Maruti WagonR Tour H3: আকর্ষণীয় ফিচার্সে ভরপুর আবারও একটা নতুন ওয়াগনআর গাড়ি লঞ্চ হল ভারতে, দাম ৫.৩৯ লাখ টাকা

Latest Maruti WagonR: ফের একটি নতুন ওয়াগনআর গাড়ি লঞ্চ হল ভারতে। গাড়িটির দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

Maruti WagonR Tour H3: আকর্ষণীয় ফিচার্সে ভরপুর আবারও একটা নতুন ওয়াগনআর গাড়ি লঞ্চ হল ভারতে, দাম ৫.৩৯ লাখ টাকা
দুর্ধর্ষ লুকের ওয়াগনআর ট্যুর এইচথ্রি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 5:18 PM

মারুতি সুজ়ুকির (Maruti Suzuki) গাড়ি ভক্তদের জন্য সুখবর! ভারতের এই বৃহত্তম গাড়ি প্রস্তুতকারী সংস্থাটি ফ্লিট অপারেটরদের জন্য একটি নতুন ওয়াগনআর (WagonR) মডেল নিয়ে হাজির হয়েছে। এই লেটেস্ট গাড়িটির নাম ওয়াগনআর ট্যুর এইচথ্রি (WagonR Tour H3)। ২০২২ সালের এই নতুন মারুতি সুজ়ুকি ওয়াগনআর গাড়িটি পেট্রল এবং সিএনজি এই দুই ভ্যারিয়েন্টেই নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে ওয়ানগনআর ট্যুর এইচথ্রি মডেলের পেট্রল ভ্যারিয়েন্টের দাম ৫.৩৯ লাখ টাকা এবং সিএনজি ভার্সনের দাম ৬.৩৪ লাখ টাকা। এই দুটি দামই ধার্য করা হয়েছে দিল্লির এক্স-শোরুম প্রাইস হিসেবে। নতুন ২০২২ মারুতি সুজ়ুকি ওয়াগনআর ট্যুর এইচথ্রি গাড়িটির একাধিক আকর্ষণীয় ফিচার্স ও স্পেসিফিকেশনস রয়েছে, সেগুলিই এক নজরে দেখে নেওয়া যাক।

নতুন ওয়াগনআর গাড়িতে পাওয়ারের জন্য রয়েছে একটি ১.০৩ লিটারের, তিনটি সিলিন্ডারের, K10C পেট্রল ইঞ্জিন, যা ৫,৫০০আরপিএমে ৬৪বিএইচপি এবং ৩,৫০০আরপিএমে ৮৯এনএম টর্ক দিতে প্রস্তুত। গাড়িটির সিএনজি ভার্সনেও থাকছে এই একই পাওয়ারট্রেন। তবে তার সঙ্গে অতিরিক্ত সংযোজন হিসেবে রয়েছে একটি ফ্যাক্টরি ফিটেড সিএনজি কিট। নতুন ওয়ানগআর গাড়ির সিএনজি ভ্যারিয়েন্টটি ৫,৩০০আরপিএমে ৫৬বিএইচপি এবং ৩,৪০০আরপিএমে ৮২এনএম পিক টর্ক দিতে পারে। এই গাড়ির ফ্রন্ট হুইলে দেওয়া হয়েছে একটি ৫ স্পিডের ম্যানুয়াল গিয়ারবক্স, যা স্ট্যান্ডার্ড হিসেবেই হাজির হয়েছে।

ওয়াগনআর ট্যুর এইচথ্রি গাড়িটির পেট্রল মডেলের ফুয়েল এফিসিয়েন্সি ২৫.৪০Kmpl। অন্য দিকে আবার সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, গাড়িটির সিএনজি মডেল ARAI সার্টিফায়েড প্রতি কেজিতে ৩৪.৭৩ কিলোমিটার ফুয়েল ইকোনমি অফার করতে পারে। ২০২২ মারুতি ওয়াগনআর ট্যুর এইচথ্রি গাড়িটি ভারতে মোট দুটি কালার অপশনে নিয়ে আসা হয়েছে – সুপিরিয়র হোয়াইট এবং সিল্কি সিলভার।

এই হ্যাচব্যাকে রয়েছে বডি কালার্ড বাম্পার্স, হুইল সেন্টার ক্যাপ এবং ব্ল্যাকড আউট ORVMs, আউটসাইড ডোর হ্যান্ডেলস এবং গ্রিলে। ডুয়াল টোন ইন্টিরিয়ার পেয়েছে গাড়িটি। সেই সঙ্গেই আবার রয়েছে, ফ্রন্ট কেবিন ল্যাম্পস, ড্রাইভার সাইড সানভাইজ়র ও তার সঙ্গে টিকিট হোল্ডারও। ফ্রন্ট ও রিয়ার হেডরেস্টও থাকছে গাড়িটিতে। আর এই সব ফিচার্সের মিশেলে ২০২২ মারুতি ওয়াগনআর ট্যুর এইচথ্রি গাড়িটি অনবদ্য হতে চলেছে।

ফিচার্সের এখানেই শেষ নয়। তার পরেও আবার নতুন ওয়াগনআর গাড়িতে রয়েছে ফ্রন্ট পাওয়ার উইন্ডোজ় ও তার সঙ্গে সাইড অটো ডাউন ফাংশন। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে, ম্যানুয়াল এসি, রিয়ার পারসেল ট্রে, রিক্লাইনিং এবং ফ্রন্ট স্লাইডিং সিটস, ডুয়াল এয়ারব্যাগস, এবিএস ও তার সঙ্গে ইবিডি, স্পিড লিমিটিং ফাংশন, রিয়ার পার্কিং সেন্সরস এবং সেন্ট্রাল ডোর লকিং।

আরও পড়ুন: ১০ হাজার টাকায় বুকিং শুরু সবথেকে সস্তার ইলেকট্রিক গাড়ির, মারুতি অল্টো-র থেকেও কম দাম, ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: ফের কাঠগড়ায় ওলা এস১ প্রো ইলেকট্রিক স্কুটার, না চালালেও রিভার্স মোডে হাই-স্পিডে ঘুরছে গাড়ির চাকা!

আরও পড়ুন: পয়লা অক্টোবরের পরে নির্মিত সব গাড়িতে রাখতে হবে ৬টি এয়ারব্যাগ, ঘোষণা নীতিন গড়করির