Champions League: লাইপজিগের কাছেই হেরে বসল গুয়ার্দিলার সিটি

লাইপজিগের কাছে এই হার মানসিক ভাবে কিছুটা ধাক্কা খেল সিটি। শুধু তাই নয়, ৮২ মিনিটে কাইল ওয়াকারের লাল কার্ড দেখাও চাপে ফেলে দিল তাদের।

Champions League: লাইপজিগের কাছেই হেরে বসল গুয়ার্দিলার সিটি
Champions League: লাইপজিগের কাছেই হেরে বসল গুয়ার্দিলার সিটি (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 11:43 AM

লাইপজিগ-২ : ম্যাঞ্চেস্টার সিটি-১ (ডমিনিক ২৪, আন্দ্রে ৭১) (রিয়াদ ৭৬)

লন্ডন‌: যখন বায়ার্ন মিউনিখের কোচ ছিলেন পেপ গুয়ার্দিওলা (Pep Guardiola), তখন সদ্য তৃতীয় ডিভিশনে উঠেছিল লাইপজিগ। সেই জার্মান টিমের কাছেই গতবারের রানার্সরা হেরে গেল ১-২। এক ম্যাচ আগেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ নিশ্চিত করে ফেলেছিল ম্যাঞ্চেস্টার সিটি (Manchester City)। লিগের শেষ ম্যাচ হারলেও ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবলের শীর্ষেই থেকে গেল গুয়ার্দিওলার টিম। কিন্তু লাইপজিগের কাছে এই হার মানসিক ভাবে কিছুটা ধাক্কা খেল সিটি। শুধু তাই নয়, ৮২ মিনিটে কাইল ওয়াকারের লাল কার্ড দেখাও চাপে ফেলে দিল তাদের।

প্রথম দফার ম্যাচে ঘরের মাঠে ৬-৩ জিতেছিল সিটি। সেই টিমই যে পাল্টা আঘাত হানবে, তা বোধহয় বুঝতে পারেননি গুয়ার্দিওলা। জার্মান টিমের বিরুদ্ধে সিটির রেকর্ড বরাবর ভালো। তবু লাইপজিগের কাছে হেরে বসল তারা। গ্রুপ লিগের শেষ ম্যাচ নিয়মরক্ষার হলেও সেরা ফুটবলারদেরই মাঠে নামিয়েছিলেন কোচ। প্রায় এক মাস পর টিমে ফিরেছিলেন কেভিন ডি ব্রুইন। কিন্তু তাতেও হার বাঁচাতে পারল না ইপিএলের এক নম্বর টিম। বল পজেশন বেশি থাকলেও সারা ম্যাচে তেমন পজিটিভ মুভ দেখা যায়নি সিটির। বরং লাইপজিগ আঁটোসাঁটো ডিফেন্স নিয়েই নেমেছিল মাঠে।

২৪ মিনিটে লাইপজিগ ১-০ করে ফেলে। লাইমেরের পাস থেকে চমৎকার গোল ডমিনিক সবোসলাইয়ের। এগিয়ে যাওয়ার পরই খেলা নিজেদের দখলে নেয় লাইপজিগ। বিরতির পর, ৭১ মিনিটে আবার ফর্সবার্গের পাস থেকে ২-০ করেন আন্দ্রে সিলভা। তার পাঁচ মিনিটের মধ্যে ডাইভিং হেডারে ১-২ করেছিলেন রিয়াদ মাহরেজ। জিনচেঙ্কোর ক্রস থেকে। তার আগে অবশ্য ফিল ফডেন গোলের সুয়োগ পেয়ে গিয়েছিলেন। কিন্তু তাঁর জোরালো শট সেভ করে দেন লাইপজিগ কিপার পিটার গুলাসি। যা পোস্টে লাগে বাইরে চলে যায়।

ম্যাচ হেরে তীব্র হতাশ গুয়ার্দিওলা। বিশেষ করে আন্দ্রে সিলভাকে অকারণে ফাউল করে ওয়াকারের সরাসরি লাল কার্ড দেখা কোনও ভাবেই মেনে নিতে পারছেন না তিনি। বলেছেন, ‘ও যা ফাউল করেছিল, লাল কার্ডই দেখে। কিন্তু এই রকম ফাউল যে টিমের পক্ষে ক্ষতিকর, সেটাও মানতে হবে ওকে।’

আরও পড়ুন: Champions League: মেসির রেকর্ড ভেঙে সর্বকনিষ্ঠ গোলদাতা এমবাপে