Affordable Electric Cars: আপনার বাজেটের মধ্যেই পেয়ে যাবেন এসব Electric Car, তালিকায় রয়েছে টাটা আর মাহিন্দ্রাও

Affordable Electric Cars: বৈদ্যুতিক গাড়ির চাহিদা দিন দিন বেড়েই চলেছে। যদিও এখনও বেশি দামের কারণে অনেক মানুষ চাইলেও সেগুলি কিনতে পারেন না। কিন্তু এখন বাজারে এমন কিছু ইলেকট্রিক গাড়িও রয়েছে, যেগুলির দামও কম এবং রেঞ্জও অনেক ভাল।

Affordable Electric Cars: আপনার বাজেটের মধ্যেই পেয়ে যাবেন এসব Electric Car, তালিকায় রয়েছে টাটা আর মাহিন্দ্রাও
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 4:38 PM

Electric Cars In India: বৈদ্যুতিক গাড়ির চাহিদা দিন দিন বেড়েই চলেছে। যদিও এখনও বেশি দামের কারণে অনেক মানুষ চাইলেও সেগুলি কিনতে পারেন না। কিন্তু এখন বাজারে এমন কিছু ইলেকট্রিক গাড়িও রয়েছে, যেগুলির দামও কম এবং রেঞ্জও অনেক ভাল। Tata এবং Mahindra গাড়িগুলিও এই তালিকায় রয়েছে যেগুলি সস্তা এবং এতে অনেকগুলি ফিচারও রয়েছে। চলুন দেখে নেওয়া যাক সস্তা বাজেটের কিছু ইলেকট্রিক গাড়ি।

PMV EAS-E ইলেকট্রিক গাড়ি:

PMV কোম্পানি তাদের ইলেকট্রিক গাড়ি EAS-E লঞ্চ করেছে। গাড়ির বুকিংও শুরু হয়ে গিয়েছে। গাড়িটির এক্স-শোরুম দাম প্রায় 4 লাখ টাকা থেকে শুরু হয়েছে। কোম্পানির ওয়েবসাইটে গিয়ে আপনি সহজেই এই গাড়িটি বুক করতে পারেন। এই গাড়িটি বুক করার জন্য আপনাকে 10,000 টাকা ডাউন পেমেন্ট করতে হবে। তারপরে আপনি ডেলিভারির তারিখ জানতে পারবেন।

সস্তা বাজেটের গাড়ি হওয়া সত্ত্বেও ফিচারের দিকে বিশেষ যত্ন নেওয়া হয়েছে। গাড়িটিতে ডিজিটাল ইনফোটেইনমেন্ট সিস্টেম, ক্রুজ কন্ট্রোল, নেভিগেশন এবং ফুট ফ্রি ড্রাইভের মতো ফিচারগুলি রয়েছে। কোম্পানির দাবি, গাড়িটি একবার চার্জে 200 কিলোমিটার চলবে।

Mahindra SUV XUV400 ইলেকট্রিক গাড়ি:

সম্প্রতি Mahindra তার জনপ্রিয় SUV XUV400 এর ইলেকট্রিক সংস্করণ লঞ্চ করেছে। কিন্তু ইতিমধ্যেই Mahindra-এর একটি ইলেকট্রিক গাড়ি বাজারে রয়েছে। মাহিন্দ্রার সেডান ভেরিটোর (Mahindra’s sedan Verito) বৈদ্যুতিক সংস্করণটি দীর্ঘদিন ধরে বাজারে তার জায়গা ধরে রেখেছে। গাড়িটির দাম 9.13 লক্ষ টাকা থেকে শুরু হয় এবং এক্স-শোরুমে গাড়িটির দাম 9.46 লক্ষ টাকা।

গাড়িটির অনেকগুলি ভাল ফিচার রয়েছে। ইনফোটেইনমেন্ট সিস্টেমের পাশাপাশি ফাস্ট চার্জিং, অ্যালয় হুইল, এয়ারব্যাগের মতোও ফিচার রয়েছে। অন্যদিকে, গাড়ির রেঞ্জের কথা বললে, একবার চার্জে 150 কিলোমিটার যেতে পারে।

Tata Tiago ইলেকট্রিক গাড়ি:

Tata তাদের ইলেকট্রিক গাড়ি Tiago 2022-এ লঞ্চ করেছে। সেই সময়ে এটি ছিল সবথেকে সস্তার বৈদ্যুতিক গাড়ি। এই গাড়ির প্রারম্ভিক মূল্য 8.49 লক্ষ টাকা থেকে শুরু হয় এবং এক্স-শোরুমে এর দাম 11.79 লক্ষ টাকা।

Tiago EV এর সবচেয়ে বড় ইউএসপি ছিল এর রেঞ্জ। কোম্পানি তার দুটি মডেল লঞ্চ করেছে, যার মধ্যে 19.2 এবং 24 kWh ব্যাটারি প্যাক ইনস্টল করা হয়েছে। এটি 315 থেকে 350 কিমি পর্যন্ত একটি পরিসীমা অফার করে। এতে রয়েছে টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, নেভিগেশন, চাবিহীন এন্ট্রি, এয়ারব্যাগ, ABS এর মতো অনেক ফিচার।