রোনাল্ডোর মতো ‘অস্ত্র’র অভাববোধ করছেন গুয়ার্দিওলা

রেকর্ড অর্থে জ্যাক গ্রিলিশের মতো আক্রমণাত্মক মিড ফিল্ডার এসেছেন সিটিতে। কিন্তু গোলটা করবেন কে? গুয়ার্দিওলা নাম্বার নাইনের অভাব অনুভব করছেন।

রোনাল্ডোর মতো 'অস্ত্র'র অভাববোধ করছেন গুয়ার্দিওলা
রোনাল্ডোর মতো 'অস্ত্র'র অভাববোধ করছেন গুয়ার্দিওলা (ছবি-ম্যান সিটি ওয়েবসাইট)

লন্ডন: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) ‘অস্ত্র’ দরকার ছিল তাঁর। এমনই বলছেন পেপ গুয়ার্দিওলা (Pep Guardiola)। সর্জিও আগুয়েরো ক্লাব ছাড়ার পর তেমন বড় নাম আনতে পারেনি ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City)। তারই খেসারত দিতে হচ্ছে। হ্যারি কেনকে টার্গেট করেছিল ক্লাব, তাও সফল হয়নি। ইংলিশ প্রিমিয়ার লিগের টেবলে এই মুহূর্তে পাঁচ নম্বরে রয়েছে গুয়ার্দিওলার টিম। তবু তাঁর মনে হচ্ছে, সিআর সেভেনের মতো কাউকে পেলে ভালো হত।

ঘটনা হল, প্রথমে শোনা গিয়েছিল রোনাল্ডো সিটিতে যেতে পারেন। কিন্তু শেষ মুহূর্তে পুরো ছবি পাল্টে পাল্টে যায়। সিটির বদলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে চলে যান রোনাল্ডো। রেকর্ড অর্থে জ্যাক গ্রিলিশের মতো আক্রমণাত্মক মিড ফিল্ডার এসেছেন সিটিতে। কিন্তু গোলটা করবেন কে? গুয়ার্দিওলা নাম্বার নাইনের অভাব অনুভব করছেন।

অনেকেই বলেন, সেন্ট্রার ফরোয়ার্ড ছাড়াই টিম সাজাতে ভালোবাসেন সিটি কোচ। পেপ কিন্তু বলেছেন, ‘আমার কোচিং কেরিয়ারে বরাবরই স্ট্রাইকাররা ছিল। গোলকিপারের মতো স্ট্রাইকারও স্পেশালিস্ট পজিশন। স্যামুয়েল এটো, থিয়েরি অঁরি, লিওনেল মেসি, রবার্ট লেভানডস্কি, টমাস মুলার, আগুয়েরোদের মতো স্ট্রাইকাররা আমার কোচিংয়ে খেলেছে। ক্লাবের একটা স্ট্রাইকার দরকার। সেটা যখন সম্ভব নয়, তখন হাতে যা আছে, তাই নিয়েই এগোতে হবে।’

চেলসি এবং ইউনাইটেডে ফের সেরা স্ট্রাইকাররা ফিরেছেন। রোমেলু লুকাকু, ক্রিশ্চিয়ানো রোানল্ডোরা মাতিয়ে দিচ্ছেন গোল করে। গুয়ার্দিওলার বক্তব্য, ‘স্ট্রাইকাররা সব সময় দামি হয়। তাদেরকে অন্য ক্লাব থেকে নেওয়া সব সময় কঠিন। আগুয়েরোর মতো প্লেয়ারকে দীর্ঘদিন পাওয়াটা একটা বড় ব্যাপার তো বটেই। গতবার চোটের জন্য ওকে দীর্ঘসময় পাওয়া যায়নি। আগুয়েরোকে ছাড়াই বাকি টিম ভালো খেলেছিল। আমার সামনে এই মুহূর্তে দুটো পথ আছে। অভিযোগের রাস্তায় হাঁটা কিংবা হাতে যে সব অসাধারণ প্লেয়ার আছে, তাদের নিয়ে কাজ করা। এটা মেনেই এগোতে হবে যে, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, চেলসি, টটেনহ্যামের মতো অস্ত্র আমার হাতে নেই। যে ২৫ গোল করে দেবে। টিম হিসেবেই সেই খামতি মেটাতে হবে।’

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla