PV Sindhu coach: প্রায় তিন বছরের সম্পর্কে ইতি টানলেন পিভি সিন্ধু

Badminton: সামনেই অল ইংল্যান্ড টুর্নামেন্ট রয়েছে পিভি সিন্ধুর। এই টুর্নামেন্টে সিন্ধুকে প্রশিক্ষণ দেবেন মালয়েশিয়ার চমৎকার স্ম্যাশ মেকার হাফিজ হাশিম। হায়দরাবাদের সুচিত্রা অ্যাকাডেমিতে কোচ হাফিজের তত্ত্বাবধানে প্রশিক্ষণ নিতে দেখা যাবে সিন্ধুকে।

PV Sindhu coach: প্রায় তিন বছরের সম্পর্কে ইতি টানলেন পিভি সিন্ধু
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2023 | 6:23 PM

নয়াদিল্লি: প্রায় তিন বছর ধরে তাঁর কোচিংয়েই খেলেছেন ভারতীয় ব্য়াডমিন্টনের উজ্জ্বল তারকা পিভি সিন্ধু। সেই কোচের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ভারতের এই শাটলার। টোকিও অলিম্পিকে(Tokyo Olympic) ব্রোঞ্জ, কমনওয়েলথ গেমসে সোনা জয়ী পিভি সিন্ধুর (PV SINDHU) কোচ ছিলেন পার্ক টাই-সাং। এই কোচের তত্ত্বাবধানেই ২০২২ সালে সিন্ধু তিনটি বিডব্লিউএফ ওয়ার্ল্ড ট্যুর শিরোপা জিতেছেন। এমনকি বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে (Commonwealth games)স্বর্ণপদকও জিতেছেন তিনি। কিন্তু কী এমন হল, যার জেরে কোচ বদলের আর্জি জানালেন ২৭ বছরের এই ব্যাডমিন্টন তারকা? বিস্তারিত রইল TV9Bangla-য়।

সাম্প্রতিক সময়ে বেশ কিছু অপ্রত্যাশিত ভুল করেছেন পিভি সিন্ধু। ইন্ডিয়ান ওপেনে প্রথম রাউন্ডেই ছিটকে গিয়েছিলেন তিনি। এই সব ব্যর্থতার দায়ভার কোচ পার্ক নিজের কাঁধেই নিয়েছেন। সোশ্যাল মিডিয়ার একটি পোস্টে তিনি লিখেছেন, ‘সিন্ধুর এইসব ব্যর্থতায় কোচ হিসেবে আমিও দায়ী। তাই সিন্ধু কোচ পরিবর্তন করার ইচ্ছা প্রকাশ করেছিল। আমি ভেবেছি ওর এই ইচ্ছাকে প্রাধান্য দেব। পরের অলিম্পিকে আমি ওর সঙ্গে থাকতে পারব না ভেবে আমি দুঃখিত। আমি দূর থেকেই ওকে সমর্থন করে যাব’।

প্লেয়ার হিসেবে সাউথ কোরিয়ার এই কোচের কেরিয়ারও বেশ উজ্জ্বল। সুদিরমন কাপে ১৯৯৯ এবং ২০০৭ সালে মিক্সড ডাবলসে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। এ ছাড়াও ২০০২ সালে এশিয়ান গেমসে সোনাও জেতেন তিনি। পরে ২০১৩ সাল থেকে ব্যক্তিগত কোচের দায়িত্ব পালন করতে শুরু করেন।

এ দিকে সামনেই অল ইংল্যান্ড টুর্নামেন্ট রয়েছে পিভি সিন্ধুর। এই টুর্নামেন্টে সিন্ধুকে প্রশিক্ষণ দেবেন মালয়েশিয়ার চমৎকার স্ম্যাশ মেকার হাফিজ হাশিম। হায়দরাবাদের সুচিত্রা অ্যাকাডেমিতে কোচ হাফিজের তত্ত্বাবধানে প্রশিক্ষণ নিতে দেখা যাবে সিন্ধুকে। এ বিষয়ে সুচিত্রা অ্যাকাডেমির প্রধান প্রদীপ রাজু বলেন, “আমরা চাই আমাদের অ্যাকাডেমিতে প্রশিক্ষণপ্রাপ্ত প্রত্যেকেই যেন ভালো কোচ পায়। হাসিম নিজেও একজন প্রাক্তণ অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন। এ বিষয়ে ওর জ্ঞানও অসীম। সিন্ধুর কোচ হিসেবে ওর অন্তর্ভুক্তি দেশ এবং সিন্ধু, দু-জনের জন্যেই ফলপ্রসূ হবে বলে আশা করা যায়”