Hockey: এখানেই থেমে থাকলে চলবে না: মনপ্রীত

Manpreet Singh: গোটা দেশে উন্মাদনা তৈরি হয়েছে মনপ্রীত, গুরজন্তদের নিয়ে। দেশে ফেরার পর থেকেই বিভিন্ন মহল থেকে সংবর্ধনা দেওয়া হচ্ছে ভারতীয় হকি দলের সদস্যদের। তবে এই ব্রোঞ্জ পদকেই কি স্বপ্ন পূরণ?

Hockey: এখানেই থেমে থাকলে চলবে না: মনপ্রীত
Hockey: এখানেই থেমে থাকলে চলবে না: মনপ্রীত
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2021 | 2:35 PM

টোকিও অলিম্পিক (Tokyo Olympics) নতুন করে স্বপ্ন দেখাতে শুরু করেছে ভারতীয় হকিকে (Hockey)। ৪১ বছর পর অলিম্পিক থেকে পদক পেয়েছে ভারতীয় হকি। গোটা দেশে উন্মাদনা তৈরি হয়েছে মনপ্রীত, গুরজন্তদের নিয়ে। দেশে ফেরার পর থেকেই বিভিন্ন মহল থেকে সংবর্ধনা দেওয়া হচ্ছে ভারতীয় হকি দলের সদস্যদের। তবে এই ব্রোঞ্জ পদকেই কি স্বপ্ন পূরণ? না। এখানেই থামতে নারাজ ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত (Manpreet Singh)। যতদিন না হকির মঞ্চে শীর্ষে দেশের পতাকা উড়ছে ততদিন স্বস্তি নয়। ভাবনা পরিস্কার বর্তমান ভারতীয় হকির প্রথম পুরুষের।

অলিম্পিক পদক জিতে মনপ্রীতের সব থেকে বেশী মনে পড়েছে বাবার কথা। তিনি বলেন, ”বাবা স্বপ্ন দেখেছিলেন অলিম্পিক পদকের। কিন্তু যেদিন সেই স্বপ্ন সত্যি হল সেদিন বাবা আর নেই। ম্যাচ জেতার পর ফোন করেছিলাম মাকে, কিন্তু মা ফোন ধরেনি। কান্নায় ভেঙে পড়েছিল। আমিও নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারিনি। জার্মানির বিরুদ্ধে ম্যাচের শেষ ছয় সেকেন্ড আমাদের হৃদস্পন্দন যেন আটকে গিয়েছিল। কারণ জার্মানি তখন পেনাল্টি কর্নার পেয়েছে। একটাই বিষয় নিশ্চিত করতে চেয়েছিলেম আমরা। জার্মানরা যেন বাঁ দিকে শট নিতে না পারে। ওরা শট নিয়েছিল, কিন্তু শ্রীজেশ সেই শট আটকে দেয়।”

৪১ বছর আগে শেষবার ভারত যখন অলিম্পিক পদক জিতেছিল তখন বর্তমান দলের কারও জন্ম হয়নি। মেডেল নেওয়ার পর পোডিয়ামে হার্দিকের পাশে দাঁড়িয়েছিলেন মনপ্রীত। সতীর্থকে বলেছিলেন, ”৪১ বছর পর আবার জাতীয় পতকা ওপরের দিকে উঠছে। এখানে থেমে থাকলে চলবে না আমাদের। জাতীয় পতাকাকে মাঝখানে নিয়ে আসতে হবে। যেন আমাদের পতাকা সবার ওপরে থাকে। ওটাই আমাদের পরবর্তী লক্ষ্য।”