নীরজের জ্যাভলিনই লুকিয়ে রেখেছিলেন পাক প্রতিপক্ষ!

Tokyo Olympics 2020: নীরজ (Neeraj Chopra) সোনায় শেষ করলেও পাকিস্তানের আর্শাদ নাদিম অবশ্য প্রথম তিনেও থাকতে পারেননি ফাইনালে। পাঁচ নম্বরে থামতে হয়েছে পাক জ্যাভলিন থ্রোয়ারকে।

নীরজের জ্যাভলিনই লুকিয়ে রেখেছিলেন পাক প্রতিপক্ষ!
নীরজের জ্যাভলিনই লুকিয়ে রেখেছিলেন পাক প্রতিপক্ষ!

নয়াদিল্লি: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics 2020) নীরজ চোপড়ার (Neeraj Chopra) সোনা (Gold Medal) জয়ের রেশ এখনও কাটেনি দেশবাসীর। এখনও হয়তো সোশ্যাল নেটওয়ার্কে নীরজের (Neeraj Chopra) ওই ঐতিহাসিক থ্রোটা ঘুরিয়ে ফিরিয়ে দেখেন কেউ কেউ। ৮৭.৫৮ মিটার, এই সংখ্যাটা ভারতীয় ক্রীড়াজগতে এক মাইলস্টোন। ওই ৮৭.৫৮ মিটার ভারতকে অলিম্পিকে (Olympics) ট্র্যাক অ্যান্ড ফিল্ডে (Track and Field) প্রথম পদকের স্বপ্নকে বাস্তবায়িত করেছে। তাও আবার জ্যাভলিনে (Javelin)। কয়েকদিন আগেই নীরজের (Neeraj Chopra) সেই জ্যাভলিন নিলামে তোলার অনুরোধ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। নিলাম থেকে আসা অর্থ দেশের সেবায় কাজে লাগাতে চান নরেন্দ্র মোদী (Narendra Modi)।

নীরজের (Neeraj Chopra) যে জ্যাভলিন (Javelin) দেশকে সোনা এনে দিয়েছে, সেই জ্যাভলিন এ দেশের মূল্যবান সম্পদ। অলিম্পিকে জ্যাভলিন থ্রোয়ের ফাইনালে নীরজের (Neeraj Chopra) বর্শাতেই নজর পড়েছিল পাকিস্তানের (Pakistan)। সোনা (Gold Medal) জেতার এত দিন বাদে সেই রহস্য ফাঁস করলেন সোনার ছেলে। এক সাক্ষাৎকারে নীরজ বলেন, ‘ফাইনালে হঠাৎই আমি আমার বর্শা খুঁজে পাচ্ছিলাম না। হন্যে হয়ে খুঁজছিলাম। হঠাৎ দেখি পাকিস্তানের (Pakistan) আর্শাদ নাদিমের (Arshad Nadeem) হাতে আমার জ্যাভলিন। সঙ্গে সঙ্গে আমি ওকে গিয়ে বলি, আমার জ্যাভলিনটা দিয়ে দিতে। আমার থ্রোয়ের ডাক এসে গিয়েছে। তারপর ও আমার জ্যাভলিনটা ফিরিয়ে দেয়। যার জন্য, প্রথম থ্রোয়ের সময় আমি বেশি সময় পাইনি।’

নীরজ (Neeraj Chopra) সোনায় শেষ করলেও পাকিস্তানের আর্শাদ নাদিম অবশ্য প্রথম তিনেও থাকতে পারেননি ফাইনালে। পাঁচ নম্বরে থামতে হয়েছে পাক জ্যাভলিন থ্রোয়ারকে। অলিম্পিক শেষ হওয়ার পর অবশ্য ভারতীয় জ্যাভলিন থ্রোয়ারের প্রশংসাও শোনা যায় আর্শাদ নাদিমের (Arshad Nadeem) মুখে। মাঠের বাইরে নীরজ আর আর্শাদ দু’জনের সম্পর্কই বেশ ভালো। তবে ট্র্যাকে অবশ্য একে অপরের প্রতিপক্ষ।

ভারতীয় ক্রীড়াজগতে নীরজের (Neeraj Chopra) সোনা (Gold Medal) একটা পজিটিভ বার্তা এনে দিয়েছে। তবে সোনার ছেলে মনে করেন, এই একটা পদকই ভারতের খেলাধূলার মোড় ঘোরাতে পারবে না। অ্যাথলেটিক্সে সাফল্য পেতে হলে আরও অনেক পদক দরকার। তাহলেই বিশ্বের দরবারে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ভারত সেরা হয়ে উঠতে পারবে বলে মনে করেন নীরজ চোপড়া (Neeraj Chopra)।

আরও পড়ুন: NEERAJ CHOPRA : শৈলী শুভেচ্ছায় গুরুপ্রণাম নীরজের

Click on your DTH Provider to Add TV9 Bangla