Honda Dio Sports: নয়া অবতারে উনিশ-কুড়ির মন জয় করতে এল হন্ডা ডিও, নতুন স্পোর্টস মডেলের দাম মাত্র 68,317 টাকা

Honda Dio New Edition: হন্ডা ডিও-র একটি লিমিটেড এডিশন লঞ্চ হল, যার নাম হন্ডা স্পোর্টস। আগের মডেলগুলোতে স্পোর্টস লুক তো ছিলই। তবে নতুন এডিশনে তাই আরও ঢেলে সাজিয়ে ডিও-র সুপার স্পোর্টি রূপ দিয়েছে হন্ডা।

Honda Dio Sports: নয়া অবতারে উনিশ-কুড়ির মন জয় করতে এল হন্ডা ডিও, নতুন স্পোর্টস মডেলের দাম মাত্র 68,317 টাকা
লিমিটেড এডিশনে হন্ডা ডিও এখন আরও স্পোর্টি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Aug 04, 2022 | 7:37 AM

একটু স্পোর্টি লুক, বেশ শক্তপোক্তও, টুক করে অলিগলিতে ঢুঁ মারা যাবে- হন্ডা ডিও (Honda Dio) স্কুটারটি ভারতের তরুণ প্রজন্মকে আকর্ষণ করার পিছনে রয়েছে এই এত কারণ। সেই জনপ্রিয়তাকে আরও তুঙ্গে পৌঁছে দিয়ে হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া (HMSI) দেশে ডিও স্কুটারের একটি লিমিটেড এডিশন (Limited Edition) নিয়ে হাজির হল, যার পোশাকি নাম হন্ডা ডিও স্পোর্টস। লেটেস্ট হন্ডা ডিও লিমিটেড এডিশনটি ভারতে মোট দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। তাদের মধ্যে স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের দাম 68,317 টাকা এবং ডিলাক্স ভ্যারিয়েন্টের দাম 73,317 টাকা। এই দুই দামই দিল্লিতে এক্স-শোরুমের। হন্ডা ডিও স্পোর্টস-এর মোট দুটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে- স্টর্নটিয়াম সিলভার মেটালিক উইথ ব্ল্যাক এবং স্পোর্টস রেড উইথ ব্ল্যাক।

হন্ডার প্রায় প্রতিটি ডিলারশিপ থেকে এবং অনলাইনে এই বিশেষ এডিশনের স্কুটারটি ক্রয় করতে পারবেন আগ্রহীরা। স্পোর্টিং ক্যামোফ্লাজ গ্রাফিক্স এবং স্পোর্টস রেড রিয়ার সাসপেনশন রয়েছে এই স্কুটারে। এছাড়া স্কুটারের বাদ বাকি ফিচার, স্পেসিফিকেশন, মেকানিক্যাল খুঁটিনাটি স্ট্যান্ডার্ড মডেলের মতো একই থাকছে। তবে ডিলাক্স ভ্যারিয়েন্টটি চালিত হবে স্পোর্টি অ্যালয় হুইলের সাহায্যে।

Dio Sports Edition

হন্ডা ডিও স্পোর্টসের পাওয়ার সোর্স হল একটি 110cc PGM-FI ইঞ্জিন, যা পেয়ার করা রয়েছে এনহ্যান্সড স্মার্ট পাওয়ারের (eSP) সঙ্গে। এই স্কুটারে রয়েছে টেলিস্কোপিক সাসপেনশন, ইন্টিগ্রেটেড ডুয়াল ফাংশন সুইচ, এক্সটার্নাল ফুয়েল লিড, পাসিং সুইচ এবং সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর ও তার সঙ্গে ইঞ্জিন-কাট অফ। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে, হন্ডার নিজস্ব কম্বি-ব্রেক সিস্টেম ও ইক্যুয়ালাইজ়ার এবং থ্রি-স্টেপ অ্যাডজাস্টেবল রিয়ার সাসপেনশন এবং উন্নত জ্বালানি দক্ষতার জন্য একটি থ্রি-স্টেপ ইকো ইন্ডিকেটর।

Dio Sports

এই খবরটিও পড়ুন

এই স্পেশ্যাল এডিশনের স্কুটার সম্পর্কে হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর, প্রেসিডেন্ট এবং সিইও আতসুশি ওগাতা বলছেন, “শুরুর সময় থেকেই হন্ডার ডিও পরিবার তার ক্যারিশ্মা দেখিয়ে এসেছে। দুর্ধর্ষ কালার অপশনের সাহায্যে এই নতুন ডিও স্পোর্টস তরুণ প্রজন্মের নজর কাড়বে। আমরা আত্মবিশ্বাসী যে, এই লিমিটেড এডিশনটি তার ট্রেন্ডি লুকের সাহায্যে আরও বহু মানুষকে ডিও পরিবারের সদস্য করবে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla