SAFF Championship: সাফ চ্যাম্পিয়ন সুনীলের ভারত

৩-০ ব্যবধানে নেপালকে হারিয়ে অষ্টমবার সাফ চ্যাম্পিয়ন হল ভারত।

SAFF Championship: সাফ চ্যাম্পিয়ন সুনীলের ভারত
SAFF Championship: সাফ চ্যাম্পিয়ন সুনীলের ভারত

মালে: এ ভাবেই বারবার ফিরে আসতে হয়। ফিরে আসার স্বপ্ন দেখান সুনীল ছেত্রী (Sunil Chhetri)। যতদিন তিনি আছেন, ততদিন ভারতীয় ফুটবল সুনীল সাগরে ভাসবে। নেপালকে ৩-০ হারিয়ে সাফ (SAFF Cup) চ্যাম্পিয়ন ভারত (India)। এই নিয়ে ৮ বার।

সাফে কোয়ালিফাই করাই দায় হয়ে গিয়েছিল ভারতের। কিন্তু নেপাল আর মলদ্বীপের বিরুদ্ধে ভারতকে একার কাঁধে জেতান সুনীল ছেত্রী। ফাইনালেও নায়ক সেই তিনি। প্রথমার্ধ গোলশূন্য। দ্বিতীয়ার্ধে নেপালের লকগেট খুললেন ভারতীয় দলনায়ক। ৪৯ মিনিটে প্রীতম কোটালের ক্রস থেকে থেকে হেডে গোল করে ভারতকে এগিয়ে দেন সুনীল (১-০)। আন্তর্জাতিক ফুটবলে ৮০ গোল করে লিওনেল মেসিকে ছুঁয়ে ফেললেন সুনীল। ১ মিনিট বাদে ফের গোল ভারতের। স্কোরার সুরেশ ওয়াংজাম (২-০)। এরপর আর খেলায় ফিরে আসতে পারেনি নেপাল। বরং ভারতই আক্রমণের আরও ধার বাড়ায়। তার সুফল এল ইনজুরি টাইমে। নেপালের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন সাহাল আব্দুল সামাদ (৩-০)।

২০১৯ সালে ফাইনালে উঠেও হারতে হয় ভারতকে। তবে এ বার আর খালি হাতে ফিরতে হল না। প্রথম ২ ম্যাচে পয়েন্ট নষ্টের পর কোচ স্টিম্যাচের ভবিষ্যৎ নিয়ে তৈরি হয় সংশয়। আপাতত ইগর স্টিম্যাচের চাকরিও বাঁচিয়ে দিলেন সুনীলরা।

আরও পড়ুন: T20 World Cup 2021: ধোনিভাই বরাবরই আমাদের নেতা, বলছেন বিরাট

Click on your DTH Provider to Add TV9 Bangla