Uber Ride Cancellation: বারবার আপনার রাইড ক্যান্সেল করে উবর ড্রাইভাররা? এই সহজ ট্রিকটা অ্যাপ্লাই করুন, আর কখনও ভুগতে হবে না…

Genius Trick: উবর চালকরা বারংবার রাইড ক্যান্সেল করে থাকেন, এই অভিযোগ আমরা প্রায়শই শুনতে পাই। নিত্যদিনই এই ঘটনাটা ঘটে থাকে আমাদের সঙ্গে। এবার এক ট্যুইটার ব্যবহারকারী এমনই ট্রিকের কথা শোনালেন, যা আপনি মানলে আর কখনও কেউ রাইড বাতিল করবে না।

Uber Ride Cancellation: বারবার আপনার রাইড ক্যান্সেল করে উবর ড্রাইভাররা? এই সহজ ট্রিকটা অ্যাপ্লাই করুন, আর কখনও ভুগতে হবে না...
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 4:56 PM

প্রচণ্ড গরমে আম আদমির প্রাণ যায়, প্রাণ যায় অবস্থা। এদিকে আবার রাস্তায় বেরোলে বাসের দেখা নেই! অগত্যা দ্বিতীয় আর কোনও উপায় না পেয়ে সাধারণ মানুষকে অ্যাপ ক্যাবের শরণাপন্ন হতে হচ্ছে। সেখানেও সেই হাজার-একটা সমস্যা। একের পর এক ক্যাব ড্রাইভার রাইড ক্যান্সেল করে যান। কোনও ড্রাইভার আবার ফোনটা ধরে লোকেশন জানতে চান। কেউ আবার এ-ও জানতে চান যে, ‘কত ভাড়া দেখাচ্ছে?’ কেউ তো আসছি, আসছি করে আর আসেনই না। এরপরে রয়েছে সবথেকে বড় সমস্যা, এই গরমের দিনে যা সত্যিই পীড়াদায়ক। ইদানিং কিছুতেই এসি চালাতে চান না অ্যাপ ক্যাব (App Cab) ড্রাইভাররা। তবে সেখানেও ড্রাইভারের হাতে আর কিছু টাকা গুঁজে দিলে তিনি স্বানন্দে এসিটা চালিয়ে দেন। কিন্তু উবর বা অন্যান্য অ্যাপ ক্যাব ড্রাইভারদের রাইডিং ক্যান্সেল করার বিষয়টি নিয়ে সবথেকে উদ্বিগ্ন রাইডাররা। আর এই অভিযোগ নিয়েই বারংবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে সরব হন সাধারণ মানুষ। এবার এক ট্যুইটার ইউজার এই সমস্যার বড় সমাধান নিয়ে হাজির হয়েছেন। কী সেই উপায়? ড্রাইভারের ‘সিস্টেমটাই হ্যাক’ করার উপায় নিয়ে এসেছেন তিনি। বলছেন, এমনটা করতে পারলেই আর রাইড ক্যান্সেল (Ride Cancel) করবে না উবর (Uber) ড্রাইভাররা।

সুয়াশ উপাধ্যায় নামের এক ব্যক্তি উবর ড্রাইভারের সঙ্গে তাঁর কথোপকথনের একটি স্ক্রিনশট সোজা ট্যুইট করে দিয়েছেন। ওই ড্রাইভার সুয়াশের কাছে জানতে চেয়েছিলেন যে, তিনি কোথায় যাবেন? তার পরে সেই উবর ড্রাইভার লেখেন, “ড্রপ”। উত্তরে সুয়াশ লেখেন, “হ্যাঁ, ড্রপ”।

ফের ওই ড্রাইভার লেখেন, “ড্রপ লোকেশন”। তার উত্তরে সুয়াশ উপাধ্যায় লেখেন, “হ্যাঁ, আমার লোকেশনে আমাকে ড্রপ করে দিতে হবে।” সুয়াশ ও উবর ড্রাইভারের এই পুরো কথোপকথনটাই ছিল খুব মজার। কারণ, একই কথা দুজনে অনর্গল রিপিট করে যাচ্ছিলেন। শেষমেশ ওই ড্রাইভার বুঝে যান যে, তিনি এই ব্যক্তির সঙ্গে অন্তত কথায় পেরে উঠবেন না। হাল ছেড়ে দেন আর জানান যে, তিনি লোকেশনের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

অবস্থা বেগতিক দেখে ড্রাইভার শেষ পর্যন্ত লিখতে বাধ্য হন, “আমি চলেই এসেছি।” সুয়াশ উপাধ্যায়ের এই ট্যুইট ব্যাপক ভাবে ভাইরাল হয়েছে। ৭০০০-এরও বেশি লাইক পড়েছে এই ট্যুইটে। আর কমেন্টে তো সুয়াশের ট্যুইটার প্রোফাইল ভরে গিয়েছে। আর এমনতর একটা ট্রিকের মাধ্যমে ড্রাইভারকে নিজের লোকেশন পর্যন্ত টেনে নিয়ে আসার জন্য ট্যুইটার ব্যবহারকারীরা সুয়াশ উপাধ্যায়কে ‘জিনিয়াস’ আখ্যা দিয়েছেন। কেউ কেউ আবার এ-ও জানিয়েছেন যে, তাঁরাও এই ট্রিক ব্যবহার করেছিলেন। কিন্তু তা কাজে আসেনি।

তাহলে কী বুঝলেন? সত্যিই কী উবর ড্রাইভারের সিস্টেম হ্যাক করেছিলেন সুয়াশ উপাধ্যায় নামের ওই জনৈক ব্যক্তি। আসলে না। সিস্টেম বলতে সুয়াশ বুঝিয়েছেন যে, তিনি ওই ড্রাইভারের মাথাটাই হ্যাক করে ফেলেছিলেন। একই কথা বারংবার বলে ওই ড্রাইভারকে তিতিবিরক্ত করে দিয়েছিলেন সুয়াশ। এখন আপনিও এই ট্রিক অ্যাপ্লাই করে দেখতে পারেন। কে বলতে পারে যে, কোনও দিন হয় তো কোনও উবর ড্রাইভারই আপনার রাইডটা আর ক্যান্সেল করবেন না।

আরও পড়ুন: ভারতেও আসছে টেসলা? এলন মাস্ককে ‘লোভনীয়’ প্রস্তাব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী

আরও পড়ুন: এত টাকার মালিক হয়েও কেন টয়োটা ইনোভা ব্যবহার করেন অমিতাভ, আমির, রজনীকান্ত, মালাইকারা?

আরও পড়ুন: একটু চলেই বন্ধ হয়ে যাচ্ছে স্কুটার, রেগে গিয়ে ওলা এস১ প্রো জ্বালিয়ে দিলেন গ্রাহক