India vs West Indies: ইডেনে অভিষেক ম্যাচ খেলে ভবিষ্যতের পরিকল্পনা কী জানালেন আবেশ খান?

ম্যাচের শেষে বিসিসিআই (BCCI) টিভিতে সতীর্থ ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyer) সঙ্গে সাক্ষাৎকার পর্বে আবেশ জানালেন, ডেবিউ ম্যাচটা বেশ উপভোগ করলেন।

India vs West Indies: ইডেনে অভিষেক ম্যাচ খেলে ভবিষ্যতের পরিকল্পনা কী জানালেন আবেশ খান?
India vs West Indies: ইডেনে অভিষেক ম্যাচ খেলে ভবিষ্যতের পরিকল্পনা কী জানালেন আবেশ খান?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 21, 2022 | 3:49 PM

কলকাতা: ইডেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে (India vs West Indies) টি-২০ (T20) সিরিজের শেষ ম্যাচে অভিষেক হয়েছে আবেশ খানের (Avesh Khan)। ভারতের সিনিয়র ক্রিকেটার ভুবনেশ্বর কুমারের হাত থেকে ডেবিউ ক্যাপ পান আবেশ। অভিষেক ম্যাচে আবেশ ৪ ওভার বল করে ৪২ রান দেন। তবে কোনও উইকেট পাননি। তাতে খুব একটা আক্ষেপ করেননি তিনি। তবে ১৭ রানে সিরিজের শেষ ম্যাচ জেতে ভারত। পাশাপাশি টি-২০ সিরিজে কায়রন পোলার্ডের ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশও করেছে রোহিত শর্মার ভারত। ম্যাচের শেষে বিসিসিআই (BCCI) টিভিতে সতীর্থ ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyer) সঙ্গে সাক্ষাৎকার পর্বে বরং তিনি জানালেন, ডেবিউ ম্যাচটা বেশ উপভোগ করলেন। এবং টিম ইন্ডিয়া ম্যাচটা জেতায় সবার মতো তিনিও আরও বেশি আনন্দ পেয়েছেন।

বিসিসিআইয়ের টুইটারে সেই ভিডিও পোস্ট করা হয়েছে। যেখানে দেখা যায় ভারতীয় অল-রাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার, আবেশ খানকে তাঁর অভিষেক ম্যাচের অনুভূতির ব্যাপারে জিজ্ঞাসা করছেন। ডেবিউ ম্যাচের অনুভূতি কেমন আবেশের? প্রশ্নের উত্তরে তিনি বলেন, “ভীষণ ভালো লাগছে। সব প্লেয়ারের স্বপ্ন থাকে ভারতের হয়ে খেলার। আজ আমার সেই স্বপ্নপূরণ হল। আমি এই মুহূর্তটাকে বেশ উপভোগ করছি। পুরো ম্যাচটা বেশ উপভোগ করেছি। ম্যাচটাও আমরা জিতেছি, তাই আরও ভালো লাগল। একটাই চেষ্টা করে যাব, ভারতের হয়ে যতটা সম্ভব ভালো করার চেষ্টা করব।”

দেশের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামার আগে কি নার্ভাস ছিলেন আবেশ? ভেঙ্কটেশের এই প্রশ্নের উত্তরে আবেশ বলেন, “আমি সত্যিই নার্ভাস ছিলাম। এতদিন ধরে যেটার জন্য পরিশ্রম করে এসেছি, সেটা পূরণ হতে চলেছে। ফলে নার্ভাস হওয়ারই তো কথা। রোহিত ভাই সাপোর্ট করেছে, রাহুল স্যার বলেন ডেবিউ ম্যাচটা উপভোগ করতে। ভেঙ্কটেশ আইয়ারও বলেছিল আজকের দিনটা চুটিয়ে উপভোগ করতে। কারণ ভারতের হয়ে আগে আরও খেলব, কিন্তু অভিষেক ম্যাচটা আর ফিরে আসবে না।”

এর পর আবেশ প্রশ্ন করেন ভেঙ্কটেশকে তিন ম্যাচেই তাঁর পারফর্ম্যান্স ও ভূমিকা নিয়ে। ভেঙ্কি বলেন, “আমি আমার ভূমিকাটা পালন করার চেষ্টা করছি। ম্যানেজমেন্টের পক্ষ থেকে আমাকে যে দায়িত্বটা দেওয়া হয়েছে, সেটা পালন করাই আমার কাজ। ফিনিশারের ভূমিকা হোক বা আমাকে বোলিং করতে দেওয়াই হোক। সেটাই ভালোভাবে করার চেষ্টা থাকে আমার। প্রত্যেক ক্যাপ্টেনের কাছে ছ’নম্বর বোলিং বিকল্প থাকাটা বিশেষ সাহায্যের হয়। আমি খুশি দল আমার কাছ থেকে যেটা চাইছে, আমি সেটা করার চেষ্টা করছি। এবং সফল হচ্ছি। এভাবেই এগিয়ে যেতে চাই।”

এর পর আবেশ ও ভেঙ্কটেশকে একে অপরের প্রশংসা করতেও শোনা যায়।

আরও পড়ুন: India vs West Indies: ভেঙ্কি-সূর্যের তান্ডবে ইডেন ভারতেরই দখলে

আরও পড়ুন: India vs West Indies: রবিবাসরীয় সন্ধ্যায় সুপারহিট ক্রিকেটের নন্দনকানন