Tokyo Paralympics 2020: প্যারালিম্পিকে দ্বিতীয় পদক জিতে ইতিহাস ভারতের অবনী লেখারার

শুক্রবার মেয়েদের ৫০ মিটার এয়ার রাইফেলে ব্রোঞ্জ অর্জন করলেন ১৯ বছরের অবনী।

Tokyo Paralympics 2020: প্যারালিম্পিকে দ্বিতীয় পদক জিতে ইতিহাস ভারতের অবনী লেখারার
সৌজন্যে-সাই মিডিয়া টুইটার

টোকিও: টোকিও প্যারালিম্পিকে (Tokyo Paralympics) ভারতীয় শুটার (Indian Shooter) অবনী লেখারার (Avani Lekhara) ইতিহাস। আজ, শুক্রবার মেয়েদের ৫০ মিটার এয়ার রাইফেলে ব্রোঞ্জ অর্জন করলেন ১৯ বছরের অবনী। একই প্যারালিম্পিকে (Paralympics) দুটি পদক জিতে ইতিহাসের পাতায় নিজের নাম খোদাই করলেন অবনী। পাশাপাশা অবনীর ব্রোঞ্জের পর ভারতের ঝুলিতে এখন পদক সংখ্যা ১২।

এর আগে টোকিও প্যারালিম্পিকের ১০ মিটার এয়ার রাইফেলে সোনা জিতেছিলেন অবনী। সোনা জিতেই রীতিমতো হইচই ফেলে দিয়েছিলেন জয়পুরের মেয়ে। চর্চাতে তিনি ছিলেনই। কিন্তু এ বার একই প্যারালিম্পিকে দুটি পদক জিতে রীতিমতো চর্চার শিরোনামে পৌঁছে গেলেন অবনী।

টোকিও অলিম্পিকে ভারতীর শুটারদের কাছে যেখানে ছিল একরাশ প্রত্যাশা। সেখানে প্রাপ্তি শুধুই ব্যর্থতা। কিন্তু প্যারালিম্পিকে শুটিং থেকে ভারতকে দুটি পদক এনে দিয়ে ইতিহাসের পাতায় অবনী।

মেয়েদের ৫০ মিটার এয়ার রাইফেলের ফাইনালে ব্রোঞ্জ অর্জন করার সঙ্গে সঙ্গেই অবনীর ঝুলিতে চলে এল প্রথম ভারতীয় মহিলা হিসেবে ২টি প্যারালিম্পিক পদক জয়ের রেকর্ড। এর আগে প্রথম মহিলা হিসেবে প্যারালিম্পিকে সোনা জিতে রেকর্ড গড়েছিলেন অবনী।

একই প্যারালিম্পিকে অবনীর দ্বিতীয় পদক জয়ের পর সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা বার্তার ঢল বইছে।

সোনার মেয়ে অবনীর প্যারালিম্পিকে দ্বিতীয় পদক জয়ের পর ভারতের এক ডজন পদক পূর্ণ হয়ে গেল। এখনও পর্যন্ত দুটি সোনা, ৪টি রুপো ও ৬টি ব্রোঞ্জ এসেছে এ বারের প্যারালিম্পিক থেকে।

আরও পড়ুন: Tokyo Paralympics 2020: হাই জাম্পে প্রবীণের রুপো, ভারতের ঝুলিতে ১১তম পদক

Click on your DTH Provider to Add TV9 Bangla