US Open 2021: ‘স্বপ্ন পূরণ হয়েছে, ট্রফি আঁকড়ে রাখব’, এমা রাডুকানু

এই অষ্টাদশী চ্যাম্পিয়ন বিশ্বাসই করতে পারছেন না তিনি কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম জিতে ফেলেছেন।

US Open 2021: 'স্বপ্ন পূরণ হয়েছে, ট্রফি আঁকড়ে রাখব', এমা রাডুকানু
US Open 2021: 'স্বপ্ন পূরণ হয়েছে, ট্রফি আঁকড়ে রাখব', এমা রাডুকানু (সৌজন্যে-ইউএস ওপেন ওয়েবসাইট)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2021 | 6:06 PM

নিউ ইয়র্ক: স্বপ্ন দেখা সহজ। কিন্তু সেটাকে বাস্তবে রূপায়িত করা ঠিক ততটাই কঠিন। অভিজ্ঞতাকে ছাপিয়ে এ বারের ইউএস ওপেনে (US Open) তারুণ্যেরই জয় হল। ৪৪ বছর আগে ভার্জিনিয়া ওয়েড (Virginia Wade) প্রথম ব্রিটিশ মহিলা হিসেবে গ্র্যান্ড স্লাম জিতেছিলেন। তারপর ১৮ বছর বয়সী এমা রাডুকানু (Emma Raducanu) হলেন গ্র্যান্ড স্লামজয়ী দ্বিতীয় ব্রিটিশ মহিলা। এই অষ্টাদশী চ্যাম্পিয়ন বিশ্বাসই করতে পারছেন না তিনি কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম জিতে ফেলেছেন।

বাছাইপর্ব থেকে একটি সেটও না হেরে ইউএস ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন গ্রেট ব্রিটেনের এমা। ফ্লাশিং মিডোয় আর এক টিন এজার কানাডার লায়লা ফার্নান্ডেজকে (Leylah Fernandez) ৬-৪, ৬-৩ ফলাফলে হারিয়েছেন তিনি।

ম্যাচের শেষে ব্রিটেনের প্রাক্তন এক নম্বর টিম হেনম্যানকে এমা বলেন, “এই ট্রফিটা আকঁড়ে ধরে রাখাই আমার কাছে সবকিছু এবং আমি এটাকে এখনই হাতছাড়া করতে চাই না।” এমা যোগ করেন, “গতকাল আমার অদ্ভূত সব অনুভূতি হচ্ছিল, কিছুই ঠিক বুঝে উঠতে পারছিলাম না। আমার মনে হয়, এমনটাই স্বাভাবিক। যখন আমি বেরিয়ে এলাম, তখন সবকিছু স্বাভাবিক হলো।”

মারিয়া শারাপোভার (Maria Sharapova)পর সর্বকনিষ্ঠ গ্র্যান্ড স্লামজয়ী এমার কথায়, “আমি সবসময় একটা গ্র্যান্ড স্লাম জয়ের স্বপ্ন দেখতাম। এমন কথা বলাই যায়। কিন্তু জেতার জন্য সেই বিশ্বাসটা নিজের মধ্যে রাখাটা দরকার। যেটা আমি রেখেছি এবং সত্যিই জিতেছি। তবে এখন যেন আমার বিশ্বাসই হচ্ছে না।”

ছেলেবেলার স্বপ্ন আজ পূরণ হয়েছে এমার। এমনটাই বলছেন তিনি। তাঁর কথায়, “যখন আমি ছোট ছিলাম, তখন থেকে এই পথে চলা শুরু করেছিলাম। আমি মনে করি, সবচেয়ে বড় বিষয় হল জয়ের মুহূর্তকে উপভোগ করতে হবে। স্বপ্ন পূরণের উচ্ছ্বাস প্রকাশ পাবেই। দলের সবার সঙ্গে উদযাপন এবং ধীরে ধীরে সবার ওপরে ওঠার চেষ্টা করতে হবে। গত কয়েক রাত আমার মাথার মধ্যে এটাই ঘুরপাক খেয়েছে। আর এই ভাবনা নিয়েই আমি ঘুমিয়ে পড়েছি।”

জুন মাসে প্রথমবার ডব্লিউটিএ টুর্নামেন্টের মূল ড্রয়ে জায়গা পেয়েছিলেন গ্রেট ব্রিটেনের এমা রাডুকানু। এ বছর উইম্বলডনে (Wimbledon) তিনি খেলেছিলেন ওয়াইল্ড কার্ড নিয়ে। তারপর ইউএস ওপেনে নেমেই তৈরি করলেন ইতিহাস।

আরও পড়ুন: US Open 2021: ফ্লাশিং মিডোয় ইতিহাস ১৮ বছরের এমা রাডুকানুর