ISL 2021-22: ‘ইস্টবেঙ্গলই প্রথম পছন্দ, তবে অনন্তকাল অপেক্ষায় থাকব না’, বলছেন হীরা

এটিকে মোহনবাগান, জামশেদপুর এফসি ছাড়াও অন্যান্য কয়েকটি দলের নজর রয়েছে হীরার উপর। কয়েকটি ক্লাবের প্রস্তাবও রয়েছে হীরার কাছে। কিন্তু আপাতত লিগের বাকি ম্যাচগুলোতেই ফোকাস করতে চান তিনি। একই সঙ্গে হীরা জানান, 'ইস্টবেঙ্গলই আমার প্রথম পছন্দ।' লাল-হলুদের জুনিয়র দল থেকেই উত্থান বৈদ্যবাটির ফুটবলারের। অনেক উত্থান-পতনের পর আইএসএলে খেলার সুযোগ পেয়েছেন। বড় দলের জার্সিতে নিজেকে প্রমাণ করেছেন।

ISL 2021-22: 'ইস্টবেঙ্গলই প্রথম পছন্দ, তবে অনন্তকাল অপেক্ষায় থাকব না', বলছেন হীরা
হীরা মণ্ডল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 7:44 PM

কৌস্তভ গঙ্গোপাধ্যায়

‘এখনও ইস্টবেঙ্গলই (East Bengal) আমার প্রথম পছন্দ। ইস্টবেঙ্গলের জন্য অবশ্যই অপেক্ষা করব। তবে অনন্তকাল অপেক্ষা করা সম্ভব নয়। নির্দিষ্ট সময় পর্যন্ত অবশ্যই অপেক্ষা করব। গত বারের মতো পরিস্থিতি তৈরি হলে তখন বাধ্য হয়েই অন্য দলে যেতে হবে। কারণ আমি পেশাদার ফুটবলার। অফার তো অনেকেই করেছে।’ বক্তার নাম হীরা মণ্ডল (Hira Mondal)। এই আইএসএলে (ISL) এসসি ইস্টবেঙ্গল তলানিতে থাকলেও, লাল-হলুদ জার্সিতে হীরক দ্যুতি ছড়িয়েছেন এই বঙ্গতনয়। তিনটে গোললাইন সেভ করেছেন। বিশেষ করে ওড়িশা এফসির বিরুদ্ধে হীরার গোললাইন সেভ অনবদ্য। নিয়মিত লেফট ব্যাকে খেলার পর ওড়িশার বিরুদ্ধে রাইট ব্যাকে খেলেও নিজেকে প্রমাণ করেছেন। তাই হীরার উপরে নজর আইএসএলের বেশ কয়েকটি দলের।

এটিকে মোহনবাগান, জামশেদপুর এফসি ছাড়াও অন্যান্য কয়েকটি দলের নজর রয়েছে হীরার উপর। কয়েকটি ক্লাবের প্রস্তাবও রয়েছে হীরার কাছে। কিন্তু আপাতত লিগের বাকি ম্যাচগুলোতেই ফোকাস করতে চান তিনি। একই সঙ্গে হীরা জানান, ‘ইস্টবেঙ্গলই আমার প্রথম পছন্দ।’ লাল-হলুদের জুনিয়র দল থেকেই উত্থান বৈদ্যবাটির ফুটবলারের। অনেক উত্থান-পতনের পর আইএসএলে খেলার সুযোগ পেয়েছেন। বড় দলের জার্সিতে নিজেকে প্রমাণ করেছেন।

ক্লাব-ইনভেস্টর জটিলতায় একেবারে শেষ মুহূর্তে আইএসএলের দল গড়ে এসসি ইস্টবেঙ্গল। যার প্রভাব দেখা যাচ্ছে লিগে। এ বারের আইএসএল শেষের পরই বিদায় নিতে চলেছে শ্রী সিমেন্ট। চুক্তি জট ইস্যুতে দুই পক্ষের মধ্যেই তিক্ততা ক্রমশ বেড়েছে। শোনা যাচ্ছে, পরের মরসুমের জন্য ইতিমধ্যেই দল গড়ার কাজে হাত লাগিয়েছে ইস্টবেঙ্গল। বেশ কয়েকজন ফুটবলারকে প্রস্তাবও দিয়েছে ক্লাব। কিন্তু লাল-হলুদের ভবিষ্যৎ কী? যে ক্লাবের ভবিষ্যৎ এখনও সুরক্ষিত নয়, সেই দলে কেনই বা ফুটবলাররা আগে ভাগে নাম লেখাতে যাবেন! তাই হীরার কাছে লাল-হলুদ জার্সি পছন্দের হলেও, অনন্তকাল অপেক্ষা করা বাস্তবিক কঠিন।

আরও পড়ুন: Ajinkya Rahane: আমার কেরিয়ার শেষ, শুনলে হাসি পায়, বলছেন রাহানে