TOKYO OLYMPICS 2020 : পদক না পেলেও বিপুল আর্থিক পুরস্কার

পদক না জেতার হতাশা যখন গ্রাস করেছে, তখন প্রধানমন্ত্রীও ফোনে আত্মবিশ্বাস জোগালেন গুরজিতদের। ভারতের গর্ব  তাঁরা। সত্যিই তো। সেমিফাইনালে উঠে তো কম বড় ইতিহাস গড়েননি বন্দনারা।

TOKYO OLYMPICS 2020 : পদক না পেলেও বিপুল আর্থিক পুরস্কার
হরিয়ানার প্রতিনিধিদের জন্য বড় পুরস্কার

হরিয়ানাঃ সেমিফাইনালে উঠে ইতিহাস গড়েছিলেন। সেমিফাইনালে হারের পর এদিন ব্রোঞ্জ পদকের লড়াইয়েও হেরেছেন রানি রামপালরা। তবে মন জয় করে নিয়েছে দেশবাসীর। না হোক পদক এলনা, কিন্তু রানিরা যে কীর্তি গড়েছেন, তাতো ভারতীয় হকিতে ইতিহাস। সেমিফাইনালে ওঠার পর হরিয়ানা সরকার ঘোষণা করেছিলেন আর্থিক পুরস্কারের। এদিন জানিয়ে দেওয়া হল, পদক না জিতলেও আর্থিক পুরস্কার দেওয়া হবে।

প্রথমবার মহিলা হকিতে ভারত পৌঁছেছিল সেমিফাইনালে। হেরে গেলেও পদকের সম্ভাবণা জোরালো ছিল। ব্রোঞ্জ পদকের। তবে শুক্রবার গ্রেট ব্রিটেনের কাছে দুরন্ত লড়াই করেও হার হয় রানি রামপালদের। পদক না জেতার হতাশা যখন গ্রাস করেছে, তখন প্রধানমন্ত্রীও ফোনে আত্মবিশ্বাস জোগালেন গুরজিতদের। ভারতের গর্ব  তাঁরা। সত্যিই তো। সেমিফাইনালে উঠে তো কম বড় ইতিহাস গড়েননি বন্দনারা। সেমিফাইনালে ওঠার পরেই গড়ে ছিলেন ইতিহাস। এই হকি দলে রয়েছে ৯জন হরিয়ানার খেলোয়াড়। সেমিফাইনালে ওঠার পর মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর ঘোষণা করেন, ৯ জন খেলোয়াড়কে ৫০ লক্ষ টাকা করে দেওয়া হবে পুরস্কার। শুক্রবার হেরে হতাশ করলেও, পুরস্কার পাবেন তাঁরা।

একের পর এক সংবর্ধনা অপেক্ষা করছে রানিদের জন্য। পদক জোটেনি তো কি হয়েছে। এবারও তো আসল লড়াই শুরু। ভারতবাসীকে স্বপ্ন দেখাতে শুরু করা রানিদের এবার লড়াই স্বপ্নের উত্তোরণ। পরের অলিম্পিকে পদক জয়। অপেক্ষা ৪ বছরের।

অলিম্পিকের আরও খবর দেখতে ক্লিক করুনঃ টোকিও অলিম্পিক ২০২০

Click on your DTH Provider to Add TV9 Bangla