Gautam Gambhir: কোয়ালিফায়ারের আগে IPL নিয়ে বড় বার্তা কেকেআর মেন্টর গৌতম গম্ভীরের

IPL 2024, Kolkata Knight Riders: অনেক ক্রিকেটারই রয়েছেন, যাঁরা আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্যে জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন। জসপ্রীত বুমরা, হার্দিক পান্ডিয়া, যশস্বী জয়সওয়াল এমনকি কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিংয়ের কথাও বলা যায়। তাঁরা জাতীয় দলে সুযোগ পাওয়ার পরও নিজেদের পারফরম্যান্সে নজর কেড়েছেন।

Gautam Gambhir: কোয়ালিফায়ারের আগে IPL নিয়ে বড় বার্তা কেকেআর মেন্টর গৌতম গম্ভীরের
Image Credit source: X
Follow Us:
| Updated on: May 20, 2024 | 11:37 PM

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এ মরসুমটা এখনও স্বপ্নের। দুর্দান্ত পারফর্ম করছে কলকাতা নাইট রাইডার্স। লিগ পর্বে তাদের দুটি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। তার আগেই অবশ্য প্লে-অফ নিশ্চিত করে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। লিগে শীর্ষস্থানেই শেষ করেছে কেকেআর। প্লেয়ারদের যেমন বড় কৃতিত্ব রয়েছে তেমনই পর্দার আড়ালে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন মেন্টর গৌতম গম্ভীরও। আইপিএলে যেমন কলকাতা নাইট রাইডার্স দুর্দান্ত পারফর্ম করেছে, পাশাপাশি অন্যান্য দলের বেশ কিছু তরুণ ক্রিকেটারও অবিশ্বাস্য পারফর্ম করেছেন। যা নিয়ে উচ্ছ্বসিত সকলেই। তবে গৌতম গম্ভীরের মতে, আইপিএল যেন ভারতীয় দলে জায়গা পাওয়ার শর্টকাট না হয়।

অনেক ক্রিকেটারই রয়েছেন, যাঁরা আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের সৌজন্যে জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন। জসপ্রীত বুমরা, হার্দিক পান্ডিয়া, যশস্বী জয়সওয়াল এমনকি কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিংয়ের কথাও বলা যায়। তাঁরা জাতীয় দলে সুযোগ পাওয়ার পরও নিজেদের পারফরম্যান্সে নজর কেড়েছেন। আবার অনেক সময়ই দেখা যায়, আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে জাতীয় দলে জায়গা করে নিলেও সেখানে ব্য়র্থ।

রবিচন্দ্রন অশ্বিনকে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের বিশ্বজয়ী ক্রিকেটার তথা কলকাতা নাইট রাইডার্স মেন্টর গৌতম গম্ভীর বলছেন, ‘আমার মধ্যে সবচেয়ে বড় যে প্রশ্নটা আসে, কত জন তরুণ ক্রিকেটার টেস্ট খেলতে চায়? আশা করব, আইপিএল কখনও দেশের হয়ে খেলার শর্টকাট রাস্তা হয়ে দাঁড়াবে না।’ গম্ভীর আরও বলছেন, ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে খুব বেশি প্রতিদ্বন্দ্বিতা দেখা যায় না। ভারতীয় দলের যে কোয়ালিটি তার সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার মতো সীমিত সংখ্যক দেশই রয়েছে। সত্যি বলতে, আন্তর্জতিক টি-টোয়েন্টি ক্রিকেটের চেয়েও আইপিএলেই বেশি প্রতিদ্বন্দ্বিতা দেখা যায়।’

কলকাতা নাইট রাইডার্সের ম্যাচে অনেক সময়ই গ্যালারিতে দেখা যায়, সমর্থকদের হাতে এমন পোস্টার যেখানে গৌতম গম্ভীরকে হাসার অনুরোধ করা হয়। গম্ভীর অবশ্য তা নিয়ে মাথা ঘামাতে নারাজ। প্লেয়াররা মাঠে সর্বস্ব দিক এবং সমর্থকরা দলের পারফরম্যান্সে হাসতে পারুক, সেটাই প্রত্যাশা গম্ভীরেরে।