বক্সিং ডে টেস্টের আগে ভারতকে মানসিক চাপে ফেলতে মরিয়া অজিরা

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের আগে অজিদের মাইন্ড গেম শুরু।

বক্সিং ডে টেস্টের আগে ভারতকে মানসিক চাপে ফেলতে মরিয়া অজিরা
সৌজন্যে-টুইটার
Follow Us:
| Updated on: Dec 22, 2020 | 2:46 PM

মেলবোর্ন: বক্সিং ডে টেস্টে (Boxing Day test ) মাঠে নামার আগে ভারতীয় দলের ওপর মানসিক চাপ তৈরির খেলা শুরু করে দিয়েছে অজি শিবির। আর এই খেলায় ওপেনারের ভূমিকায় প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ স্মিথ (Steve Smith)। তারকা ক্রিকেটার বলেছেন, সিরিজের বাকি ম্যাচে বিরাট কোহলির না থাকা, ভারতীয় দলের জন্য বড় ক্ষতি। সিরিজের বাকি ম্যাচে অধিনায়কের অভাব বেশ ভালই অনুভব করবে টিম ইন্ডিয়া দাবি স্টিভ স্মিথের। অজিদের আক্রমনাত্মক বোলিংয়ে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৬ রানে গুটিয়ে যায় ভারত। বিরাটের না থাকা বারবার মনে করিয়ে রাহানের দলকে মানসিক চাপে ফেলতে চায় অস্ট্রেলিয়া।

আরও পড়ুন: মেলবোর্নে হতে পারে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্ট

বিরাটের না থাকা ভারতের জন্য ক্ষতি বলার সঙ্গেই, বিরাটের সিদ্ধান্তকে বাহবা দিচ্ছেন স্মিথ। প্রথম টেস্ট শেষে বিরাটকে আগাম শুভেচ্ছাও জানিয়েছেন স্মিথ। পাশাপাশি বিরাটের অনুপস্থিতিতে ভারতীয় দলকে চাঙ্গা হওয়ার টিপসও দিচ্ছেন প্রাক্তন অজি অধিনায়ক। টিম ইন্ডিয়াকে স্টিভের পরামর্শ, “যা হয়েছে সেটা মনে না রেখে এগিয়ে যাওয়াটা গুরুত্বপূর্ণ। তোমরা তোমাদের সেরাটা কিভাবে দেবে, সেটা মাথায় রেখে এগিয়ে যাও।” সামির অনুপস্থিতি ভারতীয় বোলিংকে চিন্তায় ফেলবে এমনও দাবি স্মিথের।

আরও পড়ুন: পৃথ্বীর বদলে রাহুলকে ওপেনার চাইছেন সানি

বক্সিং ডে টেস্টে খেলার জন্য মুখিয়ে আছেন স্টিভ স্মিথ। প্রথম টেস্টে তাঁর ব্যাটে রান ছিল না। পিঙ্ক বল টেস্টে তাঁর খেলা নিয়েই সংশয় ছিল। দ্বিতীয় টেস্টের আগেও স্টিভের ফিটনেস নিয়ে প্রশ্ন রয়েছে। কিন্তু সে সবকে পাত্তা দিচ্ছেন না অজি তারকা। তিনি বলছেন, “আমি মেলবোর্নে ব্যাটিং করতে পছন্দ করি। বক্সিং ডে টেস্টে দর্শকদের সামনে খেলার অনুভুতি একেবারেই আলাদা।” মেলবোর্নে স্মিথের রেকর্ড ভাল। ৭টি বক্সিং ডে টেস্টে করেছেন ৯০৮ রান। আছে চারটি শতরানও। ভারতের বিরুদ্ধে এই রেকর্ডে আরও উন্নতি চাইছেন স্টিভ স্মিথ।