Maruti Suzuki: ২০২২ সালে মারুতি সুজুকির ৫ টি নতুন গাড়ি আসছে, এক নজরে সেগুলো সম্বন্ধে জেনে নিন…

ভারতে মারুতি সুজুকির সাফল্যের পিছনে বড় ভূমিকা রয়েছে অল্টোর। এন্ট্রি লেভেল সেগমেন্টের এই গাড়ি ভারতের মধ্যবিত্ত গ্রাহকের কাছে দারুণ জনপ্রিয়তা পেয়েছে বছরের পর বছর ধরে।

Maruti Suzuki: ২০২২ সালে মারুতি সুজুকির ৫ টি নতুন গাড়ি আসছে, এক নজরে সেগুলো সম্বন্ধে জেনে নিন...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2022 | 7:49 AM

২০২২ সালে অন্তত পাঁচটি নতুন গাড়ি নিয়ে আসছে মারুতি সুজুকি। একের পর এক গাড়ি লঞ্চ করে দেশের বাজারে নিজেদের অবস্থান আরও মজবুত করার চেষ্টা করছে কোম্পানিটি। এক নজরে ২০২২ সালে কোম্পানির বড় লঞ্চগুলি দেখে নিন:

মারুতি সুজুকি অল্টো:

ভারতে মারুতি সুজুকির সাফল্যের পিছনে বড় ভূমিকা রয়েছে অল্টোর। এন্ট্রি লেভেল সেগমেন্টের এই গাড়ি ভারতের মধ্যবিত্ত গ্রাহকের কাছে দারুণ জনপ্রিয়তা পেয়েছে বছরের পর বছর ধরে। কিন্তু বিগত কয়েক বছরে এই সেগমেন্টে কড়া প্রতিযোগিতার সম্মুখীন হতে হয়েছে কোম্পানিকে। আর এই কারণেই এই হ্যাচব্যাক গাড়ির নতুন ভার্সন নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে মারুতি সুজুকি। নতুন প্ল্যাটফর্ম ব্যবহারের সঙ্গেই নতুন অল্টোর ইন্টেরিয়র খুব গুছিয়ে সাজানো হয়েছে। একই সঙ্গে গাড়ির বাইরেও নতুন ডিজাইন দেখা যাবে। যদিও একই ইঞ্জিনের ব্যবহার হতে পারে। ২০২২ সালের অক্টোবরে বাজারে আসতে পারে নতুন অল্টো।

মারুতি ব্রেজা:

ভিটারা ব্রেজা গাড়ির নতুন ভার্সন থেকে বাদ যেতে পারে ভিটারা নামটি। শুধুমাত্র ব্রেজা নামেই এই গাড়ি ভারতে লঞ্চ হতে পারে। নতুন গাড়ির বাইরে ও কেবিনের ডিজাইন খুব যত্ন নিয়ে সাজিয়েছে মারুতি সুজুকি। থাকছে নতুন ইনফোটেইনমেন্ট সিস্টেম, নতুন সেন্ট্রাল ড্যাশ-বোর্ড, আপডেটেড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, কানেকটেড ফিচার, নতুন স্টিয়ারিং হুইল। এই গাড়িতে ব্যবহার হবে ১.৫ লিটার কে১৫বি পেট্রল ইঞ্জিন। ২০২২ সালে এই গাড়ি লঞ্চ হবে। আগামী কয়েক মাসের মধ্যেই শুরু হবে বিক্রি।

Maruti Upcoming Cars in 2022

মারুতি ব্যালেনো:

ব্রেজার মতোই চলতি বছরে বাজারে আসতে পারে নতুন ব্যালেনো। এই গাড়িতে আগের থেকে প্রিমিয়াম ইন্টেরিয়র দেখা যাবে। ৫ সিটারের এই হ্যাচব্যাক গাড়িতে থাকছে ১.২ লিটার পেট্রল ইঞ্জিন। কোম্পানির হার্টেক্ট প্ল্যাটফর্মে এই গাড়ি ডিজাইন হয়েছে। ২০২২ সালের দ্বিতীয় ত্রৈমাসিকে এই গাড়ি বাজারে আসতে পারে।

মারুতি এক্সএল৬:

একাধিক নতুন এসইউভি নিয়ে আসতে চলেছে মারুতি সুজুকি। এর মধ্যে রয়েছে মিডসাইজ ও ৭ সিটার এসইউভি। ২০২২ সালে এক্সএল৬ ও আর্টিগার মতো গাড়িতে উল্লেখযোগ্য পরিবর্তন আনতে চলেছে মারুতি সুজুকি। ২০২২ সালের প্রথমার্ধে এই গাড়ি লঞ্চ হতে পারে।

নতুন সিএনজি ভেরিয়েন্ট:

দূষণ কমানোর লক্ষ্যে ইতিমধ্যেই আরও বেশি সিএনজি ভেরিয়েন্ট লঞ্চের কথা জানিয়েছে দেশের বৃহত্তম গাড়ি প্রস্তুতকারী সংস্থা। চলতি বছরেই সিএনজি ভেরিয়েন্টে বাজারে আসবে ওয়াগন আর, ডিজায়ার ও আর্টিগার মতো কোম্পানির জনপ্রিয় মডেলগুলি।

আরও পড়ুন: Vision EQXX: একবার চার্জ দিলে চলতে পারে ১০০০ কিলোমিটার! আসছে মার্সিডিজ বেঞ্জের নতুন ইলেকট্রিক গাড়ি

আরও পড়ুন: Tata Tiago CNG: টিয়াগোর সিএনজি মডেলের একটা ঝলক দেখাল টাটা, গোপনে শুরু বুকিংও, বাজারে আসছে শীঘ্রই

আরও পড়ুন: Ola Electric Scooters: ওলার সব ইলেকট্রিক স্কুটি গ্রাহকদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে, জানালেন সিইও ভাবিশ আগরওয়াল