টেনিস কোর্টে বিষধর সাপ, নাদাল নামার আগে তীব্র আতঙ্ক ব্রিসবেন ইন্টারন্যাশনালে!

Snake in Tennis Court: লম্বায় হাতখানেক। চওড়ায় খুব বেশি নয়। কিন্তু কালো হিলহিলে চেহারাটা কিলবিল করে এগোতেই ভয়ে কাঠ হয়ে গিয়েছিল গ্যালারি। কেউ কেউ ভয়ে চিৎকারও করে ওঠেন। আতঙ্ক ছড়িয়ে পড়তেই বন্ধ হয়ে যায় ম্যাচ। দ্রুত ডাক পড়ে বিশেষজ্ঞদের। তাঁরাই দ্রুত ধরে নিয়ে যান বিষাক্ত কালো একটি সাপ (Snake)।

টেনিস কোর্টে বিষধর সাপ, নাদাল নামার আগে তীব্র আতঙ্ক ব্রিসবেন ইন্টারন্যাশনালে!
টেনিস কোর্টে বিষধর সাপ, নাদাল নামার আগে তীব্র আতঙ্ক ব্রিসবেন ইন্টারন্যাশনালে!
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2023 | 4:41 PM

ব্রিসবেন: লম্বায় হাতখানেক। চওড়ায় খুব বেশি নয়। কিন্তু কালো হিলহিলে চেহারাটা কিলবিল করে এগোতেই ভয়ে কাঠ হয়ে গিয়েছিল গ্যালারি। কেউ কেউ ভয়ে চিৎকারও করে ওঠেন। আতঙ্ক ছড়িয়ে পড়তেই বন্ধ হয়ে যায় ম্যাচ। দ্রুত ডাক পড়ে বিশেষজ্ঞদের। তাঁরাই দ্রুত ধরে নিয়ে যান বিষাক্ত কালো একটি সাপ (Snake)। বড়সড় দুর্ঘটনা না ঘটলেও প্রত্যক্ষদর্শীরা বলছেন, সাপটি বিষধরই। ভাগ্যিস অনেকের চোখে পড়ে গিয়েছিল। তাই খারাপ কিছু ঘটেনি। এমন ঘটনা ঘটল ব্রিসবেন ইন্টারন্যাশনালে। ডমিনিক থিয়েম আর জেমস ম্যাকাবের যোগ্যতা পর্বের ম্যাচ ছিল। টেনিস (Tennis) কোর্টের পিছন দিকে, যেখানে বলবয়রা দাঁড়িয়ে থাকে, সেখানেই ইলেকট্রিক তারের ফাঁক দিয়ে গলে কোর্টে ঢুকে পড়ে কালো সাপ। ঘণ্টাখানেক খেলা বন্ধ থাকলেও তা আবার শুরু হয়।

২০২০ সালের ইউএস ওপেনজয়ী ডমিনিক থিয়েম প্রথম সেটটা পিছিয়ে ছিলেন। ম্যাকাবে ৬-২ জেতেন। প্রথম সেট চলাকালীন একবারও মনে হয়নি ম্যাচে ফিরতে পারেন থিয়েম। দ্বিতীয় সেটের শুরুতেই কোর্টে ঢুকে পড়ে সাপ। তারপরই রেপ্টাইল প্রজাতির একটি বিষধর সাপ। ঠিক এখান থেকেই খেলা ঘুরে যায়। দ্বিতীয় সেটটা ৭-৬ জেতেন থিয়েম। তৃতীয় সেটও ৬-৪ ফলে দখলে নিয়ে নেন। এই টুর্নামেন্টে থেকেই চোট সারিয়ে আবার টেনিসে ফিরছেন রাফায়েল নাদাল। তিনিই মুখ্য আকর্ষণ। রবিবার মার্ক লোপেজের বিরুদ্ধে খেলা রাফার। তার আগে ব্রিসবেন টেনিস কোর্টে এই সাপ কাণ্ড খানিকটা হলেও চাপে ফেলে দিল আয়োজকদের।

ম্যাকাবেকে হারিয়ে ব্রিসবেনের মূলপর্বে পা দেওয়া থিয়েম কিন্তু বিষধর সাপ নিয়ে খুব একটা চিন্তিত নন। তাঁর কথায়, ‘আমি পশুপাখি খুব ভালোবাসি। কিন্তু শুনলাম, যে সাপটা কোর্টে ঢুকেছিল ওটা নাকি বিষধর। সে দিক থেকে দেখলে বেশ চাপের ব্যাপার। কারণ, বলবয়রা যেখানে দাঁড়ায়, তার ঠিক পিছন দিকে ওই সাপটা ছিল। এমন ঘটনা আর কখনও ঘটেনি। এমন ঘটনা ভোলারও নয়।’