ISL 2021-22: হীরাকে ছাড়াই মুম্বইয়ের সামনে লাল-হলুদ

মুম্বইয়ের বিরুদ্ধে হীরা মণ্ডলকে ছাড়াই দল সাজাতে হবে মারিও রিভেরাকে। কার্ড সমস্যার জন্য মুম্বই ম্যাচে নেই বঙ্গতনয়। চলতি আইএসএলে এসসি ইস্টবেঙ্গলের নজরকাড়া একমাত্র ফুটবলারকে ছাড়াই খেলতে হবে লাল-হলুদকে। চারটে হলুদ কার্ড দেখায় মঙ্গলবারের ম্যাচে তাঁকে পাওয়া যাবে না। কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে শেষ ম্যাচে হলুদ কার্ড দেখেন হীরা।

ISL 2021-22: হীরাকে ছাড়াই মুম্বইয়ের সামনে লাল-হলুদ
এসসি ইস্টবেঙ্গল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 21, 2022 | 8:00 PM

ফাতোরদা: কোনওক্রমে মরসুমটা শেষ করতে পারলেই নিশ্চিন্ত। মঙ্গলবার আইএসএলে (ISL) এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) প্রতিপক্ষ মুম্বই সিটি এফসি। শেষ দুটো ম্যাচেই হারতে হয়েছে লাল-হলুদকে। লিগ টেবিলের একেবারে শেষে এসসি ইস্টবেঙ্গল। প্রথম পর্বে মুম্বইকে রুখে দিয়েছিলেন হীরা মণ্ডলরা (Hira Mondal)। দ্বিতীয় পর্বে লড়াইটা অবশ্য আরও কঠিন লাল-হলুদের কাছে। মার্সেলোর চোট নতুন করে চিন্তা বাড়িয়েছে মারিও রিভেরার। হেভিওয়েট মুম্বই ১৬ ম্যাচে ২৫ পয়েন্ট সংগ্রহ করে ৫ নম্বরে রয়েছে। শেষ ম্যাচেও হারতে হয়েছে জামশেদপুরের কাছে হারতে হয়েছে ইগর অ্যাঙ্গুলো, মৌর্তাদা ফলদের। তবে লাল-হলুদের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া দেস বাকিংহ্যামের ছেলেরা। অন্যদিকে এসসি ইস্টবেঙ্গল চেন্নাইয়িন এফসির সঙ্গে ২-২ ড্র করার পর ওড়িশা এফসি আর কেরালা ব্লাস্টার্সের কাছে হেরেছে।

মুম্বইয়ের বিরুদ্ধে হীরা মণ্ডলকে ছাড়াই দল সাজাতে হবে মারিও রিভেরাকে। কার্ড সমস্যার জন্য মুম্বই ম্যাচে নেই বঙ্গতনয়। চলতি আইএসএলে এসসি ইস্টবেঙ্গলের নজরকাড়া একমাত্র ফুটবলারকে ছাড়াই খেলতে হবে লাল-হলুদকে। চারটে হলুদ কার্ড দেখায় মঙ্গলবারের ম্যাচে তাঁকে পাওয়া যাবে না। কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে শেষ ম্যাচে হলুদ কার্ড দেখেন হীরা। আইএসএলে তিনটে গোললাইন সেভ করার পাশাপাশি দুরন্ত পারফর্ম করে ইতিমধ্যেই সমস্ত দলের নজরে চলে এসেছেন হীরা। কোচ মারিও রিভেরাও প্রশংসা করেন তাঁর। তিনি বলেন, ‘হীরা খুব ভালো ফুটবলার। ওর মধ্যে অনেক স্কিল রয়েছে। ওর সঙ্গে অনেক কথা বলি। প্রত্যেক দিন যদি এভাবেই পারফর্ম করতে থাকে এবং নতুন কিছু শিখে রপ্ত করতে থাকে তাহলে শীঘ্রই ওকে জাতীয় দলের জার্সিতে দেখা যাবে। তবে এখন ওকে আরও অনেক কিছু শিখতে হবে। ভুলগুলো শোধরাতে হবে। একদম ঠিক রাস্তায় হাঁটছে ও।’

মুম্বই ম্যাচ প্রসঙ্গে মারিও বলেন, ‘ভাগ্য সহায় থাকলে আর আমরা আমাদের সেরাটা উজাড় করে দিতে পারলে ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারি। আমাদের ঝুঁকি নিতে হবে। আর সেটার জন্য তৈরি। ইস্টবেঙ্গল সবসময় জেতার জন্য মাঠে নামে।’ একই সঙ্গে আগের ম্যাচের ভুল শুধরে মুম্বই ম্যাচে মাঠে নামতে তৎপর মারিও রিভেরা। ১৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সবার শেষে এসসি ইস্টবেঙ্গল। মুম্বইকে হারালে ১১ থেকে ১০-এ উঠবে লাল-হলুদ।

আরও পড়ুন:  India vs Sri Lanka: ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজ ঘোষণা শ্রীলঙ্কার, চোটে নেই তিন প্লেয়ার