সব গ্রাহকের জন্য Unlimited 5G Data অফার নিয়ে এল Airtel, রিচার্জ খরচ 239 টাকা

Airtel গ্রাহকরা Unlimited 5G Data-র সুবিধা নিতে চাইলে, তাঁদের এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপে যেতে হবে এবং সেখান থেকে আনলিমিটেড 5G ডেটা অফারটি ক্লেইম করতে হবে।

সব গ্রাহকের জন্য Unlimited 5G Data অফার নিয়ে এল Airtel, রিচার্জ খরচ 239 টাকা
এবার সীমাহীন ডেটা ব্যবহার করতে পারবেন Airtel 5G গ্রাহকরা।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 7:09 PM

Airtel Unlimited 5G Data: প্রিপেড এবং পোস্টপেড কাস্টমারদের জন্য নতুন 5G ডেটা প্ল্যান চালু করল Airtel। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই প্ল্যানগুলিতে Unlimited 5G Data উপভোগ করতে পারবেন কাস্টমাররা। এয়ারটেল ঘোষণা করেছে, তাদের ঝুলিতে থাকা অন্যান্য সব প্ল্যানগুলি থেকে ক্যাপিং ডেটা ইউসেজ তুলে নিচ্ছে। অর্থাৎ, 5G ডেটার ব্যবহারের ক্ষেত্রে এবার থেকে আর কোনও লিমিট থাকছে না এবং 239 টাকা ও তার উপরে সমস্ত প্রিপেড এবং পোস্টপেড প্ল্যানের ক্ষেত্রে এই অফারটি লাগু হবে। খুব সহজে বলতে গেলে, এবার থেকে Airtel 5G ব্যবহারকারীদের আর ডেটা লিমিট বা ডেইলি ডেটার কোটা নিয়ে ভাবতে হবে না।

Airtel-এর তরফ থেকে বলা হয়েছে, “কাস্টমারদের জন্য এই আনলিমিটেড 5G Data অফারটি ইন্ট্রোডাক্টারি অফার হিসেবে নিয়ে আসা হয়েছে, যাতে 5G-র শক্তি সম্পর্কে তাঁরা একটা অভিজ্ঞতা সঞ্চয় করতে পারেন। যে সব কাস্টমারের কাছে 5G সক্ষম স্মার্টফোন রয়েছে, তাঁরা এই প্ল্যানগুলি ব্যবহার করতে পারবেন এবং Airtel 5G Plus-এ যোগ দিলেই সীমাহীন 5G ডেটার আনন্দ উপভোগ করা যাবে।”

এই মুহূর্তে দেশের 270 শহরে চালু করা হয়েছে Airtel 5G Plus। যদিও তারা 5G রোল আউটের বিষয়ে মুকেশ আম্বানির রিলায়েন্স জিও-র থেকে অনেকটাই পিছিয়ে। Reliance Jio এই মুহূর্তে দেশের 365 শহরে তাদের 5G নেটওয়ার্ক চালু করেছে। মুম্বইয়ের টেলিকম জায়ান্টটি আশ্বাস দিয়েছে যে, 2023 সালের শেষেই দেশের সমস্ত প্রান্তে তারা 5G রোল আউট করবে। অন্য দিকে Airtel-ও জানিয়েছে যে, তারা 2024 সালের মার্চ মাসের মধ্যে দেশের সর্বত্র 5G টালু করতে সক্ষম হবে।

রিলায়েন্স জিও এখন তার গ্রাহকদের আনলিমিটেড 5G ডেটা দিচ্ছে ‘Jio 5G Welcome’ অফারে। মুম্বইয়ের টেলিকম জায়ান্টটির 239 টাকার উপরে পোস্টপেড এবং প্রিপেড দুই প্ল্যানের ক্ষেত্রেই এই পরিষেবার সুবিধা নিতে পারেন কাস্টমাররা। কয়েক সপ্তাহ আগে Jio একটি ‘5G Upgrade’ ডেটা প্ল্যান নিয়ে হাজির হয়েছিল, যার জন্য গ্রাহকদের 61 টাকা খরচ করতে হয়।

এখন এয়ারটেল গ্রাহকরা Unlimited 5G Data-র সুবিধা নিতে চাইলে, তাঁদের এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপে যেতে হবে এবং সেখান থেকে আনলিমিটেড 5G ডেটা অফারটি ক্লেইম করতে হবে। প্রোফাইল সেকশনেই এই অপশনটি দেখা যাবে। এর ব্যানারটি দেখা যাবে অ্যাপের মেইন পেজ সহ অন্যান্য জায়গাতেও। এক্ষেত্রে মনে রাখতে হবে, কেবল 5G নেটওয়ার্ক রয়েছে এমন এলাকাতেই আনলিমিটেড 5G ডেটার সুবিধা উপভোগ করতে পারবেন কাস্টমাররা। প্রিপেড কাস্টমারদের ক্ষেত্রে 5G ডেটা কাজ করবে প্যাকের ভ্যালিডিটি পিরিয়ড পর্যন্ত এবং পোস্টপেড গ্রাহকদের ক্ষেত্রে পরবর্তী বিল জেনারেট না হওয়া পর্যন্ত প্ল্যানটি ভ্যালিড থাকবে।