2022 Kawasaki Ninja 300: দুর্দান্ত কাওয়াসাকি নিনজা ৩০০-র নতুন আপডেটেড মডেল লঞ্চ হল ভারতে, নতুন কী কী থাকছে, জেনে নিন

Price And Specifications: কাওসাকি নিনজা বাইকটির একটি আপডেটেড ভার্সন লঞ্চ হয়ে গেল ভারতে। এই নতুন মডেলটিতে কী কী ফিচার্স ও স্পেসিফিকেশনস রয়েছে, সেগুলি একবার দেখে নিন।

2022 Kawasaki Ninja 300: দুর্দান্ত কাওয়াসাকি নিনজা ৩০০-র নতুন আপডেটেড মডেল লঞ্চ হল ভারতে, নতুন কী কী থাকছে, জেনে নিন
২০২২ কাওয়াসাকি নিনজা ৩০০।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 3:44 PM

বিগত বেশ কিছু মাস ধরে একাধিক বার সোশ্যাল মিডিয়া পোস্টে আপডেটেড ২০২২ কাওয়াসাকি নিনজা ৩০০ (2022 Kawasaki Ninja 300) মোটরবাইকটি টিজ় করা হয়েছে। তখন থেকেই নিনজা ভক্তদের অপেক্ষার বাঁধ ভাঙছিল। শেষমেশ হাজির হল আপডেটেড ২০২২ নিনজা ৩০০ মোটরবাইকটি লঞ্চ হয়ে গেল। এই লেটেস্ট বাইকটি (Motorcycle) ভারতে নিয়ে আসা হয়েছে ৩.৩৭ লাখ টাকা দামে (এক্স-শোরুম, দিল্লি)। ২০২১ নিনজা মডেলের থেকে এই লেটেস্ট মডেলটির দাম কিছুটা বেশি রাখা হয়েছে। আর তার একমাত্র কারণ হল, আপডেটেড মডেলটিতে একাধিক নতুন ফিচার্স দেওয়া হয়েছে। প্রসঙ্গত, ২০২১ সালের কাওয়াসাকি নিনজা বাইকটি ভারতে ৩.১৮ লাখ টাকা দামে লঞ্চ করা হয়েছিল। অর্থাৎ নতুন মডেলটির দাম ১৯ হাজার টাকা বেশি। ইতিমধ্যেই এই ২০২২ কাওয়াসাকি নিনজা ৩০০ বাইকটির বুকিং আরম্ভ হয়ে গিয়েছে। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট এবং সমস্ত অথোরাইজ়ড ডিলার পার্টনারদের কাছ থেকেই বুকিং করতে পারবেন আগ্রহীরা। ডেলিভারি শুরু হবে আগামী আর কয়েক মাসের মধ্যেই।

লেটেস্ট কাওয়াসাকি নিনজা বাইকটির এক্সটিরিয়ারে সামান্য কিছু পরিবর্তন করা হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, রিভাইজ়ড পেইন্ট স্কিম এবং নতুন গ্রাফিক্স। মোট তিনটা কালার অপশনে উপলব্ধ হয়েছে বাইকটি – লাইম গ্রিন, ক্যান্ডি লাইম গ্রিন এবং ইবোনি। এই আপডেটেড কালার প্যালেট ব্যতিরেকে ২০২২ কাওয়াসাকি নিনজা বাইকটির বাদবাকি সব বৈশিষ্ট্য একই থাকছে।

বিএস সিক্স কমপ্লায়েন্ট এই নিনজা বাইকটিতে ২৯৬সিসির প্যারালাল-টুইন, লিক্যুইড কুলড ইঞ্জিন রয়েছে। আগের মডেলগুলির মতোই ইউনিটটি পেয়ার করা রয়েছে একটি ৬-স্পিডের ইউনিটের সঙ্গে, যা ৩৮.৪বিএইচপি এবং ২৭এনএম পিক টর্ক দিতে সক্ষম। আগের বাইকগুলির মতোই এই লেটেস্ট নিনজা বাইকটিতে রয়েছে টুইন-পড হ্যালোজেন হেডলাইট, সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, একটি অ্যাসিস্ট এবং স্লিপার ক্লাচ মেকানিজ়ম এবং একটি ডুয়াল-চ্যানেল এবিএস দেওয়া হয়েছে।

আগের মতোই এই নিনজা ৩০০ বাইকটি জোরদার টক্কর দিতে চলেছে এমনই কয়েকটি ছোট ক্যাপাসিটির বাইক যেমন, কেটিএম আরসি ৩৯০ এবং টিভিএস অ্যাপাচে আরআর৩১০-এর সঙ্গে।

এদিকে আবার কাওয়াসাকি ইন্ডিয়া ভার্সেস ৬৫০ অ্যাডভেঞ্চার বাইকটিতে ব্যাপক ছাড়ের ঘোষণা করা হয়েছে। ট্রায়াম্ফ টাইগার স্পোর্ট ৬৬০ বাইকটি ভারতে লঞ্চের পরই ভার্সেস ৬৫০ অ্যাডভেঞ্চার বাইকে ছাড়ের বিষয়টি ঘোষণা করে কাওয়াসাকি। কাওয়াসাকির দ্য ভার্সেস ৬৫০ বাইকটি এই মুহূর্তে ৭০,০০০ টাকা ছাড়ে ক্রয় করতে পারবেন আগ্রহীরা।

আরও পড়ুন: বারবার আপনার রাইড ক্যান্সেল করে উবর ড্রাইভাররা? এই সহজ ট্রিকটা অ্যাপ্লাই করুন, আর কখনও ভুগতে হবে না…

আরও পড়ুন: এত টাকার মালিক হয়েও কেন টয়োটা ইনোভা ব্যবহার করেন অমিতাভ, আমির, রজনীকান্ত, মালাইকারা?

আরও পড়ুন: ভারতেও আসছে টেসলা? এলন মাস্ককে ‘লোভনীয়’ প্রস্তাব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী