East Bengal: হিজাজি, সাউলদের রেখেই টিম গড়ছে ইস্টবেঙ্গল

East Bengal Squad: রিজার্ভ বেঞ্চের শক্তি বাড়ানোর জন্য গোলকিপার দেবজিৎ মজুমদার, প্রভাত লাকরাদের নেওয়া হয়েছে আগামী মরসুমের জন্য। ফরাসি মিডফিল্ডার মাদিহ তালাল, যিনি পাঞ্জাবের হয়ে এই আইএসএলে সবচেয়ে বেশি করিয়েছেন, তাঁকে নেওয়া হয়েছে টিমে।

East Bengal: হিজাজি, সাউলদের রেখেই টিম গড়ছে ইস্টবেঙ্গল
Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2024 | 9:00 AM

কলকাতা: আগামী মরসুমের জন্য ঘর গোছাতে শুরু করে দিল ইস্টবেঙ্গল। এই মরসুমে একটাই ট্রফি ঢুকেছে ক্লাবে। সুপার কাপে টিমকে চ্যাম্পিয়ন করেছেন কোচ কার্লেস কুয়াদ্রাত। পরের বার লক্ষ্য আইএসএল। সেই কারণে এই মরসুমে একাধিক কার্যকরী ধরে রাখছে টিম ম্যানেজমেন্ট। হিজাজি, সাউলদের মতো দুই বিদেশিকে রিটেইন করা হচ্ছে বলে সূত্রের খবর।

এমনিতে ভারতীয় তারকাদের মধ্যে নন্দকুমার, মহেশ, সায়ন, বিষ্ণু, আমনদের সঙ্গে ইস্টবেঙ্গলের দীর্ঘমেয়াদী চুক্তি রয়েছে। জাতীয় টিমের বেশ কিছু ফুটবলারকেই টার্গেট করেছে ক্লাব। প্রয়োজনে বড় অঙ্কের ট্রান্সফার ফি দিতেও সমস্যা নেই লাল হলুদ কর্তৃপক্ষের।

রিজার্ভ বেঞ্চের শক্তি বাড়ানোর জন্য গোলকিপার দেবজিৎ মজুমদার, প্রভাত লাকরাদের নেওয়া হয়েছে আগামী মরসুমের জন্য। ফরাসি মিডফিল্ডার মাদিহ তালাল, যিনি পাঞ্জাবের হয়ে এই আইএসএলে সবচেয়ে বেশি করিয়েছেন, তাঁকে নেওয়া হয়েছে টিমে।

সব মিলিয়ে আগামী মরসুমে আইএসএল জিততে মরিয়া লাল হলুদ। এ বছর সুপার কাপ জিতেছে লাল-হলুদ। সামনের মরসুমে এসিএল টু কোয়ালিফায়ার প্লে অফ খেলবে দল। তাই ভালো ফুটবলার রিক্রুট করতে চায় ম্যানেজমেন্ট। তবে অর্থ একটা বড় ফ্যাক্টর। সূত্রের খবর, সামনের মরসুমের জন্য টিম বাজেট বাড়াচ্ছে ইনভেস্টর। ইস্টবেঙ্গল সমর্থকরাও প্রিয় দলকে ঘিরে প্রত্যাশা বাড়াচ্ছেন। নতুন মরসুমের জন্য হাতে সময় থাকলেও, কুয়াদ্রাত চাইছেন একটু আগে থেকেই প্রাক মরসুম প্রস্তুতি শুরু করতে। ডুরান্ড কাপ দিয়ে শুরু হবে সামনের মরসুম।

দেশি ফুটবলারদের মধ্যে অনেকের সঙ্গেই কথা চালাচ্ছে ইস্টবেঙ্গল। হায়দরাবাদের অ্যালেক্স সাজি, মাখান ছোটেকে যেমন টার্গেট করেছে, পাশাপাশি প্রভাত লাকরা, হার্দিক ভাটকেও পেতেও ঝাঁপিয়েছে। শেষ পর্যন্ত দলগঠনে বাকিদের কতটা টেক্কা দিতে পারে, সেটাই দেখার।