Toyota Innova: এত টাকার মালিক হয়েও কেন টয়োটা ইনোভা ব্যবহার করেন অমিতাভ, আমির, রজনীকান্ত, মালাইকারা?

Bollywood Celebrities MPV Choice: একাধিক বলিউড সেলেব্রিটি রয়েছেন, যাঁদের গ্যারাজে একাধিক গাড়ি থাকা সত্ত্বেও এমপিভি হিসেবে তাঁদের একমাত্র পছন্দ হল টয়োটা ইনোভা ও ইনোভা ক্রিস্টা। কী কারণে ইনোভা আজও তারকাদের পছন্দ, তাই একবার দেখে নিন।

Toyota Innova: এত টাকার মালিক হয়েও কেন টয়োটা ইনোভা ব্যবহার করেন অমিতাভ, আমির, রজনীকান্ত, মালাইকারা?
রজনীকান্ত ও মালাইকা অরোরার টয়োটা ইনোভা এবং ইনোভা ক্রিস্টা।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 9:46 AM

তাঁরা এতটাই বড়লোক যে, আকাশটাকে নিচে নিয়ে এসে নিজেদের গ্যারাজে পার্ক করে রাখতে পারেন। কোটি টাকার গাড়িতো তাঁদের কাছে মামুলি ব্যাপার! কথা হচ্ছে বি-টাউনের সেলেবদের নিয়ে। তাঁদের গ্যারাজে যত দামি গাড়িই থাকুক না, একটা অন্তত টয়োটা ইনভো থাকবেই। কোয়ালিস গাড়িটিকে সরিয়ে দিয়ে বহু বছর আগে বাজারে ইনোভার আত্মপ্রকাশ করে টয়োটা। তারপর নদীতে অনেক জল বয়ে গিয়েছে। বহু বার আপডেটেড হয়ে নতুন রূপে হাজির হয়েছে টয়োটা ইনভো (Toyota Innova)। আর যত মডার্ন সে হয়েছে, যতই তার লুক অনবদ্য হয়েছে, ফিচার্সে যতই আপগ্রেডেশন পেয়েছে গাড়িটা, ততই তার বিক্রাবাট্টা বেড়েছে। তার মধ্যে ইনোভা ক্রিস্টা মডেলটা সবথেকে বেশি জনপ্রিয়তা পেয়েছে। এতটাই জনপ্রিয় যে, বলিউডের বেশ কিছু তারকা (Bollywood Celebrities) নিজেদের গাড়ির তালিকায় নামীদামি একাধিক মডেল রেখে দিলেও বাদ দিতে পারেননি টয়োটা ইনোভা ক্রিস্টা গাড়িটা। অমিতাভ বচ্চন, আমির খান, রজনীকান্ত, মালাইকা অরোরাদের মতো প্রথম সারির তারকাদের এমন ইনোভা-প্রীতির পিছনে কী কারণ রয়েছে, তাই আজ খুঁজে দেখব আমরা।

১) অনায়াসে লক্ষ লক্ষ কিলোমিটার পর্যন্ত চলতে পারে

টয়োটা এমনই একটা ব্র্যান্ড যার বিশ্বাসযোগ্যতার নিরিখে অনেকেই তাকে আপন করে নেন। তার মধ্যে টয়োটা ইনোভা এবং ইনোভা ক্রিস্টা গাড়ি দুটির ইঞ্জিন অনেককে বিশ্বাস যুগিয়ে এসেছে দিনের পর দিন। এখনও এ দেশে কয়েক হাজার ইনোভা গাড়ি রয়েছে, যারা কয়েক লক্ষ কিলোমিটার চলার পরেও কোনও সমস্যা ছাড়াই বহাল তবিয়তে টিকে রয়েছে। আর সেই বিশ্বাসযোগ্যতার ক্রেডিটটাই নিয়ে নেবে গাড়ির ডি-ফোরডি ইঞ্জিন, যার সাহায্যে কয়েক লক্ষ কিলোমিটার পর্যন্ত অনায়াসে টেনে দিতে পারে গাড়িটি। বলি তারকা মালাইকা অরোরাকে অনেক বার দেখা গিয়েছে তাঁর পেট্রল অটোমেটিক ইনোভা ক্রিস্টা গাড়িতে। এমনকী কয়েক বার তো তিনি নিজেই চালিয়েছেন গাড়িটা, এমন ছবিও ফ্রেমবন্দি করেছিলেন পাপারাৎজ়িরা।

Aamir Khan Innova

২) আরাম নিয়ে কথা হবে না

বিশ্বস্ত ইঞ্জিন যেমন এক দিকে রয়েছে, তেমনই আবার রয়েছে তার স্বস্তিদায়ক রাইড কোয়ালিটি – যে কারণে মূলত তারকাদের নয়নের মণি হয়ে রয়ে গিয়েছে গাড়িটা। টয়োটা ইনোভার ল্যাডার-ফ্রেম চ্যাসিস ব্যাপক ফ্লেক্সিবল এবং সেই কারণেই গাড়িটা এত আরাম দিতে পারে রাইডারদের। সেই সঙ্গেই আবার অনবদ্য সাসপেনশন সেট-আপও ভাঙাচোড়া বা বন্ধুর রাস্তায় চলাফেরার জন্য আরামের পরিমাণটা কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে। আর সেই কারণেই বড় দূরত্ব কভারের জন্যও অনেকের পছন্দ টয়োটা ইনোভা বা ইনোভা ক্রিস্টা। অভিনেতা আমির খানের ঝুলিতে রয়েছে একাধিক নামীদামি গাড়ি। একটি ফরচুনার এসইউভি-ও রয়েছে তাঁর কাছে। তবে তাঁকে বেশির ভাগ সময়ই ইনোভা চড়ে ঘুরতে দেখা গিয়েছে।

