UEFA Champions League: ইন্টার মিলানকে হারিয়ে যাত্রা শুরু রিয়াল মাদ্রিদের

সান সিরোয় বুধ রাতে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ ডি-র নিজেদের প্রথম ম্যাচে ৩ পয়েন্ট তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ।

UEFA Champions League: ইন্টার মিলানকে হারিয়ে যাত্রা শুরু রিয়াল মাদ্রিদের
UEFA Champions League: ইন্টার মিলানকে হারিয়ে যাত্রা শুরু রিয়াল মাদ্রিদের (সৌজন্যে-রিয়াল মাদ্রিদ টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 4:27 PM

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে (UEFA Champions League) জয় দিয়ে যাত্রা শুরু করলেন করিম বেঞ্জেমারা। মরসুমের প্রথম ম্যাচে সিরি-আ (Serie-A) চ্যাম্পিয়ন ইন্টার মিলানের (Inter Milan) মুখে নেমেছিল স্প্যানিশ সুপার জায়ান্ট রিয়াল মাদ্রিদ (Real Madrid)। যে ম্যাচ ড্র দিয়েই শেষ হতে চলেছিল, সেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন রিয়াল মাদ্রিদের তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো (Rodrygo)।

সান সিরোয় বুধ রাতে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ ডি-র নিজেদের প্রথম ম্যাচে ৩ পয়েন্ট তুলে নিয়েছে কার্লো আনচেলত্তির দল। ৪-৩-৩ ছকে মাঠে নেমেছিল রিয়াল। ইন্টার মিলান খেলে ৩-৫-২ ছকে। প্রথমার্ধে দুই দলই গোলের একাধিক সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। ম্যাচের প্রথমার্ধে আধিপত্য ছিল ইন্টারের। তবে দ্বিতীয়ার্ধের শেষের দিকে লুকা মদ্রিচের জায়গায় আসেন কামাভিঙ্গা ও লুকাস ভাসকোয়েজের বদলি হিসেবে নামেন রদ্রিগো। ব্যাস এতেই শেষ মুহূর্তে বাজিমাত করে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৮৯ মিনিটে কামাভিঙ্গার পাস থেকে দুর্দান্ত ভলিতে বল জালে জড়িয়ে রিয়াল মাদ্রিদকে কাঙ্খিত জয় এনে দেন রদ্রিগো।

ম্যাচের শেষে রিয়াল কোচ আনচেলত্তি বলেন, “এটি গ্রুপের সব থেকে কঠিন খেলা ছিল। প্রথমার্ধে ইন্টার একটা অসাধারণ ছন্দ বজায় রেখেছিল। আমরা বিরতির পর ম্যাচে নিয়ন্ত্রন আনতে পেরেছিলাম। তবে আমরা কাঙ্খিত জয় পেয়েছি, এতে আমি সন্তুষ্ট। একটা দল হিসেবে আমাদের এটাই ভালো লক্ষণ যে আমরা জানি কীভাবে কঠিন সময় পের করতে হয়।”

এই ম্যাচে জয় পেলেও গ্রুপ পর্বের শীর্ষে নেই রিয়াল মাদ্রিদ। গোল পার্থক্যের কারণে গ্রুপ -ডি-র শীর্ষস্থান দখল করে রেখেছে শেরিফ। দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।

আরও পড়ুন: UEFA Champions League: ১০ জনের পোর্তোর সঙ্গে ড্র আতলেতিকো মাদ্রিদের

আরও পড়ুন: UEFA Champions League: অধরা মেসি ম্যাজিক, শুরুতেই হোঁচট খেল পিএসজি

আরও পড়ুন: UEFA Champions League: পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক লিভারপুলের