Novak Djokovic: দ্বিতীয় বার ভিসা বাতিলের পর ফের অস্ট্রেলিয়ায় আটক নোভাক জকোভিচ

অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) শুরু হতে আর মাত্র দু'দিন বাকি। বছরের প্রথম গ্র্যান্ড স্লামে জোকারের নামা হবে কিনা তা নিয়ে এখনও সংশয় রয়েছে।

Novak Djokovic: দ্বিতীয় বার ভিসা বাতিলের পর ফের অস্ট্রেলিয়ায় আটক নোভাক জকোভিচ
নোভাক জকোভিচ (ছবি-এটিপি ওয়েবসাইট)

মেলবোর্ন: বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচের (Novak Djokovic) ভিসা বাতিল নিয়ে নাটক এখনও চলছে। শুক্রবারই দ্বিতীয় বার সার্বিয়ান টেনিস (Tennis) সুপারস্টারের ভিসা বাতিল করেছে অস্ট্রেলিয়া। আজ, ফের আদালতে শুনানি হওয়ার কথা ছিল। জানা গিয়েছে, ফের তাঁকে আটক করেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) শুরু হতে আর মাত্র দু’দিন বাকি। বছরের প্রথম গ্র্যান্ড স্লামে জোকারের নামা হবে কিনা তা নিয়ে এখনও সংশয় রয়েছে।

আজ, অনলাইনে জকোভিচের মামলার একটি শুনানি হয়। সেই শুনানির পরই জকোভিচের আইনজীবী জানান, তিনি আজকের রাতটা মেলবোর্নের এক অভিবাসন কেন্দ্রে কাটাবেন। তবে সেই জায়গার ঠিকানার ব্যাপারে কিছু বলেননি জোকারের আইনজীবী। বিচারপতি ডেভিড ও ক্য়ালাগান জানান, রবিবার জকোভিচের মামলার শুনানি হবে। তবে সেই মামলার শুনানি একজন বিচারক বা তিনজন বিচারপতি মিলে করবেন কিনা তা এখনও চূড়ান্ত হয়নি।

শুক্রবার সকালে যখন দ্বিতীয় বার ভিসা বাতিল করা হয়েছে জকোভিচের, তাতে বলা হয়েছে, অস্ট্রেলিয়ায় পা দেওয়ার সময় নিজের কোভিড সংক্রান্ত তথ্য গোপন করেছেন সার্বিয়ান টেনিস প্লেয়ার। শুধু তাই নয়, ভুল তথ্য পরিবেশন করেছেন তিনি। জনস্বার্থের কারণ দেখিয়ে জকোভিচের ভিসা বাতিল করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন মিনিস্টার অ্যালেক্স হক। অস্ট্রেলিয়া প্রবেশের সময় ভুল তথ্য পেশ করেছিলেন ৩৪ বছরের টেনিস তারকা। আর তার জেরেই পরিযায়ী আইন (Migration Act)-এর ১৩৩সি (৩) ধারা অনুযায়ী জকোভিচের ভিসা বাতিল করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন মিনিস্টার।

আরও পড়ুন: Novak Djokovic: ‘রাজনৈতিক খেলা’য় জোকারের পাশে দাঁড়াচ্ছেন মারে, বেকার

আরও পড়ুন: Novak Djokovic: ফের ধাক্কা জোকারের, সার্বিয়ান সুপারস্টারের আবার ভিসা বাতিল

আরও পড়ুন: Novak Djokovic: ‘কোভিড পজিটিভ হওয়া সত্ত্বেও বেলগ্রেদের ইভেন্টে গিয়েছিলাম,’ সত্যতা স্বীকার জোকারের

Published On - 9:40 am, Sat, 15 January 22

Click on your DTH Provider to Add TV9 Bangla