India vs Sri Lanka: ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজ ঘোষণা শ্রীলঙ্কার, চোটে নেই তিন প্লেয়ার

আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত বনাম শ্রীলঙ্কার (India vs Sri Lanka) তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা।

India vs Sri Lanka: ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজ ঘোষণা শ্রীলঙ্কার, চোটে নেই তিন প্লেয়ার
India vs Sri Lanka: ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজ ঘোষণা শ্রীলঙ্কার, চোটে নেই তিন প্লেয়ার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 21, 2022 | 5:22 PM

নয়াদিল্লি: অস্ট্রেলিয়া সফর শেষ করেই ভারতে আসতে চলেছেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার মাটিতে ৫ ম্যাচের টি-২০ সিরিজে ১-৪ ব্যবধানে হেরে রোহিত শর্মাদের বিরুদ্ধে খেলতে আসছেন দাসুন শানাকারা। আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত বনাম শ্রীলঙ্কার (India vs Sri Lanka) তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। ভারত সফরে টি-টোয়েন্টি সিরিজে লঙ্কানদের অধিনায়কত্ব করবেন দাসুন শানাকা (Dasun Shanaka)। শ্রীলঙ্কার দলে অভিজ্ঞ প্লেয়ারদের পাশাপাশি তরুণ প্লেয়ারদেরও রাখা রয়েছে। তবে অস্ট্রেলিয়া সফরে চোট পাওয়ার জন্য অভিক্ষা ফের্নান্ডো, রমেশ মেন্ডিস ও নুয়ান থুশারা ভারতের বিরুদ্ধে ঘোষিত টি-২০ সিরিজের স্কোয়াডে নেই। তবে করোনা আক্রান্ত হওয়ায় অ্যারন ফিঞ্চদের বিরুদ্ধে শেষ তিনটি টি-২০ ম্যাচে খেলতে না পারা ভানিন্দু হাসারঙ্গাও দলে ফিরেছেন। ভারত সফরে এসে লঙ্কান ক্রিকেটাররা তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবেন।

ক্যাপ্টেন শানাকার ডেপুটি হিসেবে ভারতের বিরুদ্ধে খেলতে দেখা যাবে চরিথ আসালঙ্কাকে। আনক্যাপড স্পিনার এশিয়ান ড্যানিয়েলকে “মন্ত্রীর অনুমোদন সাপেক্ষে” শ্রীলঙ্কার টি-২০ দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

এক নজরে দেখে নিন ভারত সফরে আসা শ্রীলঙ্কার টি-২০ স্কোয়াড

দাসুন শানাকা (অধিনায়ক), পথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস, চরিথ আসলাঙ্কা (সহ-অধিনায়ক), দিনেশ চান্দিমাল, দানুশকা গুনাথিলাকা, কামিল মিশ্র, জেনিথ লিয়ানেজ, ভানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দীনেশ চান্দিমাল, লাহিরু কুমারা, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো, মহেশ দীক্ষানা, জেফরি ভ্যান্ডারসে, প্রবীণ জয়বিক্রমা, আশিয়ান ড্যানিয়েল (মন্ত্রীর অনুমোদন সাপেক্ষে)।

২৪ ফেব্রুয়ারি লখনউতে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ও তৃতীয় টি-২০ ম্যাচ ২৬ ও ২৭ ফেব্রুয়ারি ধর্মশালায় অনুষ্ঠিত হবে। এরপর ৪ মার্চ থেকে শুরু হবে ভারত-শ্রীলঙ্কার দুই ম্যাচের টেস্ট সিরিজ। উল্লেখ্য, ১৯ ফেব্রুয়ারি, শনিবার বিসিসিআইয়ের তরফ থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ ও টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে।

ভারতের টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), জসপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, প্রিয়ঙ্ক পাঞ্চাল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারি, শুভমন গিল, ঋষভ পন্থ (উইকেটকিপার), কেএস ভরত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, সৌরভ কুমার।

ভারতের টি-২০ দল: রোহিত শর্মা (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, ঈশান কিষাণ (উইকেটকিপার), ভেঙ্কটেশ আইয়ার, দীপক চাহার, দীপক হুডা, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, জসপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), আবেশ খান।

আরও পড়ুন: Indian Cricket: টি-টোয়েন্টিতে ৬ বছর পর শীর্ষে ভারত

আরও পড়ুন: India vs West Indies: ইডেনে অভিষেক ম্যাচ খেলে ভবিষ্যতের পরিকল্পনা কী জানালেন আবেশ খান?