ISL 2021-22: শেষ ম্যাচ না খেলেই শহরে ফিরে আসছেন হীরা

সোমবার নর্থ ইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে ম্যাচে নাকে গুরুতর চোট পান হীরা মণ্ডল। খেলার ১৭ মিনিটের মাথায় ভিপি সুহেরের কনুই গিয়ে লাগে হীরার নাকে। গলগল করে বেরোতে থাকে রক্ত। অনেকক্ষণ মাঠের বাইরেও ছিলেন হীরা। এসসি ইস্টবেঙ্গলের মেডিক্যাল টিম বারণ করলেও নাছোড়বান্দা হীরা নেমে যান মাঠে।

ISL 2021-22: শেষ ম্যাচ না খেলেই শহরে ফিরে আসছেন হীরা
হীরা মণ্ডল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2022 | 10:40 PM

কলকাতা: আইএসএলের (ISL) শেষ ম্যাচ না খেলেই কলকাতায় ফিরে আসছেন হীরা মণ্ডল (Hira Mondal)। শনিবার বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে শেষ ম্যাচ লাল-হলুদের। লিগের শেষ স্থান নিশ্চিত এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal)। বেঙ্গালুরুকে হারালেও ১০ নম্বরে উঠে আসতে পারবে না লাল-হলুদ। আইএসএলে প্রিয় দলের জঘন্য পারফরম্যান্স দেখলেন সমর্থকরা। ৯৪ বছরের লজ্জার ইতিহাস ফিরিয়ে এনেছে এসসি ইস্টবেঙ্গল। অবনমন না থাকায় রক্ষে। তবে এই বছর লাল-হলুদ জার্সিতে একজনই নজর কেড়েছেন। নিজেকে নিয়ে গিয়েছেন অন্য উচ্চতায়। তাঁর নাম হীরা মণ্ডল। বাঙালি ডিফেন্ডারের খেলা মনে ধরেছে অন্যান্য দলগুলিরও। তাই আইএসএল শেষ হতে না হতেই হীরাকে অফার দিতে শুরু করে বিভিন্ন দল। লাল-হলুদ জার্সিতে নিজের সেরাটা উজাড় করে দিয়েছেন হীরা। তবে দুর্ভাগ্য শেষ ম্যাচে তিনি এসসি ইস্টবেঙ্গলের হয়ে মাঠে নামতে পারবেন না। গোয়া থেকে ফিরে আসতে হচ্ছে কলকাতায়।

সোমবার নর্থ ইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে ম্যাচে নাকে গুরুতর চোট পান হীরা মণ্ডল। খেলার ১৭ মিনিটের মাথায় ভিপি সুহেরের কনুই গিয়ে লাগে হীরার নাকে। গলগল করে বেরোতে থাকে রক্ত। অনেকক্ষণ মাঠের বাইরেও ছিলেন হীরা। এসসি ইস্টবেঙ্গলের মেডিক্যাল টিম বারণ করলেও নাছোড়বান্দা হীরা নেমে যান মাঠে। নাকে তুলো আর ব্যান্ডেজ বেধেই বাকি মিনিট লড়ে যান। দল জিততে না পারলেও শেষ সেকেন্ড পর্যন্ত লড়াই জারি রাখেন হীরা।

নাকের হাড় সরে গিয়েছে। বেশ ব্যথা অনুভব করছেন এখনও। বুধবারই কলকাতায় ফিরে আসছেন হীরা মণ্ডল। কলকাতারই এক বেসরকারি হাসপাতালে চিকিৎসা হবে তাঁর। সরে যাওয়া নাকের হাড় বসানো হবে যথাস্থানে। ম্যাচের পর হীরার কাছে দুঃখও প্রকাশ করেন নর্থ ইস্ট ইউনাইটেডের ভিপি সুহের।

আরও পড়ুন: Guinness World Records: ব্যাট হাতে ৭২ ঘণ্টা ক্রিজে কাটালেন মুম্বইয়ের ক্রিকেটার