Amitabh Bachchan Innova Crysta Facelift

৩) রক্ষণাবেক্ষণের কাজটা সহজ করে দেয়

গাড়ি কেনার সময় ক্রেতারা ভাল করে পরখ করে নেন যে, মেইন্টেন্যান্সে কত খরচ করাবে সেই গাড়ি। আর এই ডিপার্টমেন্টে টয়োটা ইনোভা এক প্রকার অবাকই করে দিয়েছে। ব্যবহারের উপরে নির্ভর করে টয়োটা তার উপভোক্তাদের একাধিক সার্ভিসিং ও মেইন্টেন্যান্সের প্যাকেজ অফার করে থাকে। ফলে, দীর্ঘ সময় ব্যবহারের জন্য চালকরা সার্ভিসিংয়ের খরচাও অনেকটা বাঁচাতে পারেন। বিগত বছরগুলিতে ধীরে ধীরেই বেড়েছে টয়োটা ইনোভার দাম। কিন্তু কার বিশ্বস্ত ইঞ্জিন এবং মেইন্টেন্যান্সের কম খরচ যেন কখনই গাড়িটির বিক্রিবাট্টায় ভাঁটা পড়তে দেয়নি। অভিনেতা জ্যাকি শ্রফ যেমন টয়োটা ইনোভা ছাড়া আর কোনও গাড়ি চড়তেই পছন্দ করেন না, যেখানে তাঁরা গ্যারাজে রয়েছে একাধিক জনপ্রিয় ব্র্যান্ডের গাড়ি।

Malaika Arora Innova

৪) ঝক্কিহীন প্রবেশ

গাড়িটির দরজাগুলি এতটাই বড় হয় যে, তাতে চড়তে কোনও অসুবিধা হয় না। মানে, গাড়িতে ওঠা এবং নামার কাজটা যেন খুবই সহজ করে দেয় একটা টয়োটা ইনোভা বা ইনোভা ক্রিস্টা। তার থেকেও বড় কথা হল, পিছনের ক্যাপ্টেন সিটগুলি বয়স্ক মানুষের পক্ষে খুব সহায়ক। ঠিক যেন চেয়ারে বসার অভিজ্ঞতা দিতে পারে। সুপারস্টার রজনীকান্তেরও টয়োটা ইনোভার প্রতি অপার টান রয়েছে। ইনোভা গাড়িতে চড়ে অনেক দূরে দূরেই তিনি যাতায়াত করেন। শুধু রজনীকান্ত কেন, বিগ বি অমিতাভ বচ্চনের কাছেও রয়েছে একটি টয়োটা ইনোভা ক্রিস্টা ফেসলিফ্ট ভার্সন।

৫) প্রিমিয়াম ফিলিং

যবে থেকে টয়োটা ইনোভা লঞ্চ হয়েছে, তবে থেকে আজ ইস্তক গাড়িটিতে একাধিক পরিবর্তন হয়েছে। প্রতি বারই একাধিক আপগ্রেডেশন পেয়েছে গাড়িটি। আর তাতেই তার প্রতিটি মডেল এবং ভ্যারিয়েন্ট গ্রাহকদের সামনে একটা প্রিমিয়াম ফিল নিয়ে হাডির হয়েছে। সাম্প্রতিক সবথেকে চালু ইনোভা মডেলটি অর্থাৎ টয়োটা ইনোভা ক্রিস্টা গাড়িটিতে এলইডি প্রজেক্টর, হেডল্যাম্প, অ্যাম্বিয়েন্ট লাইটিং, রিয়ার এসি ডিজিটাল ডিসপ্লে, লেদার সিটস, ড্যাশবোর্ডে উডেন ইনসার্ট-সহ একাধিক প্রিমিয়াম ফিচার্স রয়েছে। আর এই সব কারণে ইনোভা ক্রিস্টা গাড়িটি প্রাইভেট কার-প্রেমীদের মধ্যে এতটা জনপ্রিয়। অভিনেতা গুলশন গ্রোভার একটি ইনোভা ক্রিস্টা ব্যবহার করেন এবং সেই গাড়িটি তিনি শখে চড়েন না। বরং, প্রতিনিয়ত সেটিকে ব্যবহার করেন।

আরও পড়ুন: গাধার সঙ্গে ওলার ইলেকট্রিক স্কুটার বেঁধে শহর ঘুরলেন মহারাষ্ট্রের ব্যক্তি! কিন্তু কেন?

আরও পড়ুন: এবার খুবই কম দামের ইলেকট্রিক স্কুটার নিয়ে আসছে ওলা, বছর শেষেই লঞ্চের সম্ভাবনা

আরও পড়ুন: কম দামেই ভারতে ফ্লেক্স-ফুয়েল কমিউটার বাইক নিয়ে আসছে হন্ডা, পেট্রল বা ইথানল, যাতে খুশি চালাতে পারবেন