Formula Regional Asian Championship: এশিয়ান ট্র্যাকে দুরন্ত শুরু মুম্বই ফ্যালকন্সের

এই টুর্নামেন্টে অংশ নিয়েছে মোট আটটি দল। তার মধ্যে একটি দল হল মুম্বই ফ্যালকন্স (Mumbai Falcons)। এবং মুম্বই ফ্যালকন্স টুর্নামেন্টের শুরুটা জয় দিয়েই করল।

Formula Regional Asian Championship: এশিয়ান ট্র্যাকে দুরন্ত শুরু মুম্বই ফ্যালকন্সের
Formula Regional Asian Championship: এশিয়ান ট্র্যাকে দুরন্ত শুরু মুম্বই ফ্যালকন্সের (ছবি-মুম্বই ফ্যালকন্স ইন্সটাগ্রাম)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 7:35 PM

নয়াদিল্লি: আবু ধাবির ইয়াস মারিনা সার্কিটে শুরু হয়েছে ফর্মুলা আঞ্চলিক এশিয়ান চ্যাম্পিয়নশিপ (Formula Regional Asian Championship)। এই টুর্নামেন্টে অংশ নিয়েছে মোট আটটি দল। তার মধ্যে একটি দল হল মুম্বই ফ্যালকন্স (Mumbai Falcons)। এবং মুম্বই ফ্যালকন্স টুর্নামেন্টের শুরুটা জয় দিয়েই করল। তিনটি রেস দিয়ে আবু ধাবিতে এফআইএ-র এফথ্রি (F3) বিভাগের খেলা শুরু হয়েছে। এক ঝাঁক প্রতিভায় ঠাসা মুম্বই ফ্যালকন্সে রয়েছেন মন্টে কার্লোর আর্থার লেক্লার্ক (Arthur Leclerc), সুইডেনের ডিনো বেগানোভিক (Dino Beganovic) এবং কলম্বিয়ার সেবাস্তিয়ান মন্টোয়া (Sebastian Montoya)

রেস ১

প্রাক্তন ফর্মুলা ওয়ান চালক জুয়ান পাবলো মন্টোয়ার ছেলে সেবাস্তিয়ান মন্টোয়া অভিষেক রেসেই জয়ী হয়েছে। তাঁর পাশাপাশি মুম্বই ফ্যালকন্সের আরও দুই রেসার ডিনো ও আর্থার সেরা ছয়ের মধ্যে থেকে শেষ করেছেন। মন্টোয়া রেসের শুরু থেকে শেষ অবধি দুরন্ত ছন্দে ছিলেন। দুটো সেফটি কার পিরিয়ড সহজেই সামলে নিয়ে চূড়ান্ত পর্যায়ে পৌঁছন এবং মন্টোয়াকে রেসের শেষে বিজয়ী ঘোষণা করে দেওয়া হয়।

ফেরারি ফর্মুলা ওয়ান স্টার চার্লস লেক্লার্কের ছোট ভাই আর্থার লেক্লার্ক গ্রিডে পঞ্চম স্থানে থেকে শুরু করার পর পোডিয়াম ফিনিশ (P3) করেন। গ্রিডে সপ্তম স্থানে শুরু করে ডিনো বেগানোভিক শেষ করেন পঞ্চম স্থানে।

রেস ২

রিজার্ভ গ্রিড রুলের অর্থ, মুম্বই ফ্যালকনের ড্রাইভাররা প্যাকের মাঝখান থেকে শুরু করেন। সেই সময় ১০ নম্বরে মন্টোয়া এবং ৮ নম্বরে লেক্লার্ক এবং ৬ নম্বরে বেগানোভিক ছিলেন। কিন্তু খুব তাড়াতাড়ি ফ্রন্ট প্যাকে পৌঁছে যান তাঁরা, বিশেষ করে লেক্লার্ক তো দুরন্ত গতিতে, এক্কেবারে পাগলের মতো এগিয়ে যেতে থাকেন পোডিয়ামে জায়গা করার জন্য।

P10 তে শুরু করে P4 এ শেষ করেন মন্টোয়া। কলম্বিয়ান রেসার পোডিয়ামে পৌঁছতে না পারলেও, তাঁর অসাধারণ প্রচেষ্টার ছাপ পরিষ্কার চোখে পড়ে।

রেস ৩

প্রেমা ড্রাইভার আমনা আল কুবাইসি এবং ইভান্স জিপি রেসার সেম বলুকবাসির মধ্যে এক দুরন্ত সংঘর্ষ হয় আবু ধাবি রেসিংয়ের রেস ৩ এ। ফ্যালকনদের ড্রাইভাররা গতি কিছুটা কমিয়ে দিয়ে তৃতীয় রেসে শুরু করলেও, সমস্ত বাধা কাটিয়ে লেক্লার্ক কিছু ভালো জায়গা তৈরি করে এবং সামনের প্যাকের দিকে এগিয়ে যায়। তৃতীয় রেসে মন্টোয়া এবং বেগানোভিক শেষ পর্যন্ত দশম ও একাদশতম স্থানে থেকে শেষ করেন।

ফর্মুলা ৪- এ সোহিল শাহর চমক

২০ জানুয়ারি আবু ধাবির ইয়াস মারিনা সার্কিটে ফর্মুলা ৪ সিরিজে এক ভারতীয় রেসারের উত্থান হয়েছে। এই সিরিজে সোহিল শাহর পারফরম্যান্স সকলের মুখে মুখে ঘুরছে। ব্যাঙ্গালোরের সোহিল ফর্মুলা ৪ আমিরশাহি সিরিজে সিজনের শুরুতে তাঁর পারফরম্যান্স দিয়ে আবারও তাঁর দক্ষতা প্রমাণ করেছে। আক্রমণাত্মকভাবে রেস শুরু করেও শাহ পরে সেই মেজাজ ধরে রাখতে পারেননি। মুম্বই ফ্যালকন্সের হয়ে তিনি ১০ নম্বরে রেস শেষ করেন।

মুম্বই ফ্যালকন্সের সিইও মইদ টুঙ্গেকর বলেন, “দলটা মরসুমের শুরুটা যেভাবে করল তাতে আমি আনন্দিত। অনেক যান্ত্রিক সমস্যার মধ্য দিয়ে কাজ করা দলের জন্য সত্যিই কঠিন। আমরা ফর্মুলা রিজিওনালের জন্য প্রেমাকে এবং ফর্মুলা ৪ এর জন্য Xcel মোটরস্পোর্টকে ধন্যবাদ জানাতে চাই। আমরা আসন্ন রেসে আরও সাফল্যের জন্য অপেক্ষা করছি।”

ফর্মুলা আঞ্চলিক এশিয়ান চ্যাম্পিয়নশিপের পরের তিনটি রেসের তারিখ ও ভেন্যু চূড়ান্ত হয়ে গিয়েছে। দুবাই অটোড্রমে ২৯-৩০ জানুয়ারি হবে এই টুর্নামেন্টের পরবর্তী তিনটি রেস।