ISL 2021-22: ডার্বির আগে ওগবেচে ঝড়ে বিধ্বস্ত লাল-হলুদ

ISL 2021-22: ডার্বির আগে ওগবেচে ঝড়ে বিধ্বস্ত লাল-হলুদ
ISL 2021-22: ডার্বির আগে ওগবেচে ঝড়ে বিধ্বস্ত লাল-হলুদ

শনিবার বড় ম্যাচ। এসসি ইস্টবেঙ্গলের রক্ষণের মধ্যে কোনও বোঝাপড়াই নেই। যা দেখে নিঃসন্দেহে মুচকি মুচকি হাসছেন রয় কৃষ্ণা, লিস্টন কোলাসোরা। কার্ড সমস্যা মিটিয়ে ডার্বিতে ফিরছেন বোমাস। এসসি ইস্টবেঙ্গলের রক্ষণের যা হাল, তাতে বড় ম্যাচে অশনি সংকেত দেখছেন লাল-হলুদ সমর্থকরাও।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 24, 2022 | 9:51 PM

কৌস্তভ গঙ্গোপাধ্যায়

হায়দরাবাদ এফসি ৪ : এসসি ইস্টবেঙ্গল ০

(ওগবেচে ২১, ৪৪, ৭৪ অনিকেত ৪৫)

একটা ম্যাচ জয়ের পর আবারও সেই বিপর্যয়ের সরণিতে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। হায়দরাবাদ এফসির (Hyderabad FC) কাছে ০-৪ গোলে পর্যুদস্ত লাল-হলুদ শিবির। বড় ম্যাচের আগে আবারও এসসি ইস্টবেঙ্গলের আত্মবিশ্বাস তলানিতে। এ দিনের হারে ফের লিগ টেবিলের একেবারে নীচে নেমে গেলেন রফিকরা। এফসি গোয়ার বিরুদ্ধে যে লাল-হলুদকে দেখা গিয়েছিল, এ দিন তার ছিটেফোঁটাও দেখা গেল না আদিল খানদের খেলায়। গত ম্যাচে লেফট ব্যাকে দলকে উতরে দিয়েছিলেন অঙ্কিত মুখোপাধ্যায়। তবে এবার রক্ষণ আর গোলকিপারের দোষেই ডুবলেন মারিও রিভেরা। স্কুল স্তরের গোল হজম করে প্রথমে দলের আত্মবিশ্বাসে চিড় ধরালেন অরিন্দম। অনেক প্রত্যাশা নিয়ে এটিকে মোহনবাগান থেকে এই গোলকিপারকে দলে নিয়েছিল লাল-হলুদ। কিন্তু অরিন্দমের জঘন্য গোলকিপিংয়ের খেসারত এ বার দিতে হচ্ছে এসসি ইস্টবেঙ্গলকে। অধিকাংশ ম্যাচেই ডল ডুবেছে তাঁর ভুলে। রক্ষণও তথৈবচ। শুরু থেকেই হীরা মণ্ডলের অভাব টের পেল এসসি ইস্টবেঙ্গল।

ম্যাচ শুরু হওয়ার আগে সুভাষ ভৌমিকের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করেন দুই দলের ফুটবলাররা। কালো ব্যাজ পরেই এ দিন খেললেন এসসি ইস্টবেঙ্গল ও হায়দরাবাদের ফুটবলাররা। ৫ ম্যাচের নির্বাসন কাটিয়ে আজ দলে ফেরেন পেরোসেভিচ। নর্থ ইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে ম্যাচে রেফারির গায়ে হাত তোলার অপরাধে ৫ ম্যাচ নির্বাসিত হয়েছিলেন ক্রোট স্ট্রাইকার।

