Hero Splendor With EV Conversion Kit: হিরো স্প্লেন্ডারের ইলেকট্রিক কনভার্সন কিট এল বাজারে, একবার চার্জে ১৫১ কিলোমিটার রেঞ্জ

Electric Vehicle Conversion Kit: হিরো স্প্লেন্ডারের জন্য সম্প্রতি একটি ইলেকট্রিক কনভার্সন কিট তৈরি করা হয়েছে। তার উল্লেখযোগ্য ফিচার্স সম্পর্কে জেনে নিন।

Hero Splendor With EV Conversion Kit: হিরো স্প্লেন্ডারের ইলেকট্রিক কনভার্সন কিট এল বাজারে, একবার চার্জে ১৫১ কিলোমিটার রেঞ্জ
ইভি কনভার্সন কিট বসানোর পর হিরো স্প্লেন্ডার।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 4:21 PM

ইলেকট্রিক ভেহিকল সেগমেন্টে চার চাকার থেকেও বেশি দু’চাকা গাড়ির জনপ্রিয়তা বাড়ছে ভারতে। আর সেই আকাশছোঁয়া চাহিদাকেই কাজে লাগাতে চাইছে জনপ্রিয় অটোমেকার থেকে হালফিলের স্টার্ট-আপ সংস্থাগুলি। পরিসংখ্যান বলছে, প্রতিদিনই ভারতে প্রায় ইলেকট্রিক ভেহিকলের সংখ্যা বাড়ছে। কারণ, এক দূষণ আর দুই জ্বালানির দামের কারণেই ইলেকট্রিক ভেহিকলে মানুষ বেশি পরিমাণে আগ্রহ দেখাচ্ছেন। আজ আমরা এমনই এক ডিভাইসের গল্প শুনব, যা সাধারণ মোটরবাইককে ইলেকট্রিক বাইকে (Electric Bike) পরিণত করতে পারে। সেই ইলেকট্রিক ভেহিকল কনভার্সন কিট (Electric Vehicle Conversion Kit) নিয়ে এসেছে গোগোএএল (GoGoAl)। একটি হিরো স্প্লেন্ডার বাইককে গোগোএএল-এর সেই ডিভাইসের সাহায্যে ইলেকট্রিক বাইকে পরিণত করে অভাবনীয় ফলাফল পাওয়া গিয়েছে।

এই গোগোএএল সংস্থাটি মহারাষ্ট্রের, আর তার ইলেকট্রিক ভেকিকল কনভার্সন প্রযুক্তির দাম মাত্র ৩৫,০০০ টাকা। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, একবার চার্জেই সেটি ১৫১ কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম হয়েছে। মোটরসাইকেলের জন্য আরটিও অনুমোদিত ইলেকট্রিক কনভার্সন কিট দেওয়ার পাশাপাশি গোগোএএল তার ব্যবসা আরও বাড়াতে চাইছে। আর তার সবথেকে বড় কারণ হল, বিগত কয়েক মাসে সংস্থার এই ইভি কনভার্সন কিটের চাহিদাও উল্লেখযোগ্য হারে বেড়ে গিয়েছে।

গোগোএএল সংস্থাটি সম্প্রতি একটি ভিডিয়ো প্রকাশ করেছে। সেই ভিডিয়োতে সংস্থার এক মুখপাত্র দাবি করেছেন যে, এই ইলেকট্রিক কনভার্সন কিটটি আরটিও দ্বারা অনুমোদিত। তিনি আরও দাবি করেছেন যে, কোনও একটি মোটরবাইকে এই ইভি কনভার্সন ডিভাইস ব্যবহার করলে, সেই মোটরবাইক যদি দুর্ঘটনার কারণে ক্ষতিগ্রস্ত হয়, তাহলে বীমা সংস্থা ক্ষতিপূরণের সমগ্র টাকা দিয়ে দেবে।

অতিরিক্ত ফিচার্সের দিক থেকে এই ডিভাইসের কন্ট্রোলার ও মোটরের সঙ্গে ৩ বছরের ওয়ারান্টি দেওয়া হচ্ছে। পাশাপাশি এই ইলেকট্রিক কনভার্সন কিট কোনও মোটরবাইকে সেট করলে, সেই বাইকের নম্বর প্লেট বদলাতে হবে। ন্যাশনাল গ্রিন ট্রাইবুনালের চাহিদা অনুসারেই গোগোএএল টিম এই নিয়মগুলি অক্ষরে অক্ষরে পালন করে চলছে।

এই ইলেকট্রিক ভেহিকল কনভার্সন কিট যে কোনও মোটরবাইকে বসালে, মুহূর্তে সেটি ইলেকট্রিক বাইকে রূপান্তরিত হবে। আর তার জন্য স্ক্র্যাপের কোনও প্রয়োজন হবে না। এই মুহূর্তে মহারাষ্ট্রে, গুজরাত, তামিলনাড়ু, কর্ণাটক, পশ্চিমবঙ্গ ও দিল্লিতে গোগোএএল তাদের পরিষেবা দিয়ে থাকে এবং এই প্রতিটি রাজ্যেই সংস্থার ইলেকট্রিক কনভার্সন কিটটি ক্রয় করতে পারবেন আগ্রহীরা।

আরও পড়ুন: এবার ভারতে আসছে ভেসপার ইলেকট্রিক স্কুটার, দাম ও ফিচার্স কেমন হতে পারে, জেনে নিন

আরও পড়ুন: ভারতে প্রথম ইলেকট্রিক বাইক নিয়ে আসছে পিওর ইভি, দাম ও ফিচার্স সম্পর্কে জেনে নিন

আরও পড়ুন: বৈদ্যুতিক গাড়িকে চার্জ দেওয়ার জন্য আপনার বাড়িকে কীভাবে তৈরি করবেন?