ISL 2021-22: বদলা অধরাই, ওড়িশার কাছে ফের হার লাল-হলুদের

কোচ পরিবর্তন, ফুটবলার পরিবর্তনেও ফলাফলে কোনও বদল এল না। ওড়িশার কাছে শেষ ৩টে সাক্ষাতেই হারতে হল লাল-হলুদকে। প্রতি ম্যাচেই কিছু না কিছু ভুল ফলাফলে ছাপ রেখে গেল।

ISL 2021-22: বদলা অধরাই, ওড়িশার কাছে ফের হার লাল-হলুদের
ISL 2021-22: বদলা অধরাই, ওড়িশার কাছে ফের হার লাল-হলুদের
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2022 | 9:45 PM

কৌস্তভ গঙ্গোপাধ্যায়

ওড়িশা এফসি ২ : এসসি ইস্টবেঙ্গল ১

(জোনাথাস ২৩, জাভি ৭৫) (পেরোসেভিচ ৬৪)

বদলা অধরাই থাকল। চেন্নাইয়িনের বিরুদ্ধে ড্র করলেও ফের হার এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal)। এ বারের আইএসএলে (ISL) ব্যর্থতাকে অভ্যাসে পরিণত করা ফেলা এসসি ইস্টবেঙ্গল ওড়িশা এফসির (Odisha FC) কাছে হারল ১-২ গোলে। কোচ পরিবর্তন, ফুটবলার পরিবর্তনেও ফলাফলে কোনও বদল এল না। ওড়িশার কাছে শেষ ৩টে সাক্ষাতেই হারতে হল লাল-হলুদকে। প্রতি ম্যাচেই কিছু না কিছু ভুল ফলাফলে ছাপ রেখে গেল।

এ দিন এসসি ইস্টবেঙ্গলের প্রথম এগারোয় এ দিন দুটি পরিবর্তন আনা হয়। গোলকিপার শঙ্কর রায়কে খেলানো হয় অরিন্দম ভট্টাচার্যের পরিবর্তে। কয়েকদিন আগেই নাওচা সিংকে দলে নেয় লাল-হলুদ। ওড়িশার বিরুদ্ধে তাঁকে লেফট ব্যাকে শুরু থেকে খেলান মারিও। রাইট ব্যাকে খেলেন হীরা মণ্ডল। খেলার ২৩ মিনিটেই গোল হজম করে লাল-হলুদ। এসসি ইস্টবেঙ্গলের বাঁ-দিক ধরে আক্রমণ শানান জাভি ফার্নান্ডেজ। সেখান থেকে জোনাথাসের জন্য ঠিকানা লেখা পাস। গোলে বল ঠেলতে ভুল করেননি ব্রাজিলিয়ান স্ট্রাইকার (১-০)।

দ্বিতীয়ার্ধে গোল পরিশোধের লক্ষ্যে শুরু থেকেই ঝাঁপায় এসসি ইস্টবেঙ্গল। পেরোসেভিচ একটি সুযোগ নষ্ট করেন। ৬৩ মিনিটে একসঙ্গে ৩টে পরিবর্তন আনেন লাল-হলুদ কোচ। সৌরভ, আঙ্গুসানা আর সিডুলের পরিবর্তে রাজু, অমরজিৎ আর ফ্রান সোতাকে নামান। ১ মিনিটের মধ্যেই সমতায় ফেরে লাল-হলুদ। ফ্রাঞ্জোর দুরন্ত পাস পেরোসেভিচকে। সেখান থেকে এক ডিফেন্ডারকে কাঁধে নিয়ে দুরন্ত গোল করে যান পেরোসেভিচ (১-১)। যদিও সেই সমতা কাজে আসেনি। ১০ মিনিটের মধ্যে ফের গোল হজম এসসি ইস্টবেঙ্গলের। জাভি হার্নান্ডেজের জোরালো শট ফ্রাঞ্জোর পায়ে লেগে জালে জড়িয়ে যায় (২-১)।

ব্যবধান ৩-১ হতে পারত। ৮২ মিনিটে দুরন্ত গোললাইন সেভ করেন হীরা। আজ রাইট ব্যাকে খেললেও নিজেকে উজাড় করে দেন। এই আইএসএলে দুরন্ত পারফর্ম করলেন এই বঙ্গতনয়।

১৬ ম্যাচে ৮ হার , ৭ ড্র আর একটা জয়। ১০ পয়েন্ট নিয়ে ১০ নম্বরেই রইল এসসি ইস্টবেঙ্গল। ৩ ম্যাচ জয়হীন থাকার পর অবশেষে জয় পেল ওড়িশা। ম্যাচের সেরা জাভি হার্নান্ডেজ।

এসসি ইস্টবেঙ্গল: শঙ্কর, হীরা, আদিল (হামতে), ফ্রাঞ্জো, নাওচা, সিডুল, সৌরভ, আঙ্গুসানা, মার্সেলো, মহেশ (রফিক), পেরোসেভিচ।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা