনদের দাবি, বিগত ২-৩ বছর ধরে লাল-হলুদের যা পারফরম্যান্স তা তাঁদের আঘাত করেছে। ইস্টবেঙ্গল সমর্থকরাও (Supporters) হতাশ। এই ছবি মেনে নিতে না পেরেই ক্লাবের ভবিষ্যতকে সুরক্ষিত করার জন্য তাঁরা এগিয়ে আসতে চায়। মনোরঞ্জন ভট্টাচার্য, প্রশান্ত বন্দ্যোপাধ্যায়দের দাবি, ক্লাব তাদের সামর্থ্য অনুযায়ী ফুটবল টুর্নামেন্ট খেলুক। প্রয়োজনে আইএসএল (ISL) খেলতে হবে না। প্রাক্তন ফুটবলারদের এই দাবি অনেকটাই অবাক করার মতো।

সামনের মরসুমে দল গঠনের জন্য প্রয়োজনে প্রাক্তন ফুটবলারদের নিয়ে টেকনিক্যাল কমিটি গঠন করুক ইস্টবেঙ্গল ক্লাব। অবাক করার, বিগত ১৭ বছর আই লিগ না এলেও ক্লাবের পারফরম্যান্সের জন্য কখনও এগিয়ে আসেনি এই কমিটি। এ বছর ক্লাব-ইনভেস্টর বিতর্কে জল ঢালতেই এই প্রাক্তন ফুটবলারদের কমিটি গঠিত হয়। প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, মনোরঞ্জন ভট্টাচার্য, অলোক মুখোপাধ্যায়, ভাস্কর গঙ্গোপাধ্যায়, সুমিত মুখোপাধ্যায়, অতনু ভট্টাচার্য, মিহির বসু, রহিম নবিরা ছিলেন সাংবাদিক সম্মেলনে। আইএসএল খেলার জন্য সেই সময় বিনিয়োগকারী সংস্থাকে একগুচ্ছ অনুরোধ করে এই কমিটি। যার কোনওটাই পাত্তা দেয়নি ইনভেস্টর। আইএসএলে ব্যর্থতার পর আবার মাথাচাড়া দিল এই কমিটি। কিন্তু এ বার তাঁদের চিঠি ক্লাবকে।

গত বছর ক্লাব-ইনভেস্টর টানাপোড়েনের ফলে দলগঠন প্রক্রিয়াই একেবারে শেষ পর্যায়ে শুরু হয়। তাই লাল-হলুদের এই পারফরম্যান্স মানতে কঠিন হলেও এটাই প্রত্যাশিত। লং টার্মের চুক্তি না হলে কোনও ভালো ফুটবলারই কোনও দলে সই করতে চান না। ইস্টবেঙ্গল ক্লাব বিভিন্ন ফুটবলারদের অফার দেওয়া শুরু করলেও ক্লাবের ভবিষ্যৎ দেখে নিজেরাও বিভ্রান্ত। প্রাক্তনরা দল গঠনের বার্তা যতই দিন না কেন, ক্লাবের ভবিষ্যৎ সুনির্দিষ্ট পথে না গেলে কখনই সঠিক দলগঠন সম্ভব নয়।

আরও পড়ুন: ISL 2021-22: নামতের অবিশ্বাস্য গোলে হারতে হারতে ড্র ইস্টবেঙ্গলের