Rafael Nadal: পাঁজরের চোটের কারণে কতদিন কোর্টের বাইরে থাকবেন নাদাল?

চোট সারিয়ে কোর্টে ফিরে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন রাফা, তার প্রমাণ তিনি এর আগেও দিয়েছেন। ফলে আবারও তা করে দেখালে অবাক হওয়ার কিছু থাকবে না।

Rafael Nadal: পাঁজরের চোটের কারণে কতদিন কোর্টের বাইরে থাকবেন নাদাল?
Image Credit source: US Open Tennis Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2022 | 2:00 PM

স্পেন: অস্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ন হয়ে চলতি মরসুমটা শুরু করেছিলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। ২১টি গ্র্যান্ড স্লামের মালিক চোট সারিয়ে দীর্ঘদিন পর কোর্টে ফিরে এই মরসুমে টানা ২১টি ম্যাচে অপরাজিত ছিলেন। শেষমেশ ইন্ডিয়ান ওয়েলসের ফাইনাসে টেলর ফ্রিটজের কাছে থেমে যায় রাফা-রথ। চোট নিয়েই ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে খেলেছিলেন স্প্যানিশ টেনিস তারকা। ম্যাচ চলাকালীন দু’বার মেডিকেল ব্রেকও নিতে হয় রাফাকে। তারপরও শেষ রক্ষা হয়নি। ২০২২ সালের প্রথম হারের মুখ দেখেছেন নাদাল। শুধু তাই নয়, এই টুর্নামেন্টের সেমিফাইনাল ম্যাচ চলাকালীন রাফায়েল বুকে ব্যাথাও অনুভব করেছিলেন। তাই ইন্ডিয়ান ওয়েলস শেষ করে দেশে ফিরেই তিনি বার্সেলোনায় তাঁর মেডিকেল টিমের সঙ্গে দেখা করেছেন। আবার চোটে কাবু হয়ে পড়েছেন তিনি। পাঁজরের চোট নাদালকে কোর্ট থেকে দূরে সরিয়ে দিল প্রায় চার থেকে ছয় সপ্তাহের জন্য।

স্প্যানিশ টেনিস তারকা তাঁর মেডিকেল টিমের মাধ্যমে যে বার্তা দিয়েছেন তাতে তিনি বলেন, “এটা মোটেও ভালো খবর নয়। আমি এটা একেবারেই আশা করিনি। একটা মরসুমের শুরুটা এত ভালো করার পর এমন পরিস্থিতিতে পড়ে আমি ভীষণ হতাশ ও দুঃখিত। চলতি বছরে আমি দারুণ অনুভূতি নিয়ে ভালো ফলাফল পেয়ে এসেছি। আমি সব সময় লড়াই করার মানসিকতা নিয়ে এগিয়ে চলি। সুস্থ হয়ে ফিরে আসার জন্য আমি কঠোর লড়াই করব।”

নিজের টুইটারে রাফা লিখেছেন, “আমি সকলকে জানাতে চাই যে আমি স্পেনে ফিরে এসেছি এবং আমি অস্বস্তি নিয়ে ইন্ডিয়ান ওয়েলস ফাইনাল খেলার পর, পরীক্ষা করার জন্য অবিলম্বে আমার মেডিকেল টিমের সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। দেখা গিয়েছে, আমার একটি পাঁজরে স্ট্রেস ফাটল রয়েছে এবং ৪-৬ সপ্তাহের জন্য এটা আমাকে কোর্টের বাইরে রাখবে। এটা ভালো খবর নয় এবং আমি এটা আশা করিনি। আমি হতাশ এবং দুঃখিত, কারণ মরসুম শুরু হওয়ার পরে আমি এত ভালো সময় কাটিয়েছি। আমি খুব ভালো অনুভূতি এবং ভালো ফলাফল নিয়ে বছরের একটি গুরুত্বপূর্ণ অংশে পৌঁছেছি। কিন্তু, আমি সবসময় লড়াই করার এবং চোট কাটিয়ে ওঠার মনোভাব নিয়ে এগিয়েছি। এবং এখন আমার যা করার তা হল, ধৈর্য ধরে কঠোর পরিশ্রম করে ফিরে আসব। আমাকে সমর্থন করার জন্য সকলকে ধন্যবাদ।”

চোট সারিয়ে কোর্টে ফিরে কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন রাফা, তার প্রমাণ তিনি এর আগেও দিয়েছেন। ফলে আবারও তা করে দেখালে অবাক হওয়ার কিছু থাকবে না। তবে পাঁজরের চোটের কারণে এ বার চার-ছয় সপ্তাহের বিশ্রাম কাটিয়ে কোর্টে যদি নাদাল ফেরেন, তা হলে ২৬ এপ্রিল শুরু হতে চলা মাদ্রিদ ওপেনে ২১টি গ্র্যান্ড স্লামজয়ী রাফার খেলা হবে না। কিন্তু নাদাল যদি ঠিক সময়ে সুস্থ হয়ে ওঠেন তা হলে ২২ মে থেকে শুরু হওয়া ফরাসি ওপেনে তাঁকে দেখা যেতে পারে।

আরও পড়ুন: Ashleigh Barty: একা বার্টি নন, আরও ৫ টেনিস তারকা সরে গিয়েছিলেন মধ্যগগনে