খেলার ২১ মিনিটে গোল হজম করে এসসি ইস্টবেঙ্গল। গোলকিপার অরিন্দম ভট্টাচার্যের ভুলেই গোল হজম করে লাল-হলুদ। খেলার ২১ মিনিটে সৌভিক চক্রবর্তীর কর্নার থেকে ওগবেচের হেড ফস্কান অরিন্দম। আর সেই বল লাল-হলুদের জালে জড়িয়ে যায় (১-০)। এর কিছু বাদেই ফের এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল হায়দরাবাদের কাছে। কিন্তু ওগবেচের শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৩৯ মিনিটে ফ্রিকিক থেকে সমতায় ফেরার সুযোগ এসেছিল এসসি ইস্টবেঙ্গলের কাছে। কিন্তু গোললাইন সেভ করেন হায়দরাবাদের অধিনায়ক হোয়াও ভিক্টর।

৪৪ মিনিটে ফের ২-০ এগিয়ে যায় হায়দরাবাদ এফসি। রক্ষণের ভুল বোঝাবুঝিতে দ্বিতীয় গোল করেন ওগবেচে। আদিল খান আর অমরজিতের ভুল বোঝাবুঝি থেকে ফাঁকায় বল পেয়ে যান নাইজেরিয়ান স্ট্রাইকার। গোল করতে ভুল করেননি তিনি। চলতি আইএসএলের ২০০ তম গোল এল ওগবেচের পা থেকেই (২-০)। ১ মিনিট বাদে ফের গোল হজম লাল-হলুদের। অনিকেত যাদবের শট আদিল খানের পায়ে লেগে লাল-হলুদের জালে জড়িয়ে যায় (৩-০)। প্রথমার্ধ নিজেদের দখলে রেখেই মাঠ ছাড়ে হায়দরাবাদ এফসি।

খেলার ৫৯ মিনিটে জোড়া পরিবর্তন করেন মারিও রিভেরা। অঙ্কিত মুখোপাধ্যায়ের জায়গায় হীরা মণ্ডল আর হাওকিপের বদলে নবাগত মার্সেলোকে নামান। এসসি ইস্টবেঙ্গল জার্সিতে অভিষেক ম্যাচে অবশ্য নজর কাড়তে পারলেন না ব্রাজিলিয়ান স্ট্রাইকার। ৭৪ মিনিটে ফের গোল হজম এসসি ইস্টবেঙ্গলের। আবারও সেই রক্ষণের ভুল বোঝাপড়ার সুযোগ নিয়ে গোল ওগবেচের। হ্যাটট্রিক করে ফেললেন নাইজেরিয়ার স্ট্রাইকার। ব্যবধান কমানোর সুযোগ এসেছিল লাল-হলুদের কাছে। ৮৫ মিনিটে পেনাল্টি মিস করেন ফ্রাঞ্জো পর্চে।

শনিবার বড় ম্যাচ। এসসি ইস্টবেঙ্গলের রক্ষণের মধ্যে কোনও বোঝাপড়াই নেই। যা দেখে নিঃসন্দেহে মুচকি মুচকি হাসছেন রয় কৃষ্ণা, লিস্টন কোলাসোরা। কার্ড সমস্যা মিটিয়ে ডার্বিতে ফিরছেন বোমাস। এসসি ইস্টবেঙ্গলের রক্ষণের যা হাল, তাতে বড় ম্যাচে অশনি সংকেত দেখছেন লাল-হলুদ সমর্থকরাও। ফ্রাঞ্জো পর্চে, ড্যারেন সিডুল, পেরোসেভিচদের হতশ্রী পারফরম্যান্স মোটেও স্বস্তি দিচ্ছে না মশাল ব্রিগেডকে।

এসসি ইস্টবেঙ্গল: অরিন্দম, অঙ্কিত (হীরা), আদিল, ফ্রাঞ্জো, রফিক (হামতে), সিডুল, সৌরভ (আঙ্গুসানা), অমরজিত্‍, হাওকিপ (মার্সেলো), মহেশ, পেরোসেভিচ (জ্যাকিচাঁদ)।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA