FIFA World Cup 2022: সৌদি রূপকথা ভুলে মেক্সিকো ম্যাচে মনোযোগ মেসির

সৌদির ফুটবলার থেকে কোচ, সাপোর্ট স্টাফরা যখন জয়ের সেলিব্রেশনে মত্ত, তখন লিওর বুকে যেন আরব সাগরের মতো প্রশস্ত ঢেউ উঠছিল।

FIFA World Cup 2022: সৌদি রূপকথা ভুলে মেক্সিকো ম্যাচে মনোযোগ মেসির
সৌদি রূপকথা ভুলে মেক্সিকো ম্যাচে মনোযোগ মেসিরImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 9:40 AM

দোহা: টানা ৩৬ ম্যাচে অপরাজিত থাকার পর, কাতার বিশ্বকাপে নীল-সাদা জার্সিধারীরা ধাক্কা খেয়েছে। সৌদি আরবের বিরুদ্ধে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি (Lionel Messi) গোল করলেও, দলকে জেতাতে পারেননি। ২-১ ব্যবধানে হেরে বিশ্বকাপ যাত্রা শুরু করেছে আর্জেন্টিনা। এটাই লিও মেসির কেরিয়ারের শেষ বিশ্বকাপ (FIFA World Cup)। ফলে এ বারের বিশ্বকাপ যাত্রাটা জয় দিয়ে শুরু করতে পারলে এলএম টেনের এবং তাঁর দলের সকলের আত্মবিশ্বাস বাড়িয়ে দিত। কিন্তু সৌদি আরব তা আর হতে দিল কই। বরং আর্জেন্টিনার গৌরব চূর্ণ করে দিল ফিফা ব়্যাঙ্কিয়ের ৫১ নম্বরে থাকা দলটি। এশিয়া সেরাদের কাছে হারার পর কী করেছিলেন মেসি? সেই তথ্যই তুলে ধরল TV9Bangla। আজ গ্রুপ-সি এর ম্যাচে মেসির আর্জেন্টিনা নামবে মেক্সিকোর বিরুদ্ধে। এই ম্য়াচ লা আলবিসেলেস্তেদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

লুসেইল স্টেডিয়াম মেসির কাছে যেন অভিশপ্ত এক স্টেডিয়াম। কারণ, এই স্টেডিয়ামেই সৌদি রূপকথা লেখা হয়েছে। সৌদির কাছে হেরে কাপ যাত্রা শুরু করার দুঃখ, কষ্ট, যন্ত্রণা সবটাই ফুটে উঠছিল আর্জেন্টিনার ফুটবলারদের চোখে মুখে। আর লিও? বিশ্বকাপের শুরুতেই এই রকম অনাকাঙ্খিত হার। তা তিনি যেন কল্পনাও করতে পারেননি। ম্যাচের পর, মাঠের মধ্যে তাঁর হাত দিয়ে মুখ ঢেকে রাখার ছবিটা অনেক কিছু বলে দেয়।

সৌদির ফুটবলার থেকে কোচ, সাপোর্ট স্টাফরা যখন জয়ের সেলিব্রেশনে মত্ত, তখন লিওর বুকে যেন আরব সাগরের মতো প্রশস্ত ঢেউ উঠছিল। দেশকে সোনালি ট্রফি এনে দেওয়ার জন্য যে ভাবনা, পরিকল্পনা করেছিলেন লিও, তা যে শুরুতেই হোঁচট খেয়েছে। ফলে, সামলে উঠতে একটু সময় তো লাগবেই। সৌদি ম্যাচের পর মাঠ থেকে ড্রেসিংরুমে ফেরার পর, স্নান করে লকার রুমে যান মেসি। সেখান থেকে যান মিক্সড জোনে। টেলিভিশন, রেডিও ও বিভিন্ন সংবাদমাধ্যমের প্রশ্নের মুখোমুখি হন লিও। মনে তাঁর যতই ঝড় উঠুক না কেন, সেখানে লিও একাধিক প্রশ্নের উত্তর দেন। টুর্নামেন্টের পরের ম্যাচ নিয়ে আশাবাদী কথাও শোনা যায় আর্জেন্টাইন সুপারস্টারের মুখে। মেসি বলেন, “এই দলটি ইউনিয়ন এবং গোষ্ঠী শক্তির জন্য এই জায়গায় এসে দাঁড়িয়েছে। সময় এসে গিয়েছে এটি দেখানোর, যে আমরা সত্যিই শক্তিশালী। হঠাৎ এইরকম একটা পরিস্থিতি তৈরি হয়েছে ঠিকই, কিন্তু তা নিয়ে ভেবে বসে থাকলে হবে না। সামনে যা আসছে তা নিয়ে ভাবতে হবে এবং ভালোভাবে প্রস্তুতি নিতে হবে।”

বিশ্বকাপের প্রথম ম্যাচেই পরাজিত হয়ে, মেসি কিন্তু পুরোপুরি মুষড়ে পড়েননি। দলকে উজ্জ্বীবিত করেছেন। পরবর্তী ম্যাচে মনোযোগ দেওয়ার বার্তা দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় আর্জেন্টিনার প্রতি সমর্থন জানিয়েছেন কোটি কোটি লা আলবিসেলেস্তে সমর্থকরা। আজ ফের, লুসেইল স্টেডিয়ামেই মেক্সিকোর বিরুদ্ধে নামবেন মেসিরা। অভিশপ্ত লুসেইলে মেক্সিকানদের বিরুদ্ধে ৩ পয়েন্টেই নজর থাকবে স্কালোনির ছেলেদের।